Manipur Violence: মনিপুরে নারকীয় ঘটনা! বিবস্ত্র করে ২ মহিলাকে রাস্তায় হাঁটানোর ভিডিও ভাইরাল, তাঁদের গণধর্ষণেরও অভিযোগ, প্রতিবাদে সরব বিরোধীরা

Manipur Violence: ২ মহিলাকে বিবস্ত্র করে রাস্তায় হাঁটতে বাধ্য করলো এক দল ব্যক্তি, অভিযোগ পরে তাঁদের গণধর্ষণও করা হয়, মনিপুরের ঘটনায় দেশ জুড়ে নিন্দার ঝড়

হাইলাইটস:

• ঘটনাটি মণিপুরের রাজধানী ইম্ফল থেকে ৩৫ কিমি দূরত্বে কাঙ্গপোকপি জেলার

• গত ৪ঠা মে এই নিন্দনীয় ঘটনাটি ঘটেছে বলে জানা যাচ্ছে

• জানা গেছে নিগৃহীত দুই মহিলা কুকি সম্প্রদায়ের

Manipur Violence: গত তিন মাস ধরে হিংসায় উত্তপ্ত মণিপুর। অশান্তি থামার এখনও কোনও নাম নেই। এরমধ্যেই প্রকাশ্যে এল লজ্জাজনক ভিডিয়ো। সমাজ মাধ্যমে ভাইরাল হয়েছে একটি ভিডিও, ভিডিওতে দেখা যাচ্ছে বিবস্ত্র করে দুই মহিলাকে রাস্তায় হাঁটানো হচ্ছে। তাঁদের নগ্ন অবস্থায় হাঁটতে বাধ্য করছেন এক দল ব্যক্তি। অভিযোগ উঠছে, পরে একটি ফাঁকা মাঠে নিয়ে গিয়ে ওই দুই মহিলাকে গণধর্ষণও করা হয়। ঘটনাটি প্রকাশ্যে আসতেই দেশ জুড়ে নিন্দার ঝড় উঠেছে। সমস্ত রাজনৈতিক দলই এই ঘটনার তীব্র নিন্দা করেছে। অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে প্রশাসন। তাদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

জানা গেছে, গত ৪ঠা মে এই নিন্দনীয় ঘটনাটি ঘটেছে। মণিপুরের রাজধানী ইম্ফল থেকে মাত্র ৩৫ কিমি দূরত্বে কাঙ্গপোকপি জেলায় একদল ব্যক্তি দুই মহিলাকে জোর করে নগ্ন করে দেন এবং ওই অবস্থায় রাস্তায় ঘুরতে বাধ্য করেন। ইন্ডিজেনাস ট্রাইবাল লিডার্স ফোরামের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ওই দুই নিগৃহীত মহিলা কুকি সম্প্রদায়ের। কাতরভাবে সাহায্যের আর্জি জানাচ্ছিলেন দুই মহিলা। কিন্তু তাও কেউ সাহায্যের জন্য এগিয়ে আসেননি। যদিও পুলিশের দাবি, ঘটনাটি অন্য জেলার। কিন্তু কাঙ্গপোকপি জেলা থেকে এফআইআর দায়ের করা হয়েছে।

এই নিন্দনীয় ঘটনাটি প্রকাশ্যে আসতেই মনিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং পুলিশি তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি জানান, কেন্দ্রীয় মহিলা ও শিশু কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি তাঁকে ও মুখ্যসচিবের সাথে ফোনে কথা বলেছেন। এই ঘটনায় দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের দাবি জানিয়েছেন তিনি। স্মৃতি ইরানিও এই প্রসঙ্গে টুইট করে জানান, তিনি মনিপুরের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। কোনও অপরাধীদের ছাড় দেওয়া হবে না। মণিপুর পুলিশের তরফে জানানো হয়েছে, দোষীদের বিরুদ্ধে গণধর্ষণ, অপহরণ ও খুনের মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তদের দ্রুত খুঁজে বের করে গ্রেফতার করা হবে।

এদিক, কংগ্রেস, তৃণমূল কংগ্রেস সহ একাধিক দল মণিপুরের এই নিন্দনীয় ঘটনা নিয়ে সংসদে আলোচনার দাবি জানিয়েছে। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিরও দাবি জানিয়েছে বিরোধী দলগুলি।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.