বিয়ের পরেও কী প্রাক্তন প্রেমিকাকে ভুলতে পারছেন না? এই পরিস্থিতি থেকে নিজেকে উদ্ধার করার ৫টি টিপস জেনে নিন

বিয়ের পর স্বামী-স্ত্রীর সম্পর্ক অতি সুন্দর হওয়া উচিতC

প্রতিটি সম্পর্কের পরিণতি সুন্দর নাও হতে পারে। সম্পর্কের শুরুটা সুন্দর হলেও শেষটা খারাপ হতেই পারে। খুব ভাগ্যবান না হলে ভালোবাসার মানুষের সাথে গাঁটছড়া বাঁধা সম্ভব হয় না সবার পক্ষে। আবার ভালোবাসার মানুষের সঙ্গে বিচ্ছেদও সম্ভব। বিচ্ছেদের কারণ অনেক কিছুই থাকতে পারে। কিন্তু বিচ্ছেদের পর এখন আপনাদের দুজনের পথ আলাদা। আপনি হয়তো প্রাক্তন প্রেমিকাকে ভুলে নতুন জীবনে এগিয়েও গেছেন। বিয়ে করছেন। এবং সুন্দর করে সংসার করার স্বপ্নও দেখছেন। কিন্তু প্রাক্তন প্রেমিকার কথা কিছুতেই মাথা দিয়ে বার করতে পারছেন না। এর কারণ হতে পারে তার সাথে কাটানো কিছু সুন্দর মুহূর্তগুলি আপনার চোখের সামনে ভেসে উঠছে। কিন্তু বিয়ের পরে এই জিনিসগুলি আপনার সাংসারিক জীবনের ক্ষতি করতে পারে। তাই আপনার উচিত মনের মনিকোঠায় স্ত্রীকে বসানো। হয়তো একটু সময় সাপেক্ষ কিন্তু তাও আপনাকে চেষ্টা চালিয়ে যেতেই হবে। তাই আজ আমরা আপনাকে সাহায্য করতে প্রাক্তন প্রেমিকাকে ভুলে যাওয়ার ৫টি টিপস নিয়ে এসেছি। একনজরে দেখে নিন –

১. বর্তমানকে গ্রহণ করুন:

যা হয় সবই ভালোর জন্যই হয়। অতীতের পিছনে না ছুটে বর্তমানকে গ্রহণ করুন। কারণ যে গেছে, সে জীবন থেকে অতীত হয়েই চলে গেছে। তাই তাকে অতীতেই রেখে দিন। আর বর্তমানকে মনে জায়গা দিন। বিয়ের পরে আপনার স্ত্রীই এখন আপনার ভালোবাসা। অন্য কোনো নারীর স্থান সেখানে নেই। আপনার স্ত্রীই বিপদে-আপদে আপনার পাশে থাকবেন। সাত জন্মের বন্ধনে আবদ্ধ হয়েছেন আমরা দুজন। সেই বন্ধনকে গুরুত্ব দিন এবং সম্মান করুন। এতে আপনাদের আগামী জীবন সুন্দর হবে।

২. একসাথে সময় কাটান:

বিয়ের পর এইরকম পরিস্থিতির মধ্যে দিয়ে গেলে আপনার উচিত স্ত্রীর সঙ্গে বেশি করে সময় কাটানো। এর ফলে দুজন দুজনের ব্যাপারে না জানা কিছু কথা জানতে পারবেন এবং এতে দুজনের মধ্যে অনেক মধুর স্মৃতিও তৈরি হবে। একসাথে কোথাও ঘুরতে যাওয়া, সে লং ড্রাইভ হোক কিংবা ডিনার ডেট, অথবা বাড়িতেই দুজনে একসাথে বসে গল্প করা এইগুলি করতে পারেন। পরস্পরের প্রতি নির্ভরশীল ও আস্থাশীল থাকুন। দুজনে একসঙ্গে ভালো থাকার প্রতীজ্ঞা করুন। দেখবেন আপনার আর আগের কোনও কথা মনে পড়ছে না।

৩. মনের সাথে কোনওরকম জোর করবেন না:

সম্পর্কে “সময়” অনেক বড়ো ফ্যাক্টর হিসেবে কাজ করে। সময় না দেওয়ার ফলে যেমন অনেক সম্পর্ক ভাঙনের মুখে ঠিক তেমনই বেশি করে সময় অনেক নতুন সম্পর্ককে জোরা লাগায়। সময় সবকিছু ভুলিয়ে দেয়। তাই পুরোনো প্রেমিকার কথা হঠাৎ হঠাৎ মনে পড়লে মনের ওপর জোর করবেন না। আপনি যদি মনের ওপর জোর করতে চান তবে আরও বেশি মনে পড়বে। তাই স্বাভাবিক থাকার চেষ্টা করুন। একটা সময় পর সব স্মৃতিই ফিকে হয়ে যায়। তাই মনের উপর কোনওরকম চাপ সৃষ্টি করবেন না। এতে আপনারই ক্ষতি হতে পারে।

৪. স্ত্রীকে ভালোবাসুন:

অতীত সবসময়ই অতীত। তাই অতীতের স্মৃতি থেকে বেরিয়ে এসে স্ত্রীকে মন খুলে ভালোবাসুন। কারণ বিয়ের পরে আপনার স্ত্রীই এখন আপনার ভালোবাসা। আপনি এবং আপনার স্ত্রী দুজনই পরস্পর পরস্পরের পাশে থাকবেন আজীবন। তাকে ভালোবাসায় ভরিয়ে দিন। তাকে তার যোগ্য সম্মান দিন। দেখবেন এইভাবেই আপনাদের সম্পর্কটি সুখের মুখ দেখবে।

৫. নিজেকে কাজে ব্যস্ত রাখুন:

আপনি যখন ফাঁকা থাকবেন তখনই আপনার মাথায় উল্টো পাল্টা চিন্তা ভাবনা ঘুরবে। তাই যতটা সম্ভব নিজেকে ব্যস্ত রাখার চেষ্টা করুন। কারণ কাজের মধ্যে থাকলে অন্য কিছু ভাবার সুযোগই পাবেন না। শত ব্যস্ততার মাঝেও স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যদের সময় বার করুন। আশা করছি এতে প্রাক্তন প্রেমিকার স্মৃতি খানিকটা হলেও দূরে সরে যাবে।

এইরকম সম্পর্ক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.