আজ থেকে শুরু হয়ে গেল ভ্যালেন্টাইনস সপ্তাহ! জেনে নিন কোন দিনের কী গুরুত্ব

এখানে ভ্যালেন্টাইনস সপ্তাহের সম্পূর্ণ তালিকা দেওয়া হল

ফেব্রুয়ারি মাসকে প্রেমের মাস বললে মোটেই ভুল বলা হবে না। বলা যেতে পারে এই মাসের অপেক্ষা সারা বছর ধরে করেন প্রেমিক-প্রেমিকারা। ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে পড়ে ভ্যালেন্টাইনস উইক। প্রেমিক-প্রেমিকাদের জন্য এটি খুবই প্রিয় একটি সময়। এই সময় শহর ও শহরতলির বাতাসেও যেমন মিষ্টি ভালো লাগার আনাগোনা শুরু হয় ঠিক তেমনই রাজ্যের অন্যান্য স্থানেও তার ছাপ একটু হলেও দেখা যায়। গত কয়েক বছরে যুগলদের মধ্যে ভ্যালেন্টাইনস ডে উদযাপন করার কৌতূহল বেড়েছে।

আজ আমরা ভ্যালেন্টাইনস সপ্তাহের সম্পূর্ণ তালিকা নিয়ে এসেছি আপনাদের জন্য। দেখে নিন একনজরে-

৭ই ফেব্রুয়ারি রোজ ডে:

এই দিনটি ভ্যালেন্টাইনস সপ্তাহের প্রথম দিন। এই দিন আপনি আপনার প্রেমিক বা প্রেমিকাকে গোলাপ ফুল উপহার দিতেই পারেন। সঙ্গে একটি চিরকুটে সুন্দর বার্তা লিখে দিতে পারেন। এই দিন বিশেষত লাল গোলাপ দেওয়া হয়। যা প্রেমের প্রতীক হিসেবে মানা হয়।

৮ই ফেব্রুয়ারি প্রোপোজ ডে:

এটি ভ্যালেন্টাইনস সপ্তাহের দ্বিতীয় দিন। যদি আপনি কাউকে ভালোবাসেন, তাকে নিজের মনের কথা বলে দেওয়ার সেরা দিন হল এটি। যুগলদের জন্য এই দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ। কারণ তারা একে অপরের মনের কথা জানতে পারেন।

৯ই ফেব্রুয়ারি চকোলেট ডে:

এটি ভ্যালেন্টাইনস সপ্তাহের চতুর্থ দিন, যেটি চকোলেট ডে হিসাবে উদযাপন করা হয়। চকোলেট খেতে কমবেশি আমরা সকলেই ভালোবাসি। আপনার সঙ্গীও যদিচকোলেট খেতে ভালোবাসেন তবে এই দিন তাকে চকোলেট উপহার দিন। এর সাথেই একটি চিরকুটে ভালোবাসার বার্তা লিখে পাঠান।

১০ই ফেব্রুয়ারি টেডি ডে:

এটি ভ্যালেন্টাইনস সপ্তাহের পঞ্চম দিন। এই দিনে উপহার হিসেবে দেওয়া হয় টেডি। আপনিও আপনার সঙ্গীকে টেডি উপহার দিন এবং তার সাথেই দিন একটি ভালোবাসার ম্যাসেজ।

১১ই ফেব্রুয়ারি প্রমিস ডে:

এটি ভ্যালেন্টাইনস সপ্তাহের ষষ্ঠ এবং বিশেষ গুরুত্বপূর্ণ দিন। কারণ প্রতিটি সম্পর্কের ভীতই তৈরি হয় ভালোবাসা ও ভরসায়। একে অপরের প্রতি বিশ্বাস তখনই অটুট থাকে, যদি সঙ্গীর বিশ্বাস ঠিক রাখতে পারেন আপনি। এই বিশেষ দিনে প্রতিশ্রুতি দেওয়া হয় আজীবন একে অপরের পাশে থাকার।

১২ই ফেব্রুয়ারি হাগ ডে:

এই দিনটি ভ্যালেন্টাইনস সপ্তাহের সপ্তম দিন। একাধিক গবেষণায় দেখা গেছে যে, কাছের মানুষকে জড়িয়ে ধরলেই সঙ্গে সঙ্গে খারাপ লাগা অনেকটাই কমে যেতে পারে। সেই সময়ে আমাদের মনও ভালো হয়ে যায়। তাই এই দিনটির বিশেষ গুরুত্ব রয়েছে। প্রিয় মানুষের স্পর্শ আলাদা অনুভূতি তৈরি করে। অনেক না বলা কথা বলে দেয় পলকে। তাই পার্টনারকে জড়িয়ে ধরে নিজের মনের কথা বলে দিতে পারেন।

১৩ই ফেব্রুয়ারি কিস ডে:

ভ্যালেন্টাইনস সপ্তাহের অষ্টম দিনে উদযাপন করা হয় কিস ডে। জীবনের প্রথম চুম্বন সব মানুষের মনে থাকে। আপনি চুম্বনের মাধ্যমে পার্টনারকে ভালোবাসার কথা জানাতে পারেন। চুম্বনকে ভালোবাসা জানানোর সবথেকে ভালো অভিব্যক্তি বলে মানা হয়। এই দিন আপনি আপনার পার্টনারের কপালে, হাতে বা ঠোঁটে একটি চুম্বন দিয়ে নিজের ভালোবাসার কথা বলতে পারেন।

১৪ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে:

ভ্যালেন্টাইনস সপ্তাহের সবশেষে আসে সেই বহু প্রতীক্ষীত বিশেষ দিন, যে দিনকে ভ্যালেন্টাইনস ডে হিসাবে উদযাপন করা হয়। এটি হল ভ্যালেন্টাইনস সপ্তাহের শেষ দিন। বিগত সাত দিন একটু একটু করে যে উদযাপন করলেন প্রেমের মরশুম, এবার তা বাঁধনছাড়া হওয়ার পালা। প্রিয় মানুষের সঙ্গে নিজের মতো সময় কাটান। মনে রাখবেন যে, টাকা খরচ করে ভালো ভালো রেস্টুরেন্টে গিয়ে খাওয়া-দাওয়া করলেই ভালোবাসা হয় না। বরং কিছুটা কোয়ালিটি টাইম কাটান কোনও পার্কে বা লেকের ধারে, যা আপনাদের বছরভর মনে থাকবে।

সুতরাং বলা যায় যে, ভালোবাসার মরসুমে ভালোবাসার মানুষের সাথে সময় কাটান। সম্পর্ক ভালো রাখতে এই দিনগুলির গুরুত্বপূর্ণ অনেক বেশি।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.