Poila Baishakh Shopping: পয়লা বৈশাখ উপলক্ষ্যে সস্তায় কেনাকাটা করতে আপনাকে এই মার্কেটগুলিতে আসতেই হবে

এই মার্কেটগুলিতে আপনি সব ধরণের ট্রেন্ডিং কালেকশন পেয়ে যাবেন

হাইলাইটস:

•চৈত্র সেল শুরু হয়ে গেছে মানেই পয়লা বৈশাখ আর বেশিদিন বাকি নেই

•সুতরাং পয়লা বৈশাখ উপলক্ষ্যে কেনাকাটাও শুরু হয়ে গেছে

•এইবছর ট্রেন্ডিং জিনিসপত্রও দিকে নজর রাখা উচিত

Poila Baishakh Shopping: চৈত্র সেল শুরু হয়ে গেছে এবং কিছুদিন পরেই পয়লা বৈশাখ, সুতরাং বাঙালিদের কেনাকাটার আর শেষ নেই। পয়লা বৈশাখ মানে ‘নববর্ষ’, আর নববর্ষে নতুন পোশাক না পড়লে যেন ব্যাপারটা ঠিক জমে না। ওই বিশেষ দিনে নিজেকে কোন সাজে ধরা দেবেন তা নিয়ে এখন থেকেই চিন্তাভাবনা শুরু হয়ে গিয়েছে। শাড়ি পরবেন নাকি কুর্তি, এটি যথেষ্ট চিন্তার বিষয়। সকলেই নজর রাখছেন ট্রেন্ডিং পোশাকের উপর। কোন শাড়িটির বাজার গরম অথবা কোন কুর্তিটি বেশি ট্রেন্ডিং-এ আছে তা অত্যন্ত মূল্যবান বিষয়। বাঙালিদের কাছে দুর্গাপুজোর মতো পয়লা বৈশাখের কেনাকাটাও (Poila Baishakh Shopping) গুরুত্বপূর্ণ। কিন্তু সকলেই চান একটু সস্তায় কেনাকাটা করতে।

এবার আপনাকে জানতে হবে কলকাতার মধ্যে কোন মার্কেটগুলিতে সস্তায় পোশাক এবং গয়না পাওয়া যায়। চৈত্র সেলের কেনাকাটা করতে যদি নানা জায়গায় ঘুরতে হয় তবে কারও-ই ভালো লাগে না। তাই আপনার জানা উচিত ট্রেন্ডিং জিনিসপত্র শহরের কোথায় কোথায় পাওয়া যায়। দেখে নিন তালিকাটি –

নিউ মার্কেট:

কলকাতার অন্যতম পুরোনো মার্কেট হল নিউ মার্কেট। প্রাচীনতম এই মার্কেটটি এখন ক্রেতাদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। কারণ হেন কোনও জিনিস নেই যেটি আপনি নিউ মার্কেটে পাবেন না। এখানে আপনি আপনার বাজেটের মধ্যে যাবতীয় ট্রেন্ডিং জিনিসপত্র পেয়ে যাবেন। ট্রেন্ডিং শাড়ি, গয়না সব কিছু পেয়ে যাবেন একসাথে, তাও অনেক কোম মূল্যে। দরদাম করারও সুযোগ আছে এই মার্কেটে। এখানে আপনি ওয়েস্টার্ন পোশাকও পেয়ে যাবেন কম দামে। সুতরাং আপনি পয়লা বৈশাখের কেনাকাটা (Poila Baishakh Shopping) এই মার্কেট দিয়ে করতে পারেন।

গড়িয়াহাট মার্কেট:

কলকাতার আশেপাশে থাকেন এবং গড়িয়াহাট মার্কেট চেনেন না এমন মানুষ কমই আছেন। গোলপার্কগামী রাস্তার দুদিকের ফুটপাথে একাধিক দোকানের সম্ভার। এখানে আপনি আপনার বাজেটের মধ্যে শাড়ি, ওয়েস্টার্ন পোশাক এমনকি গয়নাও পেয়ে যাবেন। চৈত্র সেল চলছে, তাই ঢালাও ভিড় থাকবে এখানে। তাই আপনাকে সতর্কভাবে কেনাকাটা করতে হবে। এখানে আপনি ট্রেন্ডিং জিনিসপত্র চোখ বন্ধ করে পেয়ে যাবেন। সবচেয়ে বড় কথা এই বাজারে ফ্যাশনের জিনিস খুবই সহজলভ্য।

হাতিবাগান মার্কেট:

অক্সিডাইজডের গয়না সম্ভার হল কলকাতার হাতিবাগান মার্কেট। এখানে আপনি যাবতীয় গয়না পেয়ে যাবেন। উত্তর কলকাতার প্রাণকেন্দ্র হল হাতিবাগান মার্কেট। পয়লা বৈশাখের সাজে বাঙালিয়ানা ছোঁয়া দিতে আপনি এখানে পেয়ে যাবেন ট্রেন্ডিং শাড়িও। সবমিলিয়ে বলা যায়, হাতিবাগান মার্কেট দিয়ে আপনি নববর্ষের কেনাকাটা (Poila Baishakh Shopping) করতে পারেন।

বড়বাজার মার্কেট:

বড়বাজার মার্কেট মানে শাড়ির সম্ভার। এখানে আপনি এমন কোনও শাড়ি নেই যেটি পাবেন না। লিনেন থেকে ফ্যান্সি হ্যান্ডলুম আবার ফ্লোরাল মোটিফ থেকে জামদানি এবং অরগ্যাঞ্জা থেকে শিফন প্রায় প্ৰতিটি ট্রেন্ডিং শাড়িই পেয়ে যাবেন ন্যায্য মূল্যে। নানা ট্রেন্ডিং শাড়ি যেমন পাবেন তার সাথেই এখানে পেয়ে যাবেন মানানসই গয়নাও। সুতরাং বলা যায় পয়লা বৈশাখ হোক বা দুর্গাপুজো বড়বাজার মার্কেট সেরার সেরা।

এইরকম ফ্যাশন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.