India vs West Indies: আইপিএলের সফল অধিনায়ক আন্তর্জাতিক সিরিজে কার্যত মুখ থুবড়ে পড়লেন! ১৭ বছর পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হারল ভারত

India vs West Indies: তিনি হতে চেয়েছিলেন ‘ইউনিক’ ক্যাপ্টেন! তাঁর নেতৃত্বেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৭ বছর অপরাজিত থাকার রেকর্ড ভাঙলো ভারতের, তিনি ‘ইউনিক’ তো বটেই!

হাইলাইটস:

  • ১৭ বছর পর ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ হারলো ভারত
  • এই প্রথম বার কোনো টি-২০ সিরিজের তিন ম্যাচে হারল ভারত
  • আর এই সব কটি নজিরই তৈরী হল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে

India vs West Indies: মজার ছলেই হার্দিক বলেছিলেন ‘ইউনিক’ ক্যাপ্টেন হতে চান তিনি। এখন সেই কথাগুলোই কাঁটার মতো বিঁধছে হার্দিক পান্ডিয়ার। তৃতীয় টি-২০ ম্যাচের আগে হার্দিককে একটি নজির স্মরণ করিয়ে দেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার স্যামুয়েল বদ্রী। তিনি জানান, ভারত লাগাতার ১২টি দ্বিপাক্ষিক সিরিজ জিতেছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। এটি মনে করিয়ে হার্দিককে তিনি প্রশ্ন করেন, তিনি নিশ্চই এই রেকর্ড ভাঙার ক্যাপ্টেন হতে চাইবেন না? তখন পাল্টা জবাবে ভারতের টি-২০ ক্যাপ্টেন বলেন, ‘কোনও ব্যাপার নয়। ইউনিক ক্যাপ্টেন হতে চাই আমি।’ দীর্ঘ ১৭ বছর পর ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তাঁর নেতৃত্বেই দ্বিপাক্ষিক সিরিজ হারলো ভারত। ২৫ মাস পর কোনো টি-২০ সিরিজে হার। এই প্রথম বার কোনো টি-২০ সিরিজের তিন ম্যাচে হারল ভারত। এই সবকটি হারের রেকর্ডই হল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে। তাই ইউনিক তো বটেই!

টি-২০ সিরিজের প্রথম দুটি জিতে নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। পরের দুটি ম্যাচ জিতে প্রত্যাবর্তন  করে ভারত। রবিবার ছিল সিরিজের ডিসাইডার। ৮ উইকেটে ম্যাচটি হেরে সিরিজ হারালো টিম ইন্ডিয়া। আইপিএলে অত্যন্ত সফল হার্দিক পান্ডিয়া। আইপিএললের ৫ বারের ট্রফি জয়ী দল মুম্বই ইন্ডিয়ান্সের দীর্ঘদিনের সদস্য ছিলেন হার্দিক। এরপর প্রথম সংস্করণেই গুজরাট টাইটান্সকে নেতৃত্ব দিয়ে আইপিএল ট্রফি জেতান। আইপিএলের  সফল অধিনায়ক আন্তর্জাতিক সিরিজে ক্যারিবিয়ানদের কাছে কার্যত মুখ থুবড়ে পড়লেন। পঞ্চম টি-২০ ম্যাচে তাঁর বেশ কিছু সিদ্ধান্ত ব্যুমেরাং হয়েছে। প্রথমে ব্যাট করে ১৬৫ রান সংগ্রহ করেছিল ভারত। তবে ১৮ ওভারে ২টি উইকেটের বিনিময়ে সহজেই সেই লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। তবে সিরিজ হেরে চিন্তিত নন হার্দিক। এই পরাজয় থেকে শিক্ষা নেওয়ার কথা বলেছেন হার্দিক পান্ডিয়া।

এইরকম ক্রীড়া জগতের আরও তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.