Easy skin care at home: এই বিশেষ পানীয় প্রতিদিন পান করলে ম্যাজিকের মত ফিরে আসবে মুখের জেল্লা! দাগছোপ হবে উধাও! খুব সহজেই ঘরে বানিয়ে ফেলুন এই পানীয়

Easy skin care at home: প্রতিদিন ডিটক্স ওয়াটার পান করে ফিরিয়ে আনুন ত্বকের হারিয়ে যাওয়া জেল্লা

হাইলাইটস:

• ডিটক্স ওয়াটার পান করলে ফিরে আসবে ত্বকের জেল্লা

• ত্বক ও দেহের সুস্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করে ডিটক্স ওয়াটার

• ডিটক্স ওয়াটার বানানোর প্রক্রিয়া খুবই সহজ

Easy skin care at home: বেশ কয়েক বছর ধরে ত্বকের যত্নে ডিটক্স ওয়াটারের ব্যবহার বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। ম্যাজিকের মতো কাজ করে এই ডিটক্স পানীয়। এই ধরণের পানীয় ত্বকের আর্দ্রতা ধরে রাখার পাশাপাশি আরও কিছু উপকার করে। কোন সময়ে পান করবেন এই পানীয়? তৈরী করবেন কিভাবে? আসুন জেনে নেওয়া যাক সেগুলি।

নরম, কোমল ও সুন্দর ত্বক পেতে চান না, এমন মানুষ নেই বললেই চলে। প্রায় সকলেই স্বাস্থ্যকর ত্বকের স্বপ্ন দেখেন। সেই জন্যে ত্বকে আর্দ্রতা বা হাইড্রেশনের মাত্রাও ঠিক রাখা জরুরী। তাই ত্বক চর্চার পাশাপাশি পর্যাপ্ত পরিমাণে জল খাওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। এগুলির সাথে সাথে যদি কিছু বিশেষ পানীয় পান করা যায়, তবে আরও বেশি উপকার পাবেন।

ডিটক্স ওয়াটার ম্যাজিকের মতো সাহায্য করে শরীর এবং ত্বকের টক্সিন বের করতে। যথেষ্ঠ জনপ্রিয় হয়ে উঠেছে এই জাতীয় পানীয় বেশ কিছু বছর ধরে। এর ধরণের পানীয় পান করলে উপচে পড়বে আপনার ত্বকের জেল্লা এবং তার সাথে স্বাস্থ্যও ভালো থাকবে।

• কী এই ডিটক্স ওয়াটার?

​প্রয়োজনীয় কিছু উপকরণ সাধারণ জলের মধ্যে মিশিয়ে এই ডিটক্স ওয়াটার তৈরি করা যায়। উপাদান হিসেবে ফলের টুকরো, সবজি, ভেষজও মেশানো হতে পারে দরকারে। এই পানীয়তে ক্যালোরি কম থাকার কারণে আপনার শরীরকে হাইড্রেটেড রাখতে সাহায্য করে। ফলে দেহের সুস্বাস্থ্যও বজায় থাকে। ডিটক্স ওয়াটার আপনার শরীরের অতিরিক্ত তাপমাত্রা নিয়ন্ত্রণ করে। ত্বকের স্বাস্থ্য ধরে রাখে এবং সাহায্য করে হজমেও।

• ডিটক্স ওয়াটার ত্বকের কী কী উপকার করে? 

১. ত্বকের আর্দ্রতা ধরে রাখে:

ডিটক্স ওয়াটার শরীরে হাইড্রেশনের ঘাটতি মেটায়। স্বাভাবিকভাবেই ত্বককেও হাইড্রেটেড রাখতে সাহায্য করে এই পানীয়। গবেষণায় দেখা গেছে,ত্বকের জেল্লা ধরে রাখতে সাহায্য করে এবং ত্বকে সহজে বয়সের ছাপ পড়তে দেয়না এই পানীয়।

২. ত্বকের সমস্যাগুলি নিয়ন্ত্রণ করে:

পর্যাপ্ত পরিমাণে জলপান না করা হলে দেখা দেয় ত্বকের নানা সমস্যা। ত্বক রুক্ষ-শুষ্ক হয়ে ওঠে ফলে ত্বকের জেল্লাও কমে যায়। যথার্থ পরিমানে নিয়মিতভাবে জলপান করলে উন্নত হবে আপনার ত্বকের টেক্সচারও।

• ডিটক্স ওয়াটার বানানোর প্রক্রিয়া –

শসা, লেবু এবং তুলসী পাতা থাকলেই সহজেই বানিয়ে ফেলতে পারবেন এই ডিটক্স ওয়াটার। একটি শসাকে ১০টি টুকরো করুন। এবার ৩-৪টি তুলসী পাতা এবং এক টুকরো লেবু নিন। তার সাথে নিন এক গ্লাস জল। এরপর প্রতিটি উপকরণ জলের মধ্যে মিশিয়ে দিন। তারপর ১০-১২ ঘণ্টা রেফ্রিজারেট করুন। ব্যাস, তাহলেই তৈরী আপনার ডিটক্স ওয়াটার। কাঁচের বোতলে এই বিশেষ পানীয় রাখা যেতে পারে।

• ডিটক্স ওয়াটার কোন সময় পান করা উচিত?

ডিটক্স ওয়াটার সারাদিনে বারবার পান করা যেতে পারে। এই পানীয় সাহায্য করবে আপনার শরীরকে হাইড্রেটেড রাখতে। এক গ্লাস ডিটক্স ওয়াটার পান করেই আপনি দিনের শুরু করতে পারেন। আবার লাঞ্চের আগে কিংবা মিড ব্রেকফাস্টে এই বিশেষ পানীয় পান করতে পারেন আপনি। এই পানীয় আপনার ত্বক ভালো রাখার সাথে সাথে সাহায্য করে ওজন কমাতেও।

এইরকম ত্বকের স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.