Ind vs Eng: অশ্বিন-কুলদীপের স্পিনে দিশেহারা ইংল্যান্ড, চতুর্থ টেস্টে জয়ের গন্ধ পাচ্ছে ভারত

Ind vs Eng: দ্বিতীয় ইনিংসে ভারতীয় বোলারদের দাপটে কার্যত উড়ে গেল ইংল্যান্ডের ব্যাটাররা

হাইলাইটস:

  • দ্বিতীয় ইনিংসে ৫৩.৫ ওভারে ১০ উইকেট হারিয়ে মাত্র ১৪৫ রান তুলতে পারে ইংল্যান্ড
  • আর অশ্বিন নেন ৫ উইকেট আর কুলদীপের ঝুলিতে যায় ৪ উইকেট
  • টেস্ট জয়ের জন্য ভারতের লক্ষ্য ১৯২ রান

India vs England 4th Test Live: ভারত বনাম ইংল্যান্ড চতুর্থ টেস্টের তৃতীয় দিনে ভারতীয় বোলারদের দাপটে উড়ে গেল ইংল্যান্ডের ব্যাটাররা। আর অশ্বিন নেন ৫ উইকেট আর কুলদীপের ঝুলিতে যায় ৪ উইকেট। দ্বিতীয় ইনিংসে বাজেভাবে ফ্লপ হয় ব্রিটিশরা। ৫৩.৫ ওভারে ১০ উইকেট হারিয়ে মাত্র ১৪৫ রান করতে পারে ইংল্যান্ড৷ রবীন্দ্র জাদেজা ও সরফরাজ খানের মতো খেলোয়াড়রা প্রথম ইনিংসে রান তুলতে ব্যর্থ হন।

তবে হাফ সেঞ্চুরি করে দলকে সমস্যা থেকে মুক্ত করেন ধ্রুব জুরেল। ভারতীয় দল যখন রান তুলতে হিমশিম খাচ্ছিল এবং ইংল্যান্ড বড় রানের লিড নেওয়ার দিকে এগোচ্ছে, সেই সময় ধ্রুব জুরেল একা কাঁপিয়ে দেন। ৬টি চার এবং ৪টি ছক্কার সাহায্যে ৯০ রানের লড়াকু ইনিংস খেলেন এবং দলের স্কোর ৩০৭ রানে নিয়ে যান।

We’re now on WhatsApp – Click to join

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে একমাত্র জ্যাক ক্রাওলি একটু ভদ্রস্থ রান করেন। ৬০ রান করেন তিনি। এছাড়া বেয়ারস্তোর ব্যাট থেকে আসে ৩০ রান। এছাড়া কোনও ইংলিশ ব্যাটার ভাল ইনিংস খেলতে পারেননি। দ্বিতীয় ইনিংসে ১৪৫ রান তুলেই শেষ হয়ে যায় ইংল্যান্ড৷

জয়ের জন্য ভারতের লক্ষ্য ১৯২ রান। ভারতের হয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেছেন রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল। ২৭ বলে ২৪ রান করে অপরাজিত রয়েছেন রোহিত। জয়সওয়াল ব্যাট করছেন ১৬ রানে। চতুর্থ দিনেই এই খেলার ফলাফল বেড়োয় কি না এখন সেটাই দেখার।

ভারতীয় দল যদি এই ভাবে ব্যাটিং চালিয়ে যায়, তাহলে চতুর্থ দিনেই ম্যাচ পকেটে পুরে ফেলবে রোহিতরা। চতুর্থ টেস্ট জিতলেই এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুড়বে রোহিত এন্ড কোম্পানি। টিম ইন্ডিয়া ইংল্যান্ডের কাছে প্রথম টেস্ট হেরেছিল। তারপর দ্বিতীয় ও তৃতীয় দুটি টেস্টেই জয় পেয়েছে ভারত। এখন চতুর্থ টেস্টেও জয়ের গন্ধ পাচ্ছে ভারতীয় দোল৷

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.