PM Narendra Modi: স্বাধীনতা দিবসে দেশের আমজনতাকে সুখবর দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি! বিশ্বকর্মা যোজনার ঘোষণা করলেন নমো

PM Narendra Modi: সাধারণ মানুষকে টাকা দেওয়ার বিরাট প্রতিশ্রুতি দিলেন মোদি! লালকেল্লা থেকে বিশ্বকর্মা যোজনার ঘোষণা

হাইলাইটস:

  • সেপ্টেম্বরে বিশ্বকর্মা পুজোর দিন এই বিশ্বকর্মা যোজনা শুরু হবে
  • স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লা থেকে নিজের ভাষণে এমনটাই জানালেন মোদি
  • এই যোজনায় ১৩,০০০ থেকে ১৫,০০০ কোটি টাকা সাহায্যের ঘোষণা করেছে কেন্দ্র

PM Narendra Modi: মঙ্গলবার স্বাধীনতা দিবসের আমজনতাকে বড় সুখবর দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানালেন, কেন্দ্রীয় সরকারের নতুন প্রকল্প শুরু হতে চলেছে। আর এই প্রকল্পে দেশের অত্যন্ত সাধারণ মানুষ টাকা পাবেন।

মঙ্গলবার লালকেল্লা থেকে বিশ্বকর্মা যোজনার ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ দেশের শ্রমজীবী, দিনমজুর, অনগ্রসর মানুষের জন্য গতকাল এই সুখবর দিয়ে মোদি জানা আগামী বিশ্বকর্মা পুজোর দিন এই বিশ্বকর্মা যোজনা শুরু হবে। প্রধানমন্ত্রী নিজেই এই যোজনার সম্পর্কে বিশদে জানিয়েছেন।

লালকেল্লা থেকে নরেন্দ্র মোদি জানান, ওবিসি শিল্পীদের উন্নতির স্বার্থে প্রায় ১৪ হাজার কোটি টাকার বিনিয়োগ করবে সরকার। ঝুপড়ি, কলোনি, ভাড়াবাড়িতে থাকেন এমন মানুষের জন্য সহজ শর্তে ঋণ দেবে কেন্দ্র। সেপ্টেম্বর থেকেই শুরু হবে এই যোজনা। সব মিলিয়ে ১৩,০০০ থেকে ১৫,০০০ কোটি টাকা সাহায্য করবে সরকার।

আগামী দিনে এই সুবিধা পাবেন অনগ্রসর শ্রেণির মানুষ, যেমন- নাপিত, ধোপা, স্বর্ণকার ছাড়াও দিনমজুররা এই নতুন প্রকল্পের সুবিধা পাবেন। নমো বলেছেন, বিশ্বকর্মা পুজোর দিন অর্থাৎ ১৭ সেপ্টেম্বর এই প্রকল্পটি শুরু হবে।

মঙ্গলবার লালকেল্লা থেকে জাতীয় পতাকার উন্মোচন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাথে সাথে বেজে ওঠে জতীয় সংগীত। মুহূর্তকে আরও সুন্দর করে তোলে বায়ুসেনার হেলিকপ্টার দ্বারা লালকেল্লার ওপর পুষ্পবৃষ্টি।

লালকেল্লা থেকে জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী তাঁর ১০ বছরের মেয়াদে কী কী কাজ করেছেন তার খতিয়ান তুলে ধরেন। নমো আরও জানান, এমন নানা প্রকল্প আছে যেগুলো দেশের মানুষের কাছে পৌঁচ্ছছে। এই ভাষণেই বিশ্বকর্মা জয়ন্তীতে একটি নতুন স্কিম চালু করার ঘোষণা করেন নমো।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.