Cabinet Reshuffle: মন্ত্রিসভায় ফের রদবদল! পর্যটন দফতর থেকে সরানো হল বাবুল সুপ্রিয়কে, দায়িত্ব পেলেন ইন্দ্রনীল সেন

Cabinet Reshuffle: বাবুল সুপ্রিয়-র পর্যটন দফতর এখন থেকে ইন্দ্রনীল সেনের

হাইলাইটস:

  • আবারও মন্ত্রিসভায় হল রদবদল
  • পর্যটন দফতর থেকে সরানো হল মন্ত্রী বাবুল সুপ্রিয়কে
  • পর্যটন দফতরের বাড়তি দায়িত্ব পেলেন মন্ত্রী ইন্দ্রনীল সেন

Cabinet Reshuffle: বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীত্ব পদ হারিয়ে আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় যোগ দিয়েছিল তৃণমূলে। তারপর তিনি প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের কেন্দ্র বালিগঞ্জ থেকে তৃণমূলের টিকিটে জিতে বিধানসভার বিধায়ক হন। তারপর মুখ্যমন্ত্রী তাঁকে রাজ্যের পর্যটন দফতরের মন্ত্রী করেন।

তবে এবার মন্ত্রিসভার রদবদলের সিদ্ধান্ত নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যপাল সিভি আনন্দ বোসও এই সিদ্ধান্তে অনুমোদন দিয়েছেন। রাজ্যপালের অনুমোদন দেওয়ার পরেই রাজ্যের পর্যটন দফতর থেকে সরানো হল বাবুল সুপ্রিয়কে। তার বদলে তাঁকে দেওয়া হল অচিরাচরিত শক্তি উৎস দফতরের দায়িত্ব। পর্যটন দফতরের চেয়ে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ দফতর হল এটি। তবে সম্প্রতি পর্যটন দফতরের কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন খোদ মুখ্যমন্ত্রী। তবে তথ্য প্রযুক্তি দফতরের দায়িত্ব রয়েছে তাঁর হাতেই।

অন্যদিকে, বাবুলের পর্যটন দফতর দেওয়া হয়েছে কারিগরি শিক্ষা এবং তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেনকে। এতদিন তিনি পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের চেয়ারপার্সন হিসাবে নিজের দায়িত্ব সামলেছেন। এবার তাঁর দায়িত্ব আরও বাড়লো। প্রসঙ্গত, কয়েকদিন আগেই বিধানসভার অন্দরেই জোর তরজায় জড়িয়ে ছিলেন রাজ্যের শাসকদলের দুই মন্ত্রী বাবুল সুপ্রিয় এবং ইন্দ্রনীল সেন। বাবুল সুপ্রিয় এতোদিন পর্যটন মন্ত্রী থাকলেও পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের চেয়ারপার্সন ইন্দ্রনীল সেন থাকায় বিধানসভার মধ্যেই বাবুল তাঁর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেন যে, ইন্দ্রনীল নাকি তাঁর কাজে বাধা সৃষ্টি করছেন। তবে তাঁর এই অভিযোগের প্রসঙ্গে পাল্টা জবাব দেন ইন্দ্রনীল। তার ঠিক দু সপ্তাহের মধ্যেই পর্যটন দফতর থেকেই সরিয়ে দেওয়া হল বাবুলকে। আর সেই দায়িত্ব দেওয়া হল ইন্দ্রনীলকে।

তবে এদিন শুধুমাত্র পর্যটন দফতর না আরও বেশ কিছু রদবদল রয়েছে বিধানসভায়। সমবায় দফতর থেকে সরিয়ে দেওয়া হয়েছে মন্ত্রী অরূপ রায়কে। তার বদলে তাঁকে দেওয়া হয়েছে খাদ্য প্রক্রিয়াকরণের দায়িত্ব। রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদারকে দেওয়া হয়েছে সমবায় দফতরের অতিরিক্ত দায়িত্ব। এইদিকে বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বনদফতরের পাশাপাশি শিল্প পুনর্গঠন দফতরের দায়িত্বও পেয়েছেন। মন্ত্রী বিপ্লব মিত্র আপাতত ক্রেতা সুরক্ষা দফতরই সামলাবেন।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.