টলিউড সুপারস্টার দেবের মুকুটে এবার নয়া পালক! পশ্চিমবঙ্গের পর্যটন দফতরের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার প্রস্তাব পেলেন তিনি

হাইলাইটস:

•টলিউড অভিনেতা সাংসদ দেবকে পশ্চিমবঙ্গ পর্যটন দফতরের ব্র্যান্ড অ্যাম্বাসাডর করতে চান মুখ্যমন্ত্রী

•তিনি পশ্চিম মেদিনীপুরের ঘাটাল লোকসভা কেন্দ্রের দুবারের সাংসদ

•এতদিন বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন শাহরুখ খান

কলকাতা: বুধবার নবান্নের সভাঘরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিল্পপতিদের নিয়ে শিল্প সংক্রান্ত একটি বৈঠক ডেকেছিলেন। সেখানে উপস্থিত ছিলেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব এবং সদস্যরাও। আর বিভিন্ন বিষয়ের মধ্যে একটি উল্লেখযোগ্য ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। সব আলোচনার শেষে চমক এল একদম শেষলগ্নে। এদিন টলিউড অভিনেতা দেবের কাছে নতুন প্রস্তাব দিলেন মুখ্যমন্ত্রী। তিনি দেবকে পশ্চিমবঙ্গ পর্যটন দফতরের ব্র্যান্ড অ্যাম্বাসাডর পদে নিযুক্ত করার প্রস্তাব দিলেন।

বৈঠক যখন প্রায় শেষ, নির্দিষ্ট আসনে বসে থাকা দেবকে হঠাৎই মুখ্যমন্ত্রী বলেন, ‘দেব তোমার কিছু বলার আছে?’ মুখ্যমন্ত্রীর প্রশ্নে নিরুত্তর থাকেন দেব। এরপরই মমতা তাঁকে বলেন, ‘তুমি বেঙ্গলের একটু ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করো না বাবা!’ এমন প্রস্তাবে হতচকিত হয়ে যান দেব। তিনি প্রথমে বলেন, ‘আমি?’ যখন বুঝতে পারেন নির্দেশ তারই উদ্দেশে, খানিক চমকে যান নায়ক। এরপর সোজা টুরিজম ডিপার্টমেন্টকে মুখ্যমন্ত্রী বলে দিলেন, ‘এই তোমরা টুরিজম ডিপার্টমেন্ট থেকে দেবকে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর করো তো।’

মুখ্যমন্ত্রী আরও বলেন, “আমাদের শাহরুখ আছে। একটা ভিডিও করে দিয়েছিল ও। কিন্তু ও তো খুব ব্যস্ত। সময় পায় না। দেব তুমি বাংলার পর্যটন দফতরের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে একটু কাজ করবে।” এ ব্যাপারে বিজ্ঞাপন বানানোর জন্য মুখ্যমন্ত্রী গুরুদায়িত্ব দিয়েছেন চিত্রপরিচালক গৌতম ঘোষকে। দেবের উদ্দেশে মমতা বলেন, ‘তুমি আরও দু-তিনজনকে নিয়ে কাজটা সামলে নিও।’ সম্মতিসূচক ঘাড় নেড়ে দেব বুঝিয়ে দিলেন দিদির নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করবেন তিনি।

উল্লেখ্য, সরকারিভাবে এখনও বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখ খান। মমতা বন্দ্যোপাধ্যায় সরকারে আসার পরপরই কিং খানকে বাংলার অ্যাম্বাসেডর হিসাবে ঘোষণা করেছিলেন। বাংলার টুরিজম ডিপার্টমেন্টের হয়ে একটি ভিডিও শুটও করেছিলেন বলিউড বাদশা। মমতার সঙ্গে দারুণ সম্পর্ক শাহরুখের। ভাইয়ের মতো কিং খানকে ভালোবাসেন মুখ্যমন্ত্রী। দিদির ডাকে প্রতিবছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছুটে আসেন শাহরুখ। চলতি বছরের শুরুতেও হাজির হয়েছিলেন। তবে শাহরুখ বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর থাকবেন। এবার মুখ্যমন্ত্রী বাংলার পর্যটনের প্রসারে অ্যাম্বাসেডর করতে চান অভিনেতা তথা ঘাটালের সাংসদ দেবকে।

উল্টোদিকে রাজনীতিতেও দেব যথেষ্ট সক্রিয়। অভিনয়ের ক্যারিয়ারের পাশাপাশি তিনি তৃণমূলে যোগদান করেছিলেন। তারপর থেকে দুবার ঘাটালের লোকসভায় সাংসদ হয়েছেন দেব। যদি ওই নিয়ে মাঝে মধ্যে তিনি নিজেও মজা করেন। জানিয়েছেন মুখ্যমন্ত্রী ভোটে দাঁড়াতে বলেছিলেন বলেই তিনি মানা করতে পারেন নি। কিন্তু ঘাটালের মানুষের জন্য একাধিক উন্নয়নমূলক কাজে নিজেকে ব্যস্ত রাখেন তিনি। এই দিকে টলিউড ইন্ডাস্ট্রিতেও ১৭ বছর কাটিয়ে ফেলেছেন অভিনেতা দেব। অভিনয়ের পাশাপাশি প্রযোজনা ও সাংসদীয় কাজ নিয়েও ব্যস্ত থাকেন তিনি। এরই মাঝে নতুন দায়িত্ব আসতে চলেছে অভিনেতা-সাংসদের কাঁধে।

প্রসঙ্গত, বর্তমানে ‘বাঘা যতীন’-র শ্যুটিং নিয়ে অত্যন্ত ব্যস্ত দেব। ওড়িশা থেকে সদ্য ফিরেছেন শ্যুটিং করে। অন্যদিকে তাঁর প্রযোজিত ছবি ‘নটি বিনোদিনী’-র শ্যুটিং চলছে। টলিউড ইন্ডাস্ট্রিতে একের পর এক ছক্কা হাকাচ্ছেন অভিনেতা- সাংসদ। তাঁর অভিনীত একের পর এক ছবিগুলি বিপুল পরিমাণ লক্ষ্মী আসছে ইন্ডাস্ট্রিতে। নিজের চরিত্র ও লুক নিয়েও পরীক্ষা- নিরীক্ষা চালিয়ে যাচ্ছেন তিনি।

এদিন শুরু থেকেই সিনেমা শিল্পের অগ্রগতির কথা বারবার বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বুঝিয়ে দেন, পর্যটন ও সিনেমা কীভাবে জড়িত। বাংলায় সিনেমা শিল্পে বিনিয়োগ বাড়লে পর্যটনও বাড়বে বলে মনে করেন তিনি।

এদিকে এই মুহূর্তে বাংলার পর্যটন বিভাগের দায়িত্বে রয়েছেন মন্ত্রী বাবুল সুপ্রিয়। সূত্রের খবর, বাংলার পর্যটনে জোর দিতে একাধিক পরিকল্পনা রয়েছে রাজ্যে সরকারের। রাজ্যের পর্যটন মুকুটে জুড়েছে আন্তর্জাতিক পালক। সদ্য বার্লিনের পর্যটন উৎসবে বাংলার পর্যটনকে হেরিটেজ তকমা দিয়েছে সেদেশের আয়োজক সংস্থা। ফলে পর্যটন শিল্পের প্রচারে আরও জোর দিতে টলিউড অভিনেতা সাংসদ দেবকে বাংলা পর্যটনের প্রধান মুখ করতে চলেছেন মুখ্যমন্ত্রী।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.