আপনি কী আপনার প্রাক্তন প্রেমিকের সঙ্গে আবারও প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ছেন, তাহলে এই ৫টি বিষয় সবসময় মাথায় রাখবেন

সাবধান! আপনি বিপদে পড়তে পারেন

এখনকার দিনে সম্পর্ক গড়া আর ভাঙা যেন একটি ফ্যাশন হয়ে গেছে। অনেকেই আছে যারা প্রাপ্তবয়স্ক হওয়ার আগেই প্রেমে পড়ে গেছে। কিন্তু সেই সম্পর্ক স্থায়ী হয়নি। আবার কেউ কেউ একাধিকবার প্রেমে পড়েছে। অনেক সময় জীবনে অদ্ভুত সব ঘটনা ঘটে। আমরা না বুঝে অনেক ভুলও করে ফেলি।

আপনি ধরুন একটি সুন্দর প্রেমের সম্পর্কে ছিলেন। কিন্তু সেই সম্পর্কে নানা কারণে চিড় ধরে। শেষে সম্পর্কটি এমন পর্যায়ে চলে যায় যে, আপনি এবং আপনার প্রেমিক দুজনেই এই সম্পর্ক থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন এবং সম্পর্কটি ভেঙে যায়। আপনি তো আপনার জীবনে ভালো আছেন কিন্তু আপনার প্রাক্তন প্রেমিক তার জীবনে ভালো নেই। কারণ সে যে নতুন সম্পর্কে আছেন সেই সম্পর্কে তার কোনও মানসিক শান্তি নেই। তাই এখন সে ভাবছে আবারও আপনার জীবনে ফিরে আসবে। তবে সম্পর্ক দিয়ে বেরিয়ে আসার পর সেই মানুষটি ফের ফিরে আসতে চাইলে আপনি ঠিক কী করবেন? এই প্রশ্নটি তখন আপনার মাথায় ঘুরবে। কিন্তু আপনি কী তাকে পুনরায় জীবনে ফিরিয়ে নিয়ে এসে আবারও ভুল করবেন?

আমরা সবাই ভালোবাসার জন্য ব্যাকুল হয়ে থাকি। তাই অনেক সময় ঝোঁকের বসে আমরা কিছু ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলি। তবে সেই পুরনো মানুষের সঙ্গে আবারও সম্পর্কে যাওয়ার আগে কয়েকটি বিষয় জেনে রাখা দরকার। যদি এই বিষয়গুলি মাথায় রাখেন তাহলে কেউ আপনাকে কোনওভাবেই ঠকাতে বা বিপদে ফেলতে পারবেন না। বরং সুখে এবং আনন্দে থাকবেন। বিষয়গুলি জেনে নিন-

পুনরায় সম্পর্কে যাওয়ার আগে আরও একবার ভাবুন:

আপনি যখন ফের প্রাক্তন প্রেমিকের সঙ্গে সম্পর্কে জড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তখন আপনাকে সবসময় সচেতনতা অবলম্বন করতে হবে। সে আপনার দুর্বল জায়গাগুলি জানেন। সে আগেও আপনার সাথে সম্পর্কে ছিলেন এর মানে আপনার ভালো খারাপ সব বিষয়েই তার জ্ঞান আছে। তাই যদি আগের কোনও ভুল থেকে থাকে তবে সেগুলি সংশোধন করার চেষ্টা করুন। তবেই সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন এবং ভালো থাকতে পারবেন।

আগের ভুল-ত্রুটি সংশোধন না করে ফের সেই সম্পর্কে এগোবেন না:

গতবারের বিচ্ছেদের কারণ নিশ্চয়ই কোনও বড়ো ছিল। বিচ্ছেদ কোনও ছোটখাটো কারণে হয় না। তাই বিশেষজ্ঞরা বলেন যে, আগের ভুল-ত্রুটি সংশোধন না করে ফের সেই সম্পর্কে জড়ানো আপনার এবং আপনার প্রেমিকের জন্য বিপদ সংকেত আনতে পারে। ভুল-ত্রুটি সংশোধন করা আপনাকে একটি সুন্দর সম্পর্ক স্থাপনে সাহায্য করবে। কিন্তু আরেকটি বিষয়ও মাথায় রাখবেন, ফের সম্পর্কে যাওয়ার আগে আপনাকে সচেতন হতে হবে।

আপনার প্রেমিক কেনই বা ফিরে আসতে চাইছেন, তার ব্যাপারে একটু খোঁজ খবর নিয়ে দেখুন:

আপনার প্রাক্তন প্রেমিকের ফিরে আসার পিছনে একাধিক কারণ থাকতে পারে। একটি কারণ হতে পারে যে, সে তার নতুন সম্পর্কে ভালো নেই, তাই সে শান্তি খুঁজতে আসতে চাইছেন আপনার জীবনে। কিন্তু অন্য আরেকটি কারণ হতে পারে, সেটি হল – সে হয়তো প্রতিশোধ নিতে চাইছেন বা চেষ্টা করছেন অন্যভাবে আপনাকে সমস্যায় ফেলতে। ফলে তার মিষ্টি মিষ্টি কথায় প্রথমেই গলে যাবেন না। বরং চেষ্টা করুন তাঁর সম্পর্কে খোঁজ খবর নেওয়ার। সবটা তার ব্যাপারে জেনে তবেই কোনও বড়ো সিদ্ধান্ত নেবেন।

আপনার নিজের কোনও আপত্তি নেই তো: 

এখনকার দিনে অনেক মানুষ ঝোঁকের বশে এসে বেশ কিছু ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলেন। তখন মানুষ মনের কথাও ঠিক করে ধরতে পারেন না। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে সর্বদা সচেতন থাকার চেষ্টা করুন। আপনি যতটা পারবেন নিজেকে সময় দিন এবং নিজের উপর বিশ্বাস রাখুন। তারপর রয়ে সয়ে সঠিক সিদ্ধান্ত নিন। আর সবসময় সতর্ক থাকুন।

যদি একসঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়ে থাকেন তাহলে সুন্দর একটি সম্পর্ক স্থাপনের চেষ্টা করুন:

আগের সমস্ত ভুল সংশোধন করে এবার একটি সুন্দর সম্পর্ক স্থাপন করুন এবং একসঙ্গে ভালো থাকার চেষ্টা করুন। আর চেষ্টা করুন গতবার ঘটে যাওয়া ভুল জিনিসগুলি যেন পুনরায় না ঘটে। সারাটা জীবন একসঙ্গে থাকার সংকল্প করুন। বিপদে-আপদে একসঙ্গে থাকবেন এই প্রতিজ্ঞা করুন।

এই বিষয়গুলি যদি মাথায় রাখেন তাহলে আপনারা দুজনেই সারাজীবন সুখে শান্তিতে থাকবেন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.