Famous Food In Ayodhya: আপনি যদি অযোধ্যায় যাওয়ার পরিকল্পনা করে থাকেন, তাহলে এখানকার বিখ্যাত খাবারের স্বাদ নিতে ভুলবেন না!

Famous Food In Ayodhya: রাবড়ি মালপোয়া থেকে রাম লাড্ডু, এইগুলি হল অযোধ্যার সেরা ৫টি রাস্তার খাবার, সেগুলি চেষ্টা করতে ভুলবেন না

হাইলাইটস:

  • মানুষ ২২শে জানুয়ারি অযোধ্যায় রাম লালার পবিত্রতায় যোগ দিতে খুব আগ্রহী।
  • এই জমকালো অনুষ্ঠানে অংশ নিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মন্ত্রী, সাধু ও ভক্তসহ অনেক চলচ্চিত্র ব্যক্তিত্বকে এখানে উপস্থিত থাকতে দেখা যাবে।
  • এই ইভেন্টটিকে এখন পর্যন্ত সবচেয়ে বড় অনুষ্ঠান বলা হচ্ছে, যেখানে এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে লক্ষাধিক ভিড় জমাবে।

Famous Food In Ayodhya: মানুষ ২২শে জানুয়ারি অযোধ্যায় রাম লালার পবিত্রতায় যোগ দিতে খুব আগ্রহী। এই জমকালো অনুষ্ঠানে অংশ নিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মন্ত্রী, সাধু ও ভক্তসহ অনেক চলচ্চিত্র ব্যক্তিত্বকে এখানে উপস্থিত থাকতে দেখা যাবে। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হয়েছে এ অনুষ্ঠান। এই ইভেন্টটিকে এখন পর্যন্ত সবচেয়ে বড় অনুষ্ঠান বলা হচ্ছে, যেখানে এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে লক্ষাধিক ভিড় জমাবে। এর সাথে সাথে মানুষ ইতিমধ্যেই অযোধ্যায় পৌঁছাতে শুরু করেছে এবং কেউ কেউ আসার পরিকল্পনাও করছে, তাই যদি আপনারও পরিকল্পনা থাকে তবে এখানকার বিখ্যাত খাবারের স্বাদ নিতে ভুলবেন না।

আপনি যখন অযোধ্যায় ভ্রমণ করেন, সেখানে অনেক ঐতিহ্যবাহী খাবার এবং পানীয় আইটেম আপনার ভ্রমণকে আরও স্মরণীয় করে তুলতে পারে। এখানকার স্ট্রিট ফুড খুবই বিখ্যাত, কিছু হাইলাইট এর মধ্যে রয়েছে।

We’re now on Whatsapp – Click to join

রাবড়ি মালপোয়া:

রাবড়ি এবং মালপোয়া অযোধ্যায় খুব আলোচিত। আপনি এটি হোটেল এবং মিষ্টির দোকানে পাবেন। রামলালার দর্শনের পরে, অবশ্যই এটির স্বাদ নিন।

পেদা এবং মাখন ক্রিম:

অযোধ্যায় পেদা এবং মাখন মালাই উপভোগ করাও একটি ভালো ধারণা। এখানকার মিষ্টির দোকানে আপনি সহজেই এটি পেতে পারেন।

পাকোড়া:

অযোধ্যায় গাব্বর পাকোড়া বেশ জনপ্রিয়, যা রাম মন্দিরের কাছে পাওয়া যায়। চেষ্টা করতে হবে, বিশেষ করে পনির পাকোড়া।

চাট:

অযোধ্যার রাস্তায় মশলাদার চাট উপভোগ করুন। এখানকার টিক্কি, সমোসা, কচোরি এবং আলুর চাট খুব প্রিয়।

রাম লাড্ডু:

যারা নোনতা এবং মশলাদার খাবার পছন্দ করেন তাদের জন্য রাম লাড্ডু একটি ভালো বিকল্প। এটি রেস্টুরেন্ট এবং রাস্তার স্টলে পাওয়া যাবে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.