বলিউড অভিনেত্রী কিয়ারা আডভানির মতো ন্যুড মেকআপ লুকে বাজিমাত করতে চাইলে হবু কনেরা এই ৫টি সহজ কাজ করুন

প্রতিটি মেয়ের কাছেই বিয়ের সাজ খুবই গুরুত্বপূর্ণ

গত ৭ই ফেব্রুয়ারি বলিউডের জনপ্রিয় জুটি কিয়ারা আডভানি এবং সিদ্ধার্থ মালহোত্রা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। রাজস্থানের জলসমেরের সূর্যগড় প্রাসাদে তাঁদের বিয়ের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। তাঁদের অনুরাগীরা সোশ্যাল মিডিয়াতে চাতক পাখির মতো বসে ছিলেন এই জনপ্রিয় জুটির বিয়ের লুক দেখবে বলে। অবশেষে বহু প্রতীক্ষার পর তাঁরা ছবি আপলোড করছেন নিজেদের ইনস্টাগ্রামে। নববধূর সাজে কিয়ারা আডভানির ন্যুড মেকআপ লুক দেখে তাঁর অনুরাগী থেকে সমালোচক প্রায় প্রত্যেকেই প্রশংসা করেছেন।

সামনে যাদের বিয়ের তারিখ তারা প্রত্যেকেই ত্বকের বিশেষ যত্ন নিতে শুরু করে দিয়েছে। বিয়েতে কেমনভাবে সাজবেন তা নিয়ে চিন্তিত বেশিরভাগ হবু কনেরা। কেমন শাড়ি পড়বেন অথবা চন্দনের কলকাটিই কেমন হবে এই নিয়ে তাদের চিন্তার শেষ নেই। আপনি যদি ফাল্গুন মাসে বিয়ের পিঁড়িতে বসেন, তবে একটু বর্তমান ট্রেন্ডের দিকে নজর রাখুন। অত্যন্ত ভারী মেকআপ কিন্তু করছেন না কেউই। কিয়ারা আডবানির মতো ন্যুড মেকআপ লুক দিয়ে বাজিমাত করতে পারেন বিয়ের দিন। তবে সবার প্রথমে ত্বকের জেল্লাভাব ফিরিয়ে আনতে হবে। বিয়ের আগে ত্বকের জেল্লাভাব ফিরিয়ে আনতে আমাদের দেওয়া টিপসগুলি ফলো করুন-

চিন্তামুক্ত থাকা প্রয়োজন:

বিয়ের আগের প্রায় এক থেকে দুমাস একদম চিন্তামুক্ত থাকার চেষ্টা করুন। অফিসের ব্যস্ততা এবং বাড়ির কাজের মধ্যে আপনার হয়তো ঠিক মতো বিশ্রাম হয়ে উঠে না। তার উপর আবার বিয়ের চিন্তা। হ্যাঁ, বিয়ের আগে হবু কনেদের মধ্যে কিছু বিষয়ে নানারকম চিন্তার সূত্রপাত ঘটে। অবশ্য সবার ক্ষেত্রে না। সামনেই আপনার বিয়ে, তাই হাজার ব্যস্ততার মাঝেই বিশ্রাম আপনাকে নিতেই হবে। প্রতিদিন অন্তত ৭-৮ ঘণ্টা ঘুম প্রয়োজন। এবং তার সাথেই পর্যাপ্ত পরিমাণে জল খান। বিয়ের আগের এক-দুমাস আপনাকে চিন্তামুক্ত থাকাতেই হবে। তবেই আপনার ত্বক সুস্থ থাকবে।

ত্বকের ধরন জানা ভীষণ জরুরি:

