DIY Hair Mask: সরস্বতী পুজোর আগে চুলের হাল ফেরাতে এই ৪ ঘরোয়া হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন

DIY Hair Mask: চুলের জেল্লা বাড়াতে ভরসা রাখুন ঘরোয়া কিছু হেয়ার প্যাকের উপর

হাইলাইটস:

  • সরস্বতী পুজোর আগে ত্বক এবং চুলের যত্ন নেওয়া বঙ্গ তনয়াদের কাছে অত্যন্ত জরুরি
  • তবে পার্লারে না গিয়ে আপনি ভরসা রাখতে পারেন ঘরোয়া হেয়ার প্যাকের উপর
  • দেখে নিন সেই হেয়ার প্যাকগুলি কী কী

Hair Pack Uses And Benefits: আর মাত্র একদিন পরেই সরস্বতী পুজো। তাই বঙ্গ তনয়াদের মধ্যে উৎসাহ এখন তুঙ্গে। পার্লারে পার্লারে ভিড়ও চোখে পড়ার মতো। কেউ ত্বকের যত্ন নিতে ব্যস্ত তো আবার কেউ চুলের নানারকম ট্রিটমেন্ট করাতে দৌড় লাগাচ্ছেন। তবে বিশ্বাস করুন, পার্লারে গিয়ে হাজার হাজার টাকা খরচ করে চুলের হাল ফেরানোর চেয়ে বাড়িতেই ঘরোয়া কিছু হেয়ার প্যাক লাগিয়ে দেখুন, অনেক বেশি উপকার পাবেন। চুলের জেল্লা বাড়াতে আজই লাগিয়ে দিন নীচে দেওয়া এই হেয়ারপ্যাকগুলি –

We’re now on WhatsApp – Click to join

আমলকী ও মেথির হেয়ার প্যাক:

এই হেয়ার প্যাকটি বাড়িতে বানানোর জন্য আপনার দরকার ২টো আমলকীর পাল্প এবং ২ টেবিল চামচ মেথি। প্যাকটি বানানোর জন্য প্রথমে একটি পাত্রে মেথির দানা এবং আমলকীর পাল্প একসঙ্গে জলে ভিজিয়ে রেখে দিন অন্ততপক্ষে ২ ঘণ্টা। তারপর একটি ব্লেন্ডারে এই দুই উপকরণ ব্লেন্ডা করে একটি ঘন মিশ্রণ বানিয়ে নিলেই আপনার হেয়ার প্যাক তৈরি।

অ্যালোভেরা ও ভিটামিন E হেয়ার প্যাক:

বিশেষজ্ঞরা মনে করছেন, ​চুলের সুস্বাস্থ্য বজায় রাখতে এই হেয়ার প্যাকের জুড়ি মেলা ভার। এই হেয়ার প্যাকটি বানাতে আপনার দরকার ৩ টেবিল চামচ অ্যালোভেরা জেল এবং একটি ভিটামিন E ক্যাপসুলের নির্যাস। প্যাকটি বানানোর জন্য প্রথমে একটি পাত্রে অ্যালোভেরা জেল নিন এবং তার মধ্যে মিশিয়ে দিন ভিটামিন E ক্যাপসুলের নির্যাস। এবার দুটি উপকরণ ভালো করে মিশিয়ে নিলেই তৈরি আপনার এই বিশেষ হেয়ার মাস্কটি।

জবা ও নারকেল তেলের হেয়ার মাস্ক:

এই হেয়ার প্যাক বানাতে আপনার দরকার ২টি জবা ফুল, এক মুঠো জবার পাতা এবং সামান্য নারকেল তেল। প্যাকটি বানানোর জন্য প্রথমে একটি পাত্রে জবা ফুল ও পাতা নিয়ে ভালো করে ধুয়ে নিন। এবার শেষে পরিমাণ মতো নারকেল তেল মিশিয়ে বানিয়ে নিন একটি ঘন মিশ্রণ। আপনি কিন্তু চাইলে ব্লেন্ডারেও ব্লেন্ড করে নিতে পারেন, তাতে সেই মিশ্রণ আরও বেশি স্মুদ হবে।

হেনার মাস্ক:

চুলের জেল্লা বাড়াতে হেনা দারুণ কার্যকরী। সেক্ষেত্রে একটি পাত্রে পরিমাণ মতো হেনা পাউডার নিয়ে তাতে মিশিয়ে দিন সামান্য আমলকীর গুঁড়ো। তারপর তাতে ১ চামচ আমন্ড অয়েল এবং পরিমাণ মতো জল মিশিয়ে তৈরি করে নিন একটি ঘন মিশ্রণ। এই হেয়ার মাস্কটি চুলে লাগানোর পর জেল্লা দেখে আপনি অবাক হয়ে যাবেন।

ব্যবহার করার নিয়ম:

এই হেয়ার প্যাকগুলি সমগ্র চুলে ভালো করে লাগিয়ে নিন। তারপর এক ঘন্টা অপেক্ষা করে ভালো করে শ্যাম্পু করুন। চুলের জেল্লা বাড়াতে এই হেয়ার প্যাকগুলি আপনি সপ্তাহে ১-২ দিন ব্যবহার করতে করলেই উপকার মিলবে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.