Lord Rama Names For Baby Boys: ভগবান রামচন্দ্রের নামে নিজের ছেলের আধুনিক নাম রাখতে চান? তবে ঝটপট দেখে দিন আমাদের দেওয়া নামের তালিকাটি

Lord Rama Names For Baby Boys: আমাদের দেওয়া নামগুলি শুধু আধুনিক নয়, শ্রুতিমধুরও বটে

হাইলাইটস:

• পুত্র সন্তানের নামকরণ করুন ভগবান রামচন্দ্রের নামে

• রামায়ণে উল্লিখিত আধুনিক নামের তালিকা এখানে দেওয়া হল

• ঝটপট দেখে নিন নামগুলি

Lord Rama Names For Baby Boys: প্ৰতিটি বাবা-মার কাছেই পৃথিবীর শ্রেষ্ঠ উপহার হল কোল আলো করে আসা তাদের সন্তান। তারা সবসময় চেষ্টা করেন সন্তানকে পৃথিবীর সকল সুখ উপহার দেওয়ার। যার ফলে অত্যন্ত পরিশ্রম করে তারা মানুষের মতো মানুষ করেন তাদের সন্তানকে। জন্মের পর থেকে আবার অনেকের সন্তানের আসার খবর পাওয়া থেকেই তার জন্য উপযুক্ত নাম খোঁজা শুরু করে দেন। তবে এখনকার দিনে উন্নত সমাজে অর্থবহ নাম পাওয়া মুশকিল। কিন্তু আজ আমরা আমাদের সুবিধার জন্য ভারতীয় মহাকাব্য রামায়ণে ভগবান রামচন্দ্রের কিছু আধুনিক নামের তালিকা নিয়ে এসেছি। আপনিও যদি রামচন্দ্রের নামে নিজের রাজপুত্রের নাম রাখতে চান, তবে আমাদের দেওয়া তালিকাটি ঝটপট দেখে নিন –

আপনি বাংলা বর্ণমালার প্রথম অক্ষর ‘অ’ দিয়ে শুরু করতে পারেন –

১. অভিরাজ:

অভিরাজ কথার অর্থ হল যিনি সূর্যের আলোর মতো উজ্জ্বল। ভগবান রামচন্দ্রেরও অপর নাম অভিরাজ। আপনিও আপনার রাজপুত্রের জন্য এই সুন্দর এবং শ্রুতিমধুর নামটি বেছে নিতে পারেন।

২. অময়:

অময় নামটি একটি ইউনিক নামের তালিকার মধ্যে পড়ে। এই নামটির অর্থ হল সরল এবং সৎ। অর্থাৎ বলা যায়, যিনি সরল এবং সৎ তাকেই অময় বলে ডাকা হয়। আপনার সোনার জন্যও কিন্তু এই নামটি আদর্শ।

৩. অক্ষজ:

অক্ষজ নামটি রামায়ণে উল্লিখিত একটি অপূর্ব নাম। তার সাথে বলা যায়, বেশ আধুনিকতারও ছোঁয়া আছে এই নামটির মধ্যে। আপনিও আপনার ছেলের জন্য এই নামটি বেছে নিতে পারেন।

‘আ’ দিয়ে শুরু নামের তালিকা –

৪. আরভ:

আরভ শব্দটির অর্থ হল শান্তির প্রতীক। শ্রীরামচন্দ্রেরও অপর নাম আরভ। এই সুন্দর নামটি আপনার রাজপুত্রের জন্য বেছে নিতে পারেন, দেখবেন সেও বড় হয়ে মানুষের মতো মানুষ হবে।

৫. আদিশ:

আদিশ শব্দটির অর্থ হল জ্ঞানী ব্যক্তি। অর্থাৎ যে ব্যক্তির প্রচুর জ্ঞান, তিনিই আদিশ। আমাদের উপর বিশ্বাস রাখুন, আপনার ছেলের সাথেও এই নামটি খুবই মানাবে।

৬. আহিল:

আহিল নামের অর্থ হল রাজপুত্র। আর আপনার ছেলেও যে আপনার ঘরের রাজপুত্র। তবে আর কী ভাবছেন, রাখবেন নাকি ছেলের নাম আহিল?

৭. আদ্রিক:

আদ্রিক নামের অর্থ হল অনন্য। এই নামটি কিন্তু অত্যন্ত শ্রুতিমধুর একটি নাম। আপনিও চাইলে আপনার ছেলের নাম আদ্রিক রাখতে পারেন।

অন্যান্য সেরা নামগুলি হল –

৮. দিশান:

দিশান নামটি অত্যন্ত সুন্দর এবং আধুনিক একটি নাম। ভগবান রামচন্দ্রেরও অপর নাম দিশান। আপনিও আপনার পুত্রের নাম দিশান রাখতে পারেন। দারুণ মানাবে আপনার পুত্রের সাথে।

৯. দর্শ:

খুবই ইউনিক একটি নাম হল দর্শ। এই নামটির কথার অর্থ হল সুদর্শন ব্যক্তি। সুতরাং বলা যায়, সুদর্শন ব্যক্তিকে বোঝানোর জন্যই এই সুন্দর নামটি বোঝানো হয়। আপনার রাজপুত্রের জন্য কিন্তু এই নামটি আদর্শ।

১০. ধৃতি:

ধৃতি নামটি অত্যন্ত আধুনিক একটি নাম। অপরদিকে শান্ত এবং ধীর ব্যক্তি যিনি, তাকে ধৃতি বলে সম্বোধন করা হয়ে থাকে। আপনার ছেলের জন্য এই নামটি কিন্তু সেরা।

এইরকম নামকরণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.