Trending Poila Baishakh Sarees: চৈত্র সেল অথবা পয়লা বৈশাখ সবেতেই শাড়ির বাজারে ট্রেন্ডিং-এ আছে এই ৫ ধরণের শাড়ি, দেখে নিন ট্রেন্ডিং-এ থাকা শাড়িগুলি

শাড়ি পরতে প্ৰতিটি মহিলাই ভালোবাসে

হাইলাইটস:

•পয়লা বৈশাখ মানেই প্রতিটি বাঙালির কাছে আবেগ, আর বাঙালিয়ানা সাজ হবে না, তা কখনও হয়

•একনজরে ট্রেন্ডিং শাড়িগুলি তালিকা দেখে নিন

•কোথায় কোথায় এই ট্রেন্ডিং শাড়িগুলি পাবেন সেই বিষয়েও বিস্তারিত জেনে নিন

Trending Poila Baishakh Sarees: কথাতেই আছে ‘শাড়িতেই নারী’, সুতরাং বলা যায় এমন কোনও নারী নেই যার শাড়ি পছন্দ না। আর সামনেই পয়লা বৈশাখ (Poila Baishakh) এবং তার সাথেই এখন চলছে চৈত্র সেল (Chaitra Sale), সবমিলিয়ে বলা যায় আলমারি ভর্তি হতে চলেছে শুধুই শাড়িতে। কারণ এইরকম শাড়ির বাজার থাকে আগুন। পয়লা বৈশাখে বাঙালি মহিলারা শাড়ির ছোঁয়ায় একদম বাঙালিয়ানা সাজে সেজে উঠতে চান। আপনারও কী সেই পরিকল্পনাই আছে নাকি? যদি আপনার উত্তর হ্যাঁ হয়, তবে শাড়ি কেনার আগে দেখে নিন কোন কোন শাড়িগুলি বাজারে ট্রেন্ডিং-এ আছে। যদি আপনি ট্রেন্ডিং শাড়ি কোনগুলি বুঝে উঠতে না পারেন তবে আপনাকে সাহায্য করার জন্যই আমাদের এই ছোট প্রয়াস। আমরা এখানে ৫টি ট্রেন্ডিং (Trending Poila Baishakh Sarees) শাড়ির একটি তালিকা নিয়ে হাজির হয়েছি। ঝটপট দেখে নিন সেই তালিকাটি –

লিনেন শাড়ি (Linen Sarees):

চৈত্র বা বৈশাখ মাসের গরমে পরার জন্য আপনার পয়লা বৈশাখের কেনাকাটার তালিকায় লিনেন শাড়ি রাখতেই হবে। বেশিভাগ একরঙা লিনেন শাড়ি পরতে বেশি ভালোবাসেন। বর্তমানে লিনেন শাড়ি বেশ ট্রেন্ডিং-ও রয়েছে। কিছু কিনুন বা না কিনুন পয়লা বৈশাখে সাদা লিনেন শাড়িতে একটি সুন্দর লুক দিতেই হবে। সুতরাং আলমারিতে যদি একটিও লিনেন শাড়ি না থাকে তবে ঝটপট কিনে ফেলুন এই বছর পয়লা বৈশাখে।

ফ্যান্সি হ্যান্ডলুম শাড়ি (Fancy Handloom Sarees):

বিগত কয়েক বছর ধরেই বাজার কাঁপাচ্ছে ফ্যান্সি হ্যান্ডলুম শাড়ি। বছরের প্রায় প্ৰতিটি সময়েই এই শাড়ির চাহিদা থাকে তুঙ্গে। পয়লা বৈশাখেও এর নড়চড় হয় না। বলা যায়, চৈত্র সেলে সবচেয়ে বেশি জনপ্রিয়তা অর্জন করেছে ফ্যান্সি হ্যান্ডলুম শাড়ি। দুর্গাপুজো হোক বা পয়লা বৈশাখ হ্যান্ডলুম শাড়ি রাখতেই হবে শাড়ির তালিকায়। চৈত্রের বাজার এখন ফ্যান্সি হ্যান্ডলুম শাড়িতে ভরপুর। আজই আলমারি ভরাতে কিনে নিন ফ্যান্সি হ্যান্ডলুম শাড়ি।