আপনার ত্বককে জেল্লাদার করে তুলতে যা প্রয়োজন তা হল ত্বকের যত্ন। এইরকম অনেকেই আছেন যারা নিজেদের ত্বকের ধরন ঠিক মতো জানেনই না। তাই কোনওরকম বিউটি প্রোডাক্ট ত্বকে ব্যবহার করার আগে অবশ্যই আপনাকে আপনার ত্বকের ধরন সম্পর্কে জানাতে হবে। ভুল প্রোডাক্ট আপনার ত্বকের ক্ষতি করতে পারে। তাই আমরা বলবো যে, যাদের তৈলাক্ত ত্বক তারা সেই অনুযায়ী স্কিনকেয়ার প্রোডাক্ট বেছে নিন। আবার যাদের শুষ্ক ত্বক তারা তাদের ত্বকের ধরন অনুযায়ী স্কিনকেয়ার প্রোডাক্ট ব্যবহার করুন। ত্বকের ধরন অনুযায়ী সঠিক স্কিনকেয়ার প্রোডাক্ট ব্যবহার করলে বিয়ের আগে হবু কনেদের ফর্সাভাব কিছুটা ফিরে আসতে পারে।

ত্বকে ফেস সিরাম ব্যবহার করুন:

বর্তমানে বিউটি দুনিয়ায় সর্বাধিক প্রচলিত একটি বিশেষ উপাদান হল ফেস সিরাম। ত্বকের জেল্লাভাব ফিরিয়ে আনার জন্য এবং আর্দ্রতা ধরে রাখার জন্য বিশ্বজুড়ে এই উপাদান সত্যিই খুব জনপ্রিয় হয়ে উঠেছে। বলিউড অভিনেত্রী কিয়ারা আডবানিও এই ফেস সিরামেই ভরসা রাখেন। আপনাকে এমন এক ফেস সিরাম বেছে নিতে হবে যার মধ্যে ভিটামিন C এবং E দুই রয়েছে। কারণ একদিকে ভিটামিন C ত্বকের প্রাকৃতিক জেল্লাভাব ফিরিয়ে আনতে সাহায্য করে। এবং অন্যদিকে ভিটামিন E ত্বকের জন্যে খুবই ভালো কাজ করে। ফেস সিরাম ব্যবহার করার সহজ উপায় হল- প্রথমে জল দিয়ে মুখ পরিষ্কার করে নিন অথবা ফেসওয়াশও ব্যবহার করতে পারেন। তারপর টোনার ব্যবহার করুন। শেষে সিরাম লাগিয়ে নিন। এরপর আপনি ময়শ্চারাইজার ব্যবহার করতে পারেন।

ব্যায়াম করা উচিত:

শরীরকে সুস্থ এবং সতেজ রাখতে প্রতিদিন ব্যায়াম করা জরুরি। বিশেষজ্ঞরাও এই একই পরামর্শ দিয়ে থাকেন। অভিনেত্রী কিয়ারা আডবানিও যোগব্যায়ামকে তাঁর প্রতিদিনের রুটিনে রেখেছিলেন। কারণ তিনিও বিশ্বাস করেন যে, প্রতিদিন যোগব্যায়াম করলে মন ভালো হয়ে যায়। তাই প্রতিদিন অন্তত ৩০ মিনিট ব্যায়াম করুন। এটি সকলবেলা করলে বেশি ভালো। ব্যায়াম করার সময়ে শরীরে রক্ত সঞ্চালন বাড়ে এবং ত্বকেও রক্ত সঞ্চালন ঠিকঠাক হয়। ত্বক সঠিক পরিমাণে অক্সিজেন পায়। ফলে ত্বকে জেল্লাভাব ফিরে আসে। হবু কনেদের জন্য ব্যায়াম অন্তত জরুরি একটি কার্যক্রম।

সঠিক খাদ্যতালিকা:

ত্বকের যত্ন নেওয়ার পাশাপাশি আপনাকে আপনার প্রতিদিনের খাদ্যতালিকাতেও বিশেষ নজর রাখতে হবে। আপনি যা খাবার খাবেন তার সার্বিক প্রভাব আপনার স্বাস্থ্যের পাশাপাশি আপনার ত্বকে উপরও পড়বে। তাই প্রোটিন এবং ভিটামিন সমৃদ্ধ খাদ্য আপনার প্রতিদিনের খাদ্যতালিকায় যোগ করুন। সবুজ শাক-সবজি এবং ফল খাবেন বেশি করে। একটি সঠিক খাদ্যতালিকা হবু কনেদের ত্বকের জেল্লাভাব ফিরিয়ে আনতে কার্যকরী ভূমিকা নেয়। প্রয়োজন হলে পুষ্টিবিদের পরামর্শও নিতে পারেন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.