Narendra Modi To Visit West Bengal: পঞ্চায়েত ভোটের আগে এমাসেই বঙ্গ সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রয়েছে রাজনৈতিক কর্মসূচি

Narendra Modi To Visit West Bengal: অভিষেকের নবজোয়ারের পাল্টা কর্মসূচি করতে চাইছে বঙ্গ বিজেপি

হাইলাইটস:

• আবারও বঙ্গ সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

• এমনকি অমিত শাহ, জে পি নাড্ডার সভা করার কথা রয়েছে

• ৯ বছর উপলক্ষ্যে মোদী সরকারের সাফল্য উদযাপন হবে সারা দেশ জুড়ে

Narendra Modi To Visit West Bengal: ইতিমধ্যে রাজ্য বিজেপি তরফে জানানো হয়েছে, জুন মাসে বাংলায় তিনটি বড় সভার পরিকল্পনা রয়েছে তাদের। পঞ্চায়েত ভোটের আগে লক্ষ্য শুধুমাত্রই জনসংযোগ। ফলে এই মাসেই চব্বিশের দামামা বাজাতে রাজ্যে সভা করতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু প্রধানমন্ত্রী নন, রাজ্যে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জে পি নাড্ডারও। করতে পারেন রাজনৈতিক সভাও। পাখির চোখ এবার পঞ্চায়েত ভোট। তার প্রচার-সহ একগুচ্ছ কর্মসূচি নিয়ে এই মাসেই বঙ্গ সফরে আসছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব।

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিশেষ জনসংযোগ কর্মসূচি নবজোয়ার যাত্রার মাঝেই এবার পাল্টা মহা জনসম্পর্ক অভিযানের সূচি বুধবার ঘোষণা করল রাজ্য বিজেপি দল। মূলত জনসংযোগের লক্ষ্যে যে কর্মসূচিতে একদিকে থাকবে সভা, গৃহ সম্পর্ক-সহ নানাবিধ কর্মসূচি। তার সাথেই রয়েছে মোদী সরকারের ৯ বছর সাফল্য উদযাপন। তবে পঞ্চায়েত ভোটের এখনও দিনক্ষণ চূড়ান্ত না হলেও মূলত পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এই মাসে বঙ্গ সফরে এনে রাজনৈতিক সভা করার যে উদ্যোগ নিয়েছে রাজ্য বিজেপি তা যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের।

এদিকে রাজ্য বিজেপির গোটা বাংলা জুড়ে মহাসম্পর্ক অভিযানে একদিকে যেমন মোদি সরকারের ৯ বছরের বিভিন্ন সাফল্য তুলে ধরবে পাশাপাশি কেন্দ্রের তরফে বাংলার প্রাপ্তির খতিয়ানকে প্রাধান্য দেওয়া হবে। শাসক দল তৃণমূল কংগ্রেসের নানান দুর্নীতির অভিযোগের ইস্যুও হাতিয়ার করা হবে বলে বিজেপি নেতৃত্বের পক্ষ থেকে জানানো হয়েছে। চব্বিশের লোকসভা ভোটে দিল্লির পুনরায় দখল নিতে দেশজুড়ে ১ মাস ব্যাপী সভা করার কর্মসূচি নিয়েছেন মোদি সরকার। এই জাতীয় কর্মসূচির নাম ‘মহাজনসম্পর্ক অভিযান’।

এই জনসম্পর্ক অভিযানে থাকবেন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, রাহুল সিনহা-সহ রাজ্য বিজেপির একাধিক নেতৃত্ব। এছাড়াও থাকবেন স্মৃতি ইরানি, ধর্মেন্দ্র প্রধান এর মতো কেন্দ্রীয় স্তরের একাধিক নেতা মন্ত্রীরাও। চব্বিশের লোকসভা ভোটের আগে প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদিকে সামনে রেখে দিল্লি দখলের লড়াইয়ে নামতে চলেছে বিজেপি। অপরপক্ষে রাজ্যে পঞ্চায়েত ভোটেও মোদী ম্যাজিককে কাজে লাগাতে চাইছে বঙ্গ বিজেপি। রাজ্য বিজেপির বাংলা জুড়ে মহাসম্পর্ক অভিযানে জনসংযোগ বাড়ানোই হল তাদের এখন প্রধান লক্ষ্য।

রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার সাংবাদিক সম্মেলন করে বলেন, ‘‘জুন মাস থেকে টানা তাঁরা মহা জনসম্পর্ক অভিযান শুরু করছেন। আগামী তিন মাসের মধ্যে এক হাজার মন্ডল কমিটিকে টার্গেট করে এক হাজারটি সভা করা হবে।’’ এরই সঙ্গে জুন মাসে রাজ্যের ১৩০৯টি মণ্ডলের মধ্যে ১ হাজারটি মণ্ডল সভা করবে বিজেপি। ২৯৪ টি বিধানসভার ৩০০ মণ্ডলে সভা করবেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার ও দিলীপ ঘোষ। প্রত্যেকে কমবেশি ১০০ টি করে সভা করবেন। আগামী তিন মাস ধরে মণ্ডল স্তরে বাকি ৭০০ সভায় রাজ্যের কেন্দ্রীয় মন্ত্রী, সাংসদ, বিধায়ক ও রাজ্য এবং জেলা নেতৃত্ব অংশ নেবেন।

বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি আরও বলেন, লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা গোটা দেশে ৫১ টি জায়গায় সভা করবেন। যদিও সভার দিনক্ষণ ও সভাস্থল এখনও সেভাবে ঠিক হয়নি। তবে উত্তর, দক্ষিণ ও মধ্যবঙ্গে তিনটি সভা হবে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রচারে আসবেন কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনওয়াল, বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদি। আসার কথা রয়েছে ধর্মেন্দ্র প্রধান, স্মৃতি ইরানিরও।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.