শিফন শাড়ি (Chiffon Sarees):

শিফন শাড়ি ছাড়া শাড়ির বাজার কার্যত শূন্য। সেই ছয়ের দশক থেকে সেই একই ভাবে শাড়ির বাজারে জনপ্রিয়তা ধরে রেখেছে শিফন শাড়ি। কোনওদিনও এই শাড়ির বিক্রি কমে যায় নি। বরং দিন দিন বেড়েই যাচ্ছে। গরমকালে পরার জন্য আদর্শ হল শিফন শাড়ি। আপনার আলমারিতে একটাও শিফন শাড়ি নেই এটি বিশ্বাসযোগ্য না। যদি থাকে অথবা না থাকে তাহলে পয়লা বৈশাখ একটি শিফন শাড়ি অবশ্যই কিনুন।

ফ্লোরাল মোটিফ শাড়ি (Floral Motif Sarees):

ফ্লোরাল মোটিফ শাড়ির নাম হয়তো এখনও অনেকে শোনেন নি। কিন্তু এই শাড়িটি এখন বেশ ট্রেন্ডিং-এ রয়েছে। ট্র্যাডিশনাল থাকে ওয়েস্টার্ন, দুই ক্ষেত্রেই ফ্লোরাল মোটিফের ব্যবহার দেখার মতো। অপূর্ব সুন্দর এই শাড়ির কাজ। আপনি ফ্লোরাল প্রিন্টের শাড়িও কিনতে পারেন। আবার অন্যদিকে হ্যাুন্ড পেন্টেড ফ্লোরাল শাড়িও কিন্তু বেশ জনপ্রিয়তা অর্জন করেছে শাড়ির বাজারে। সুতরাং বলা যায় আপনার পয়লা বৈশাখ অথবা চৈত্র সেলের শাড়ির তালিকায় এই শাড়িটি রাখতে পারেন।

জামদানি শাড়ি (Jamdani Sarees):

বাঙালির যেকোনও উৎসবই জামদানি শাড়ি ছাড়া অসম্পূর্ণ। কারণ প্ৰতিটি মহিলারাই তাদের শপিং-এর তালিকায় কিছু রাখুক বা না রাখুক একটি জামদানি শাড়ি রাখবেই। পয়লা বৈশাখ কাছে আসতেই জামদানি শাড়ির চাহিদা বাজারে তুঙ্গে। আপনার পছন্দের তালিকায় সুতি, সিল্ক, ব্লেন্ড জামদানি রাখতে পারেন। একটি কথা মনে রাখবেন বাজারে এখন অনেক ধরণের জামদানি শাড়ি পাওয়া যায়। তাই কেনার সময়ে মান অবশ্যই যাচাই করে তারপরই কিনবেন।

কোথায় পাবেন এই শাড়িগুলি? 

এই শাড়িগুলি আপনারা বড়বাজারের শাড়ি মার্কেট অথবা হাওড়া ময়দানের শাড়ির হাট থেকে পেয়ে যাবেন। বড়বাজার শাড়ি মার্কেট প্রায় প্রত্যেকেই চেনেন। এইসব ট্রেন্ডিং শাড়িগুলি ওই মার্কেটে পেয়ে যাবেন। আর অন্যদিকে প্রতি মঙ্গলবার হাওড়া ময়দানের শাড়ির হাট বসে, ওখানেও পেয়ে যাবেন। ভালো করে দরদাম করে তবেই কিনুন আপনার পছন্দের শাড়িগুলি।

এইরকম লাইফস্টাইল বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.