Suvendu Adhikari: চন্দ্রকোণার সভা থেকে ‘নো ভোট টু মমতা’ লেখা টি-শার্ট পরে শুভেন্দু হুঁশিয়ারি দিলেন তৃণমূলনেত্রীকে

এমনকি অভিষেককেও কটাক্ষ করতে ছাড়েননি তিনি

হাইলাইটস:

•চন্দ্রকোণার সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে কার্যত হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী

•’নো ভোট টু মমতা’ লেখা টি-শার্ট পরে সভায় বক্তব্য রাখলেন তিনি

•মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রাক্তন মুখ্যমন্ত্রীর করারও হুঙ্কার দিলেন তিনি

চন্দ্রকোনা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন পূর্ব মেদিনীপুর সফরে আছেন তখন পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণার সভা থেকে কার্যত মুখ্যমন্ত্রীকেই হুঁশিয়ারি দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। অবশ্য শোনা যাচ্ছিল এই সভা নাকি বাতিল হয়েছে। কিন্তু আদালতের রায়ের পর শর্তসাপেক্ষে সভা করার অনুমতি পেয়েছিলেন বিরোধী দলনেতা। এই সভা থেকে তৃণমূল কংগ্রেস সহ তৃণমূলনেত্রীকেও আক্রমণ করেছেন তিনি।

শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেন, ,”সভা বাতিল হয়েছে বলে প্রচার করা হচ্ছে। কিন্তু এই সভাটা হচ্ছে। আটকাতে পারবেন না কোনওভাবেই। সিপিএম আপনাদের থেকেও কঠিন জিনিস ছিল, আপনাদের সঙ্গে নিয়ে আমি তাঁদের তুলে ফেলে দিয়েছি। ২০১০ সালে আমি লড়াই করেছি, আমি সবটা জানি। ২০১৯ সালে বিজেপি ১৮টি আসন পাওয়ার পর আজকের সব মাতব্বররা ঘরে ঢুকে গিয়েছিল। আমি তখন এখানে এসে বন্ধ হয়ে যাওয়া তৃণমূলের অফিস খুলেছি।”

২০২১ সালের বাংলার বিধানসভা নির্বাচনের সময় তৃণমূল কংগ্রেসের তরফে জোরকদমে ‘নো ভোট টু বিজেপি’ প্রচার চালানো হয়েছিল। এটি তৃণমূলনেত্রীর মুখেই প্রথম শোনা গিয়েছিল। এবার সেই একই কৌশলে তৃণমূলকে মাত দিতে আসনে বিজেপি। যার নেতৃত্বে রয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিছুদিন আগেই তিনি ‘নো ভোট টু মমতা’ স্লোগান তুলেছিলেন। চন্দ্রকোনার সভা থেকে ‘নো ভোট টু মমতা’ লেখা টি-শার্টও প্রকাশ্যে আনলেন তিনি। এবং তার সাথে হুঙ্কারও দিলেন তিনি। অবশ্য তৃণমূলের কৌশলকে নকল করেছেন বিরোধী দলনেতা এই বলে কটাক্ষ করতে ছাড়েনি রাজ্যের শাসক দল।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন খেজুরিতে সরকারি সভা করেছেন ঠিক তখনই চন্দ্রকোনার সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রাক্তন মুখ্যমন্ত্রী করার হুঁশিয়ারি দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এমনকি অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও কটাক্ষ করতে ছাড়েননি তিনি। রামনবমীর দিনে হিংসার ঘটনা থেকে শিক্ষা, কয়লা, গরু পাচার-দুর্নীতির অভিযোগে বিরোধী দলনেতা নিশানা করেছেন রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে। এমনকি তিনি বলেন, ‘বাম আমলে মেধা অনুযায়ী চাকরি হয়নি, তৃণমূল জমানায় চাকরি বিক্রি হয়েছে।’ ডবল ইঞ্জিন সরকার ছাড়া বাঁচবে না বাংলা, চন্দ্রকোণার সভায় দাঁড়িয়ে এমনই দাবি বিরোধী দলনেতার।

খেজুরিতে সরকারি সভা আগামী ৬ই এপ্রিল হনুমান জয়ন্তীর দিন অশান্তির আশঙ্কা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নিয়েও মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেন বিরোধী দলনেতা। তিনি বলেন, “হনুমান জয়ন্তীর দিনও অশান্তির কথা বলছেন, এ কেমন মুখ্যমন্ত্রী!” তিনি আরও বলেন, ২০২৪-এর লোকসভা নির্বাচনে বাংলা থেকে ২৫টি আসন পাবে বিজেপি। তৃণমূলের জয়ী লোকসভা কেন্দ্র আরামবাগ, তমলুক, কাঁথি ,ঘাটাল এই চারটিতে পদ্মফুলই ফুটবে।” উল্লেখ্য, এর মধ্যে কাঁথি লোকসভা কেন্দ্রের সাংসদ শুভেন্দুর বাবা শিশির অধিকারী। আর তমলুকের সাংসদ শুভেন্দুর ভাই দিব্যেন্দু অধিকারী। তিনি কার্যত হুঁশিয়ারি দেন, “মমতা আজ যেখানে সভা করছেন আগামী সোমবার সেখানে সভা করে জবাব দেব।”

সুতরাং বলা যায় যে, তৃণমূলের চালে তৃণমূলকে মাত দিতে কী পারবেন বিরোধী দলনেতা? সেটি এখন দেখার বিষয়!

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.