৭টি ব্লো-ড্রাইং ভুল যা আপনার চুলের ক্ষতি করতে পারে

blow-drying mistakes that can damage your hair

ব্লো-ড্রাইং ভুলগুলি যতটা পারবেন এড়িয়ে চলুন।

আপনি কী তাদের মধ্যে একজন যারা মনে করেন যে, ব্লো-ড্রাইতে যতই সময় বিনিয়োগ করুন না কেন, আপনি কখনই সেলুনের মতো আপনার চুলের স্টাইল করতে পারবেন না? আপনি প্রায় প্রতিটি রাউন্ড ব্রাশ, আয়নিক হেয়ার ড্রায়ার/স্টাইলার এবং হেয়ার সিরাম ব্যবহার করেছেন কিন্তু এখনও ফলাফল পাচ্ছেন না। আমরা এখানে ব্লো-ড্রাইং সম্পর্কিত ভুলগুলি আলোচনা করেছি। একনজরে দেখে নিন –

১. আপনি হয়ত সঠিক কোণে হেয়ারব্রাশ এবং ব্লো ড্রায়ার ধরে রাখছেন না। একই কোণে ধরে থাকলে আপনার চুল দ্রুত শুকিয়ে যাবে, কিন্তু এই ধারণাটি সত্য নয়। আপনার কোনভাবেই এটি করা উচিত নয়। হেয়ার ড্রায়ার ক্রমাগত চলতে থাকবে।

২. আপনি হয়ত এতদিন ধরে ভুল ধরনের হেয়ার ড্রায়ার ব্যবহার করছেন। কারণ সমস্ত হেয়ার ড্রায়ার সমান তৈরি হয় না, তাই আপনি কী নিয়ে কাজ করছেন তা জানা গুরুত্বপূর্ণ। সিরামিক ড্রায়ারগুলি ক্ষতিকর ইনফ্রারেড তাপ নির্গত করে যা অতিরিক্ত তাপ সুরক্ষার জন্য চুলকে আলতো করে শুকায়। ট্যুরমালাইন হেয়ার ড্রায়ারগুলি নেতিবাচক আয়ন এবং ইনফ্রারেড তাপ নির্গত করে যা চুলের স্টাইল করার সময় তাপকে আরও মৃদু করে তোলে।

৩. তাপ-রক্ষাকারী পণ্য ব্যবহার করে স্টাইল করার সময়েও আপনার চুল সুরক্ষিত থাকবে তা নিশ্চিত করার জন্য প্রোটেক্ট্যান্ট সিরাম, স্প্রে এবং লোশন ব্যবহার করা হল সর্বোত্তম উপায়।

৪. আপনার হেয়ার ড্রায়ারের এয়ার সেটিং খুব বেশি। আপনার চুলের অবস্থা এবং টেক্সচার অনুসারে বিভিন্ন তাপের মাত্রার সমন্বয় করা উচিত।

৫. আপনি হয়ত আপনার চুল সঠিকভাবে আলাদা করতে পারছেন না, বিশেষ করে যদি আপনি ব্যাক-ইন-দ্য-ব্যাক ব্যবসায় জর্জরিত হন এবং ভয় পান।

৬. আপনি যদি ব্রাশ দিয়ে চুল আঁচড়ান, তবে চুলের টানটান অংশগুলি শুকানো সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ, অতিরিক্ত টান বা ঝাঁকুনি দেবেন না।

৭. আপনি আপনার চুলের জন্য নিখুঁত হেয়ারব্রাশ ব্যবহার করছেন না। বিশেষজ্ঞরা বলেছেন, সবচেয়ে বড়ো ভুল হল ধাতব ব্রাশ ব্যবহার করা। ধাতব ব্রাশগুলি খুব দ্রুত গরম হয়ে যায় যা চুলকেও গরম করে তোলে।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.