Amit Shah at Bengal: বঙ্গ সফরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বীরভূমের সিউড়িতে রয়েছে তাঁর জনসভা

Amit Shah at Bengal
Amit Shah at Bengal

Amit Shah at Bengal: বাংলার নববর্ষের রাজ্যে অমিত শাহ

হাইলাইটস:

•আজ থেকে দুদিনের জন্য বঙ্গ সফরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

•বীরভূমের সিউড়িতে রয়েছে তাঁর বিরাট জনসভা

•তিনি বাংলা নববর্ষ কাটাবেন বাংলার মাটিতেই

Amit Shah at Bengal: দিনক্ষণ ঠিক না হলেও আগামী মাসেই হতে চলেছে রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। এবার আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে বঙ্গ বিজেপির রনকৌশল ঠিক করতে আজ শুক্রবার দুদিনের জন্য বঙ্গ সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah at Bengal)। এই প্রবল গরমে অনুব্রত গড় বীরভূমের সিউড়িতে রয়েছে তাঁর জনসভা। গরু পাচার মামলায় দিল্লির তিহার জেলে ঠাঁই রয়েছে বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডলের। এবার সেই কেষ্ট গড়ের থাবা বসাতে চাইছে গেরুয়া শিবির।

আজ দুপুরে দিল্লি থেকে বিশেষ বিমানে দুর্গাপুর বিমানবন্দরে এসে পৌঁছাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। তারপর সিউড়ির চাঁদমারি মাঠে তৈরি করা অস্থায়ী হেলিপ্যাড থেকে যাবেন সিউড়ির সার্কিট হাউসে। সেখানে তিনি আম্বেদকর জয়ন্তী (Ambedkar Jayanti) উপলক্ষ্যে ডঃ বি আর আম্বেদকরকে শ্রদ্ধা জানাবেন। তারপর সরাসরি পৌঁছে যাবেন সিউড়ি বেনীমাধব ইনস্টিটিউশন স্কুল ময়দানে, সেখানেই রয়েছে তাঁর আজকের জনসভা। পঞ্চায়েত নির্বাচনের আগে অমিত শাহের এই বঙ্গ সফর বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

গেরুয়া শিবিরের যে মূল লক্ষ্য পঞ্চায়েত নির্বাচন তা বলাবাহুল্য। সূত্রের খবর, চলতি বছরে বাংলায় মোট ১২টি সভা করতে পারেন অমিত শাহ। আজ তাঁর প্রথম সভা হতে চলেছে বীরভূমে। অনুব্রতহীন বীরভূমকেই প্রথম টার্গেট করেছে গেরুয়া শিবির। উল্লেখ্য, কেষ্ট না থাকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও বীরভূমের দিকে বিশেষ নজর রাখছেন। আসন্ন পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে বীরভূম জেলার দায়িত্ব নিজের কাঁধেই রেখেছেন তিনি। এইদিকে অমিত শাহের সভা উপলক্ষ্যে বঙ্গ বিজেপিতে সাজসাজ রব। বঙ্গ বিজেপির নেতারা কোনও খামতি রাখতে চাইছেন না এই সভার প্রস্তুতিতে।

আজ অমিত শাহের সিউড়ির সভায় তাঁর সঙ্গে উপস্থিত থাকবেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাছাড়াও বঙ্গ বিজেপির উচ্চপদস্থ নেতা-নেত্রীও আজকের এই জনসভায় উপস্থিত থাকবেন। বঙ্গ বিজেপি দলের অভ্যন্তরীণ সমীক্ষার রিপোর্ট সূত্রে জানা গেছে যে, পঞ্চায়েতের প্রস্তুতি একেবারে প্রাথমিক পর্যায়ে রয়েছে। এমনকি বুথে সংগঠনের রিপোর্টেও উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য, বুথে সংগঠন গড়ে তোলার যে লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল তার ধারে কাছে এখনও পৌঁছতে পারেনি বঙ্গ বিজেপির নেতারা। অনেক সময় দিল্লির নেতাদের রোষের মুখেও পড়েছেন রাজ্য বিজেপির নেতারা। এবার রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আগে দলের প্রস্তুতি নিয়ে রাজ্যের নেতাদের থেকে যাবতীয় রিপোর্ট পর্যবেক্ষণ করবেন অমিত শাহ স্বয়ং।

যদিও অমিত শাহের এই বঙ্গ সফরকে গুরুত্ব দিতে নারাজ রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। তাদের মতে, আগামী পঞ্চায়ত ভোট উন্নয়নকে সামনে রেখে লড়বে তৃণমূল কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরই বাংলার মানুষের আস্থা ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। বিধানসভা ভোটের আগেও বাঙালির ভালোবাসা এবং প্রীতি দেখাতে রবীন্দ্রনাথ ঠাকুরের মতো লম্বা দাড়ি রেখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনকি শাহ-নাড্ডা-যোগী প্রায় প্রত্যেকেই বাংলার নানা প্রান্তে জনসভা এবং রোড শো করেছিলেন বাংলা দখল করতে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের অদম্য জেদ, সাহসিকতা এবং কূটনীতিতে হেরে গিয়েছিল দিল্লির হেভিওয়েট নেতারা। বাংলায় আবার দেখা দিয়েছিল সবুজ ঝড়। বাংলার মসনদে আবারও বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ই। বাংলার মানুষ দিদির উপরই ভরসা রেখেছিলেন। এবার বাংলায় পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে অমিত শাহ আসছেন বাংলার মাটিতে বাংলা নববর্ষ কাটাতে। এবার দেখার বিষয় এর ফলাফল ভোটবাক্সে পড়ে কী না।

সিউড়ির জনসভা শেষ হলে শাহ পাড়ি দেবেন কলকাতার উদ্দেশ্যে। কলকাতায় তাঁর বিশেষ কয়েকটি কর্মসূচিও রয়েছে। দক্ষিনেশ্বর কালী মন্দিরেও তাঁর পুজো দেওয়ার কথা রয়েছে। তাছাড়াও দলের নেতাদের সঙ্গেও দফায়-দফায় বৈঠক করার কথা রয়েছে তাঁর। আজ রাতে কলকাতার পাঁচ তারা হোটেলে রাত্রিযাপন করবেন তিনি। আগামীকাল অর্থাৎ ১৫ই এপ্রিল বাংলা নববর্ষের দিন রাতে দমদম বিমানবন্দর থেকে বিশেষ বিমানে পাড়ি দেবেন দিল্লির উদ্দেশ্যে। গত কয়েক মাস আগে সিউড়িতে অমিত শাহের সভা হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা স্থগিত হয়ে যায়। ওই সময় সিউড়ি ছাড়াও মথুরাপুর আরামবাগেও অমিত শাহের সভা করার পরিকল্পনা হয়েছিল। কিন্তু দিল্লিতে জরুরি কাজের কারণে অমিত শাহের বঙ্গ সফর বাতিল হয়। কিন্তু এবার সিউড়ির সভা ঘিরে বঙ্গ বিজেপির উত্তেজনার পারদ ঊর্ধ্বমুখী। সুতরাং বলা যায়, ঠাসা কর্মসূচি নিয়ে দুদিনের বঙ্গ সফরে আসছেন অমিত শাহ।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.