Amit Shah-Suvendu Adhikari Meeting: রাজ্যে পঞ্চায়েতের দিনক্ষণ ঘোষণা হতেই দিল্লিতে শাহী দরবারে শুভেন্দু, কী এমন কথা হল তাঁদের?

Amit Shah-Suvendu Adhikari Meeting: সূত্রের খবর, শাহের দফতরে বৈঠকটি প্রায় ৪৫ মিনিট ধরে হয়েছে

হাইলাইটস:

• দিল্লিতে শাহী দরবারে শুভেন্দু

• তাঁদের মধ্যে প্রায় ৪৫ মিনিটের মতো একটি বৈঠক হয়

• পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণার পর শুভেন্দু-শাহ বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল

Amit Shah-Suvendu Adhikari Meeting: গত বৃহস্পতিবারই রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন। আগামী ৮ই জুলাই একদফাতেই দার্জিলিং-কালিম্পংয়ে দ্বিস্তরীয় ও বাকি জেলাগুলি ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন হবে। গতকাল থেকে শুরু হয়ে গেছে প্রার্থীদের মনোনয়ন জমা নেওয়া প্রক্রিয়াও। এবং বৃহস্পতিবার থেকেই শুরু হয়ে গেছে নির্বাচন আচরণবিধি কার্যকলাপও।

পঞ্চায়েত নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পর দিনই দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দফতরে হাজির বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবারই রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা হয়েছে। এবং ঠিক তার পরেই বিরোধী দলনেতার প্রতিক্রিয়া সামনে এসেছিল। তাঁর অভিযোগ ছিল, ‘গণতন্ত্রকে হত্যা করা হল। এই প্রথম রাজনৈতিক দলের সঙ্গে সর্বদলীয় বৈঠকের আগেই একতরফা ভাবে রাজ্য নির্বাচন কমিশন ভোটের দিন ঘোষণা করে দিল। যা একেবারেই অনৈতিক বলে দাবি করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এইদিকে কেন্দ্রীয় বাহিনী দিয়েই পঞ্চায়েত ভোট করাতে হবে এই দাবি তুলে ইতিমধ্যে হাইকোর্টে দ্বারস্থ হয়েছে বিজেপি। আবার অন্যদিকে ইডি-সিবিআই রাজ্যে সক্রিয় ভূমিকায় রয়েছে। একের পর এক দুর্নীতি মামলায় ডেকে পাঠানো হচ্ছে রাজ্যের হেভিওয়েটদের। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কয়লা পাচার মামলায় ডেকে পাঠিয়েছিল ইডি। ঠিক তার পরেই প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই-এর পর এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠায় ইডি। তবে তিনি এই মুহূর্তে হাজিরা দেবেন না বলেই জানিয়েছেন।

রাজনৈতিক মহলের মতে, রাজ্যে পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণা এবং ইডি-সিবিআই-এর সক্রিয়তার অ

আবহে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সাথে অমিত শাহের বৈঠক যথেষ্টই তাৎপর্যপূর্ণ। সূত্রের খবর, দিল্লির নর্থ ব্লকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দফতরে তাঁদের বৈঠক চলে প্রায় ৪৫ মিনিট ধরে। তবে বৈঠকে কী আলোচনা হয়েছে তা এখনও পর্যন্ত সূত্র মারফত জানা যায়নি। অবশ্য কালই শুভেন্দু অধিকারী কলকাতায় ফিরে আসেন। তবে ব্যস্ত সময়ের ফাঁকে সময় দেওয়ার জন্য টুইটে শাহকে ধন্যবাদও জানিয়েছেন তিনি। তাঁদের সেই দেখা করার ছবি দিয়ে টুইট করে সেই টুইটে তিনি লিখেছেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজির অফিসে গিয়ে তাঁর সঙ্গে দেখা করলাম। নানা ব্যস্ততার মধ্যে তিনি আমাকে সময় দিয়েছে। সে জন্য তাঁকে ধন্যবাদ।’

শুভেন্দুর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, শুক্রবার সকালে অমিত শাহের তলব পেয়েই দিল্লি গিয়েছেন বিরোধী দলনেতা। এর থেকে বেশি কিছু কেউই বলতে চাইছেন না। তবে রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, রাজ্যে পঞ্চায়েত নির্বাচনে লড়াইয়ের রণকৌশল নিয়ে তিনি আলোচনা করতেই শাহী দরবারে হাজির হয়েছেন শুভেন্দু। কিন্তু একথা সত্যি যে, তাঁদের বৈঠকে পঞ্চায়েত ভোটের বিষয়টি অবশ্যই উঠেছে।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.