Actresses who taken Islam for marriage: ভালোবেসে বিয়ে করে এই ৫ জন বলিউড অভিনেত্রী হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেছেন

Actresses who taken Islam for marriage: সত্যিকারের ভালোবাসার কাছে ধর্ম-বর্ণ-বয়স কোনও কিছুই বাধা হয়ে দাঁড়াতে পারে না

হাইলাইটস:

• ভালোবাসার মানুষের জন্য সবকিছু মুশকিল আসান করা সম্ভব

• কারণ সত্যিকারের ভালোবাসার কাছে ধর্ম-বর্ণ-বয়স কোনও কিছুই বিশেষ বাধা হয়ে দাঁড়াতে পারে না

• আজ আমরা বলবো বলিউড ৫ অভিনেত্রীর কথা, যাঁরা বিয়ের পর ধর্ম পরিবর্তন করেছিলেন

Actresses who taken Islam for marriage: বলিউড ইন্ডাস্ট্রিতে এমন অনেক অভিনেত্রী রয়েছেন যাঁদের ব্যক্তিগত জীবন স্বপ্নের মতো সাজানো ছিল না। বরং তাঁদের ব্যক্তিগত জীবন ছিল ঠিক যেন সিনেমার গল্পের মতো। কারণ অনেকেই আছেন যাঁরা নিজের ভালোবাসার মানুষের জন্য শুধু বাড়ি কেন ধর্ম পরিবর্তন করতেও দুবার ভাবেননি। আজ আমরা বলিউডের এমনই ৫ অভিনেত্রীর কথা এই প্রতিবেদনে বলেছি যাঁরা নিজেদের ভালোবাসার মানুষের সাথে থাকার জন্য নিজেদের ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। দেখে নিন তাঁদের নামের তালিকা –

শর্মিলা ঠাকুর:

এই তালিকায় সবার প্রথমে আসে শর্মিলা ঠাকুরের নাম। জোড়াসাঁকো ঠাকুর পরিবারের মেয়ে ছিলেন তিনি। জন্মসূত্রে তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের বংশধর। তবে তিনি পেশায় ছিলেন একজন স্বনামধন্য অভিনেত্রী। ১৯৬৮ সালে নবাব পটৌডি মনসুর আলি খানের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। শোনা যায়, নবাব পরিবারের পুত্রবধূ হওয়ার পর তিনি হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। যার ফলে ইসলাম ধর্ম গ্রহণ করার পর তাঁর নাম হয় বেগম আয়েশা সুলতানা।

অমৃতা সিং:

শুধু শর্মিলা ঠাকুর কেন এই তালিকায় তাঁর প্রাক্তন পুত্রবধূ অমৃতা সিং-ও রয়েছেন। শর্মিলা ঠাকুর এবং নবাব পটৌডি মনসুর আলি খানের একমাত্র ছেলে সইফ আলি খানের সাথে ১৯৯১ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন অভিনেত্রী অমৃতা সিং। শোনা যায়, বিয়ের পর তিনিও শিখ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। তবে ২০০৪ সালে তাঁদের দুজনের পর আলাদা হয়ে যায়। তাঁদের দুই সন্তান সারা ও ইব্রাহিম মায়ের সাথে থাকলেও বাবার পরিবারের সাথেও তাঁদের সুসম্পর্ক রয়েছে।

হেমা মালিনী:

১৯৭৯ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন সেই সময়কার সুপারহিট জুটি ধর্মেন্দ্র এবং হেমা মালিনী। তবে হেমা মালিনী ছিলেন ধর্মেন্দ্র-র দ্বিতীয় পক্ষের স্ত্রী। তাঁর প্রথম পক্ষের স্ত্রী প্রকাশ কৌর এবং ছেলেমেয়েদের নিয়ে একটি সুখী দাম্পত্য কাটাছিলেন তিনি। তবে হেমা মালিনীর রূপে মুদ্ধ হয়ে তাঁকে বিয়ে করেন। তবে হিন্দু ধর্মে একাধিক বিয়ে স্বীকৃত নয়। শোনা যায়, ঠিক এই কারণেই হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন এই তারকা জুটি। ইসলাম ধর্ম গ্রহণ করার পর তাঁদের নাম হয় ‘দিলাওয়ার’ এবং ‘আয়েশা’।

আয়েশা টাকিয়া:

বলিউড অভিনেত্রী আয়েশা টাকিয়াও বিয়ের জন্য ধর্ম পরিবর্তন করেছেন। তাঁর মা অ্যাংলো ইন্ডিয়ান হলেও জন্মসূত্রে তিনি ছিলেন একজন হিন্দু। ২০০৯ সালে তিনি সমাজবাদী পার্টির নেতা আবু আজমির ছেলে ফারহান আজমির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ‘টারজান দ্য ওয়ান্ডার কার’ এবং ‘ওয়ান্টেড’-এর মতো হিট সিনেমায় অভিনয় করেও বিয়ের পর অভিনয় জগৎকে সম্পূর্ণভাবে বিদায় জানিয়েছেন।

রাখি সাওয়ান্ত:

বলিউডের ‘ড্রামা ক্যুইন’ রাখি সাওয়ান্তের ব্যক্তিগত জীবনও ড্রামায় ভরপুর। নিত্য দিনই কিছুটা না কিছু রসালো খবর আসেই তাঁর ঝুলি থেকে। কিছুদিন আগেই তিনি তাঁর প্রেমিক আদিলকে বিয়ে করেছিলেন। বিয়ের পর তিনি ইসলাম ধর্ম গ্রহণ করে নাম রেখেছিলেন ‘ফাতিমা’। তবে এই বিয়ে টেকা তো দূরের কথা তিনি তাঁর স্বামী আদিকের নামে থানায় অভিযোগ দায়েরও করেছেন।

এইরকম বিনোদন দুনিয়ার সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

My name is Sanjana Chakraborty. I'm a content writer. Writing is my passion. I studied literature, so I love writing.

Leave a Reply

Your email address will not be published.