Pradip Sarkar Passed Away: ফের বিনোদন জগতে শোকের ছায়া! মাত্র ৬৭ বছর বয়সেই চলে গেলেন ‘পরিণীতা’ এবং ‘মর্দানি’ খ্যাত পরিচালক প্রদীপ সরকার

Pradip Sarkar Passed Away: বাঙালি পরিচালক হলেও মূলত মুম্বইয়েই কাজ করতেন তিনি

হাইলাইটস:

•প্রয়াত বিশিষ্ট বাঙালি পরিচালক প্রদীপ সরকার

•পরিচালকের অকাল মৃত্যুতে শোকস্তব্ধ গোটা বিনোদন জগৎ

•টুইটারে শোকজ্ঞাপন করেছেন হনসল মেহতা থেকে অজয় দেবগণ

Pradip Sarkar Passed Away: বিনোদন জগতে একের পর এক নক্ষত্র পতনে কার্যত শোকস্তব্ধ বলিউড। বলিউডের বর্ষীয়ান পরিচালক ও প্রযোজক সতীশ কৌশিকের মৃত্যু শোক এখন কাটিয়ে উঠেতে পারেনি সিনেপ্রেমী মানুষ। এর মাঝেই সামনে এল আরও এক দুঃসংবাদ। মাত্র ৬৭ বছর বয়সেই চলে গেলেন মুম্বই নিবাসী বাঙালি চিত্র পরিচালক প্রদীপ সরকার। ২০০৫ সালে সইফ আলি খান, বিদ্যা বালন এবং সঞ্জয় দত্ত অভিনীত ‘পরিণীতা’ সিনেমার মাধ্যমে তিনি বলিউডে পা রাখেন। তার আগে অবশ্য চুটিয়ে বিজ্ঞাপন ইন্ড্রাস্ট্রিতে কাজ করেছেন তিনি। বিশিষ্ট বাঙালি পরিচালক প্রদীপ সরকারের অকাল প্রয়াণে (Pradip Sarkar Passed Away) শোকস্তব্ধ গোটা বিনোদন জগৎ।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন প্রদীপ সরকার (Pradeep Sarkar)। কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। ডায়ালিসিসও চলছিল তাঁর। রক্তে সোডিয়াম-পটাশিয়ামের ভারসাম্য নিয়েও সমস্যা হচ্ছিল। কিন্তু শুক্রবার ভোর সাড়ে তিনটে নাগাদ সব লড়াই শেষ। না ফেরার দেশে চলে গেলেন পরিণীতা ছবির নির্মাতা। সূত্রের খবর, মুম্বইয়ের সান্তাক্রুজ শশ্মানে শুক্রবার বিকেল চারটে নাগাদ পরিচালকের শেষকৃত্য সম্পন্ন হবে৷

বাঙালি পরিচালক হলেও মূলত বলিউডেই কাজ করতেন তিনি। তাঁর বিখ্যাত ছবি পরিণীতার সাফল্যের পরে ২০০৭ সালে তাঁর পরিচালনায় রানি মুখোপাধ্যায়, জয়া বচ্চন ও কঙ্গনা সেনশর্মা অভিনীত ‘লগা চুনরি মে দাগ’-এর মতো সিনেমাও দর্শকের মন ছুঁয়ে গিয়েছিল। এরপর ‘লাফাংগে পরিন্দে’ (২০১০) থেকে হালের রানি মুখোপাধ্যায়ের কামব্যাক ছবি ‘মর্দানি’ (২০১৪)। তাঁর সিনেমায় বার বার ফিরে এসেছে বাঙালি মুখ। তাঁর ছবিতে রানি মুখোপাধ্যায় থেকে কাজল সকলেই কাজের সুযোগ পেয়েছেন। তাঁর চোখে এক্কেবারে নিজস্ব চরিত্রে ধরা দিত কলকাতা (City of Joy)। তাঁর সিনেমার ছত্রে ছত্রে ছিল বাঙালিয়ানা। দক্ষিণের বিদ্যা বালনকে তিনিই গড়ে তুলেছিলেন বাঙালির শরৎচন্দ্রে চট্টোপাধ্যায়ের ললিতা।

শুক্রবার সকালে পরিচালক হনসল মেহতা (Hansal Mehta) এই দুঃসংবাদ দেন তাঁর টুইটারের মাধ্যমে। লেখেন, “প্রদীপ সরকার, দাদা, আপনার আত্মার শান্তি হোক।” আর তারপর থেকেই শোকস্তব্ধ সম্পূর্ণ চলচ্চিত্র জগত। হনসল মেহতার পর শোকবার্তা দিলেন অভিনেতা অজয় দেবগন এবং মনোজ বাজপেয়ীও। বিজ্ঞাপনের জগৎ থেকেই কেরিয়ার শুরু প্রদীপ সরকারের কেরিয়ার। তারপর পরিচালক একের পর এক দুর্দান্ত সব সিনেমা উপহার দিয়ে গিয়েছেন আমাদের। ‘হেলিকপ্টর এলা’ (২০১৮) ছিল তাঁর বানানো শেষ সিনেমা। এই ছবিতে অভিনয় করছিলেন কাজল। ছিলেন বাংলার তরুণ অভিনেতা ঋদ্ধি সেনও। এছাড়া ‘ধুম পিচাক ধুম’, ‘মায়েরি’, ‘আব কে সাওয়ান’-এর মত গানের ভিডিও বানিয়েছিলেন তিনি।

ওটিটির কাজেও হাত দিয়েছিলেন প্রদীপ সরকার। সম্প্রতি বানিয়েছিলেন ‘দুরাঙ্গা’ সিরিজ়। তিনি তাঁর ‘উজ্জ্বল’ কাজের জন্য অনেক পুরস্কারে ভূষিতও হয়েছেন। তিনি ফিল্মফেয়ার পুরস্কার এবং জি সিনে পুরস্কারে সম্মানিত হয়েছেন। এছাড়াও তিনি সেরা নবাগত চলচ্চিত্রের জন্য ‘ইন্দিরা গান্ধী পুরস্কারে’ ভূষিত হন। ২০২২ সালের অক্টোবর মাসে অভিনেত্রী কঙ্গনা রানাউত ঘোষণা করেছিলেন, প্রদীপের পরবর্তী ছবি ‘নটী বিনোদিনী’তে নামভূমিকায় অভিনয় করবেন তিনি। ছবির প্রি-প্রোডাকশনের কাজও চলছিল, সেই কাজ অসম্পূর্ণই রয়ে গেল, না-ফেরার দেশে চলে গেলেন পরিচালক প্রদীপ সরকার।

এইরকম বিনোদন জগতের সমস্ত রকম আপডেট পেতে চোখ রাখুন ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার ওয়েবসাইটে।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.