Miss World 2023: প্রায় ২৭ বছর পর মিস ওয়ার্ল্ড ২০২৩ আয়োজিত হবে এবার ভারতের মাটিতে

Miss World 2023: মিস ওয়ার্ল্ড ২০২৩ আয়োজিত দেশ হিসাবে নিজের জায়গা অর্জন করেছে ভারত

হাইলাইটস:

• ৭১তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা হবে ভারতে

• প্রায় ২৭ বছর পর মিস মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা আয়োজনের দায়িত্ব পেয়েছে ভারত

• গতকাল দিল্লিতে সাংবাদিক সম্মেলনে এমনই ঘোষণা করলেন মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার অর্গানাইজেশনের চেয়ারপার্সন এবং সিইও জুলিয়া মোর্লে

Miss World 2023: ৭১তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা আয়োজিত হবে ভারতের মাটিতে। প্রায় ২৭ বছর পর মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় আয়োজক হিসাবে ইতিহাসের পাতায় নতুন করে নাম লেখাতে চলেছে ভারত। গতকাল দিল্লিতে সাংবাদিক সম্মেলন করে এমনই ঘোষণা করলেন মিস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ।

এত দীর্ঘ সময়ের পর আবারও ভারতবাসী স্বাদ নিতে পারবে এমন এক সুন্দর প্রতিযোগিতার। শুধু প্রতিযোগিতা না মিস ওয়ার্ল্ড প্ৰতিটি ভারতবাসীর কাছে আবেগ এবং ভালোবাসা। কারণ ভারত ৬ বার বিশ্বসুন্দরীর খেতাব জয় করেছে। সে ঐশ্বরিয়া রাই বচ্চনই হোক বা মানুশি চিল্লার, এনারা প্রত্যেকেই বিশ্বের কাছে ভারতবর্ষের মাথা উঁচু করেছেন। যা ভারতীয়দের কাছে অত্যন্ত গর্বের বিষয়।

প্রায় ২৭ বছর পরে আবার এই সুন্দর মুহূর্তের সাক্ষী থাকবে ভারতবাসী। ফলে খবরটি ভাইরাল হয়ে মাত্রই ভারতবাসীর মনে উদ্দীপনার শেষ নেই। গতকাল দিল্লিতে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার অর্গানাইজেশনের চেয়ারপার্সন এবং সিইও জুলিয়া মোর্লে বলেন, “এই কথা ঘোষণা করার সময়ে আমি খুবই আনন্দিত যে, ৭১তম মিস ওয়ার্ল্ড ফাইনাল ভারতে অনুষ্ঠিত হবে৷

তিনি আরও বলেন, “আমি প্রায় ৩০ বছর আগে এই দেশে প্রথমবার আসি। তারপর থেকেই ভারত আমার হৃদয়ে একটি বিশেষ স্থান অর্জন করে নিয়েছি। আমরা সারা বিশ্বের সঙ্গে এই দেশের অনন্য এবং বৈচিত্র্যময় সংস্কৃতি ভাগ করে নেওয়ার জন্য বেশ উত্তেজিত। মিস ওয়ার্ল্ড লিমিটেড এবং পিএমই এন্টারটেইনমেন্ট মিস ওয়ার্ল্ড ২০২৩ প্রতিযোগিতাকে আকর্ষণী এবং দর্শনীয় করে তুলতে একসঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করবে।”

তাঁর কথায়, এবারের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় মোট ১৩০ জন জাতীয় চ্যাম্পিয়ন তাঁদের নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করবেন। তাঁরা সবাই ৭১তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে ভারতে আসবেন। শুধু এখানেই শেষ নয়, তাঁরা সবাই একমাস এখানেই থাকবেন। ভারতের নানা জায়গা ঘুরে দেখার সুযোগও দেওয়া হবে প্রতিযোগীদের। তাঁরা প্রত্যেকে এই দেশের আশ্চর্যজনক এবং বৈচিত্র্যময় সংস্কৃতির সাক্ষী থাকবেন।

এখনও পর্যন্ত ভারতই এমন একটি দেশ যে দেশটি ছয়টি মিস ওয়ার্ল্ড মুকুট জিতেছে। প্রথমবার ১৯৬৬ সালে মিস ওয়ার্ল্ড খেতাব জেতেন রীতা ফারিয়া। তারপর দ্বিতীয়বার মিস ওয়ার্ল্ড খেতাব জেতেন সর্বকালের বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চন। তারপর ১৯৯৭ সালে ডায়ানা হেডেন জেতেন মিস ওয়ার্ল্ড খেতাব। তার দুবছর পর ১৯৯৯ সালে মিস ওয়ার্ল্ড খেতাব জেতেন যুক্তা মুখে। এবার ঠিক তার পরের বছরেই মিস ওয়ার্ল্ড হন বলি সুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া। তারপর দীর্ঘ প্রতীক্ষার পর ২০১৭ সালে আবারও ভারতবাসী বিশ্বসুন্দরী খেতাবের স্বাদ দেন মানুশি চিল্লার। এবছরও ভারতবাসী অধীর আগ্রহে অপেক্ষা করবে বিশ্বসুন্দরী খেতাব পাওয়ার জন্য।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.