Christopher Nolan: দেখে নিন ক্রিস্টোফার নোলান সেরা কয়েকটি সিনেমা

Christopher Nolan: ক্রিস্টোফার নোলান, জন্মদিনে তাঁর ৪টি সেরা ছবির খোঁজ রইল

হাইলাইটস

  • ক্রিস্টোফার নোলানের জনপ্রিয় সিনেমা
  • দ্যা ডার্ক নাইট থেকে মোমেন্ট
  • জেনে নিন বিস্তারিত

Christopher Nolan : হলিউডের প্রথম সারির পরিচালকদের কথা বলতে গেলে প্রথমেই যে নামটা উঠে আসে তা হল ক্রিস্টোফার নোলান। কম বাজেটে বিভিন্ন গল্প আমাদের সামনে তুলে ধরা হয়েছে। মাত্র ৭ বছর বয়সে স্বল্প দৈর্ঘ্যের ছবি বানায়। দেশ বিদেশে তাঁর ছবির জনপ্রিয়তা আকাশচুম্বী।

দ্য ডার্ক নাইট:

দ্য ডার্ক নাইট (২০০৮)- নোলানের জনপ্রিয় ছবিগুলির মধ্যে একটি। এই সিনেমার শুরুর দিকেই থাকবে ব্যাটম্যান ট্রিলজি। ২০০৫ সালে প্রথম রিলিজ হয়। এই ছবিটি সুপারম্যান ঘরানার ট্রিলজির দ্বিতীয় অংশ। দর্শকদের হারিয়ে যেতে সাহায্য করেছিল, এই সিনেমাগুলিতে এটি ছিল এবং শুধুমাত্র নোলান ছিলেন যিনি এইরকম কিছু করতে পারতেন। দ্য ডার্ক নাইট রাইজেস ছিল তার সবচেয়ে বেশি আয় করা চলচ্চিত্র। মনে করা হয়, সিনেমার ইতিহাসে তৈরি অন্যতম সেরা কমিক বুক ফিল্ম।

দ্য প্রেস্টিজ:

দ্য প্রেস্টিজ কল্পবিজ্ঞানের উপর পরিচালিত একটি সিনেমা। নোলানের এই ছবি মানুষের কাছেই অন্যতম পছন্দের। আর্থ সামাজিক পরিবেশ থেকে উঠে আসা দুই ম্যাজিশিয়ানের প্রতিদ্বন্দ্বিতার উপর তৈরি হওয়া গল্প।

ইনসেপশন:

ইনসেপশন ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত একটি চলচ্চিত্র।লিওনার্দো ডি ক্যাপ্রিওকে একজন চোর এই ছবির মুখ্য ভূমিকাতে দেখা গেছে। বিভিন্ন কর্পোরেট সংস্থাকে থেকে তথ্য আনায় তার কাজ। অসাধারণ একটি ছবি ৪ বার অস্কার পেয়েছে।

মেমেন্টো:

মেমেন্টো ২০০০ সালে মুক্তিপ্রাপ্ত একটি চলচ্চিত্র।এটি নোলানের প্রথমদিকের ছবিগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় এটি। এই সিনেমার মাধ্যমেই হলিউডে প্রথম সারির পরিচালকদের মধ্যে নিজের জায়গা পাকা করে নিয়েছিলেন নোলান। দর্শকের প্রশংসার পাশপাশি সমালোচক মহলেও প্রশংসিত হয়েছিল ছবিটি।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.