অল্পবয়সী বাচ্চাদের জন্য ৪টি মজাদার অভ্যন্তরীণ ক্রিয়াকলাপ

4 indoor activities for kids

ছোট বাচ্চাদের জন্য আকর্ষণীয় মজাদার অভ্যন্তরীণ কার্যক্রম

বাচ্চাদের বাইরে নিয়ে যাওয়া এবং তাদের শক্তি বার্ন করার অনুমতি দেওয়া দুর্দান্ত পরিকল্পনা, তবে আবহাওয়া সর্বদা সহযোগিতা করে না বা আপনার কাছে বাইরের জায়গা উপলব্ধ নাও হতে পারে। যাদের ছোট বাচ্চা আছে, তাদের শারীরিক এবং মানসিকভাবে ব্যস্ত রাখা অবিশ্বাস্যভাবে গুরুত্বপূর্ণ। তাই এই ক্ষেত্রে অভ্যন্তরীণ ক্রিয়াকলাপগুলি প্রয়োজনীয়। আমরা এখানে ৪টি মজাদার অভ্যন্তরীণ ক্রিয়াকলাপের একটি তালিকা সংকলন করেছি যা তাদের মুখে হাসি ফোটাবে।

আপনার নিজের কারুশিল্প তৈরি করুন:

বাড়ির ছোট বাচ্চাদের সাথে পিতামাতার একটি ভালো সম্পর্ক অবশ্যই থাকা উচিত। কারুশিল্প হল এমন একটি ক্রিয়াকলাপ যা সূক্ষ্ম এবং স্থূল দক্ষতা, সৃজনশীলতা, কল্পনা এবং আরও অনেক কিছুর প্রচার করার সময় বাচ্চাদের বিনোদন দেয়। এটি একটি দ্রুত ছোট প্রকল্প হোক এবং তারা কয়েকদিন বা এক সপ্তাহের মধ্যে সম্পন্ন করে নিতে পারে, কারুকার্য বাচ্চাদের জন্য একটি দুর্দান্ত কার্যকলাপ।

আপনি প্রস্তুত তা নিশ্চিত করতে, একটি কারুশিল্প সরবরাহ বাক্স তৈরি করা একটি ভালো ধারণা। এটি এমন একটি বাক্স যা সমস্ত কারুশিল্প-সম্পর্কিত আইটেমগুলিকে সঞ্চয় করা হয় যাতে আপনার কাছে সর্বদা প্রস্তুত জিনিসগুলি থাকে। কারুশিল্প সরবরাহ বাক্সে রাখা কিছু মৌলিক আইটেমগুলির মধ্যে রয়েছে:

•শিশু-বান্ধব কাঁচি

•তরল আঠালো লাঠি

•সুতা

•পুঁতি

•রঙিন কাগজ

•পালক

•স্ট্যাম্প প্যাড এবং স্ট্যাম্প

•মার্কার এবং রং পেন্সিল

•ধোয়া যাবে এমন জল রং

•ব্রাশ

•বোতাম

•নল পরিষ্কারক

সর্বোত্তম পরিকল্পনা হল আইটেমগুলিকে দেখে নেওয়া এবং আপনার সরবরাহের তালিকা তৈরিতে কাজ করা। এটি বাচ্চাদের জন্য জিনিসগুলিকে উত্তেজনাপূর্ণ এবং আকর্ষণীয় রাখতেও সাহায্য করবে। কারণ সেখানে সর্বদা ব্যবহার করার জন্য নতুন আইটেম থাকবে।

অভ্যন্তরীণ ব্যায়াম তাদের মন এবং শরীরের জন্য দরকার:

আপনি যদি আবহাওয়ার কারণে ভিতরে আটকে থাকেন, তাহলে আপনি হয়তো ভাবছেন যে, তাদের সক্রিয় হওয়ার সর্বোত্তম উপায় কী। কেন একটি শিশু-বান্ধব ব্যায়াম অধিবেশন নেই? অনলাইনে প্রচুর ভিডিও রয়েছে যেগুলি ছোট বাচ্চাদের জন্য তৈরি করা হয়েছে, সেগুলি অনুসরণ করা সহজ এবং মজাদার৷ পুরো পরিবার জড়িত হতে পারে এবং একসাথে সুস্থ থাকতে পারে। এমনকী একটি নৃত্য পরিবেশnaকেও ব্যায়াম হিসাবে গণ্য করা হয়, কারণ এটি প্রত্যেককে জাগিয়ে তোলে।

একটি স্ক্যাভেঞ্জার হান্টের পরিকল্পনা করুন এবং তাদের একটি বিস্ফোরণ দেখুন:

আপনি যদি আপনার বাচ্চাদের ভালো সময় কাটছে এটি দেখতে চান, তাহলে স্ক্যাভেঞ্জার হান্ট খুবই ভালো একটি পরিকল্পনা। আপনি সবসময় বাড়িতে থাকা আইটেমগুলির সাথে আগে থেকেই কিছু স্ক্যাভেঞ্জার তালিকা তৈরি করতে পারেন। প্রস্তুত থাকা তালিকা মুহুর্তের উৎসাহে কার্যকলাপটিকে সহজ করে তোলে।

লালনপালন সংস্থাগুলি কী কার্যক্রম এবং ইভেন্টের পরিকল্পনা করে?

পরিশেষে বাচ্চাদের এবং পরিবারের জন্য তারা ক্রিয়াকলাপ এবং ইভেন্টের পরিকল্পনা করে কী না তা নির্ধারণ করতে আপনি যে লালনপালন সংস্থা ব্যবহার করেছেন তা ভালো করে খতিয়ে দেখুন। উত্তর আয়ারল্যান্ডের এজেন্সিতে এই লালনপালন সারা বছর অনেক ইভেন্ট এবং ক্রিয়াকলাপ যেমন ক্রিসমাস, হ্যালোইন এবং ইস্টার পার্টির আয়োজন করে। আপনার লালনপালন সংস্থার ইভেন্টের ক্যালেন্ডার আছে কী না তা পরীক্ষা করুন বা আরও তথ্যের জন্য তাদের সাথে যোগাযোগ করুন।

সুতরাং পরের বার আপনি যখন আপনার বাচ্চার মুখ থেকে শুনবেন, “আমি বিরক্ত” বা সে নিজেকে সন্তান ব্যস্ত রাখার জন্য কিছু খুঁজছে, তখন এই ধারনাগুলির যেকোন একটি তাকে বের করে দিন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.