৯৫ তম অস্কারের রেড কার্পেট লুকের জন্য হলিউড গায়িকা লেডি গাগার থেকে কী অনুপ্রেরণা নিয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন?

হাইলাইটস:

•দীপিকার লুকের সাথে লেডি গাগার একটি লুকের মিল পাচ্ছেন অনেকে

•২০১৯ সালের অস্কারের রেড কার্পেটে লেডি গাগাও অনেকটা এইরকম লুকেই ধরা দিয়েছিলেন

•কিন্তু দুজনেরই লুক দেখার মতো ছিল

দীপিকা পাড়ুকোন অস্কার লুক ২০২৩: ৯৫ তম অস্কার মঞ্চে বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের লুক ইতিমধ্যেই সকলের নজর কেড়ে নিয়েছে। অস্কার মঞ্চে সেরা মৌলিক গান বিভাগে পুরস্কার জিতে নিয়েছে এস এস রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’ ছবি-এর গান ‘নাটু নাটু’। আর এই গানের সঙ্গে সবার পরিচয় করিয়ে দেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। তার সাথে যথেষ্ট প্রশংসাও করেন। তিনি যখন কালো গাউনে মঞ্চে ওঠেন, তখন করতালি-উল্লাসে ফেটে পড়ে দর্শক আসন। লুই ভিতোঁর কালো অফ শোল্ডার মারমেড গাউন, ডায়মন্ড স্টেটমেন্ট জুয়েলারি আর পুরনো দিনের হলিউড গ্লিটার লুকে অস্কারের মঞ্চে যাবতীয় লাইমলাইট ছিনিয়ে নিয়েছেন দীপিকা পাড়ুকোন।

তাঁর ড্রেসটি বডিফিট তাই দীপিকার টোনড ফিগার এবং উচ্চতাকেও হাইলাইট করেছিল। ড্রেসের সঙ্গে দীপিকা হাতে গ্লভসও পরেছিলেন। লুই ভিতোঁর ব্র্যান্ড অ্যাম্বাসডর হলেন দীপিকা পাড়ুকোন। তাঁর পুরো লুকেও ছিল সেই হলিউডের ক্লাসিক টাচ। সেই অর্থে দীপিকার লুক ছিল সাদামাটা। কিন্তু তার মধ্যেও ছিল আভিজাত্য। এই বিশেষ দিনের জন্য কালো রঙের বিশেষ এই পোশাক বেছে নিয়েছিলেন তিনি।

কিন্তু কয়েক ঘণ্টা পেরতেই এল সামান্য সমালোচনার ঝড়ও। দীপিকার এই লুকের সাথে ২০১৯ সালের অস্কারের রেড কার্পেটে হলিউড গায়িকা লেডি গাগার লুকের অনেক মিল রয়েছে। ২০১৯ সালে লেডি গাগাকে এরকমই একটি কালো গাউনে দেখা গিয়েছিল অস্কারের মঞ্চে। তাহলে কী লেডি গাগার লুকই নকল করলেন দীপিকা? নাকি তাঁর লুক থেকে অনুপ্রেরণা নিয়েছেন দীপিকা? এইরকম অনেক প্রশ্নই উঠে আসছে। কিন্তু ফ্যাশনে ‘নকল’-এর কোনও প্রশ্নই ওঠে না। একজনের লুক দেখে অনুপ্রাণিত হয়ে সেই লুক রিক্রিয়েট করাই যায়।

https://www.instagram.com/p/CptB4rghyYl/?igshid=YmMyMTA2M2Y=

অনেক দীপিকার লুকের সাথে লেডি গাগার লুকের মিল পেলেও লেডি গাগার গাউনের ব্র্যান্ড আলাদা এবং ডিজাইনারও ছিলেন অন্য কেউ। তিনি সেই বছর বেছে নিয়েছিলেন Alexander McQueen গাউন। সেটিও ছিল অফ শোল্ডার। খুব সুন্দর দেখাচ্ছিল তাঁকে। মার্মেড প্যাটার্নের ছোঁয়া ছিল সেই গাউনে। এবং অনেক বছরের পুরনো Tiffany and Co.-এর ১২৮ ক্যারাটের হিরে পরেছিলেন তিনি। লেডি গাগাও হাতে পরেছিলেন কালো রঙের গ্লভস। তাঁর হিরের নেকলেসটির জন্য সেবছরও বিশ্বযুগে প্রশংসিত হয়েছিল লুকটি। অধিকাংশ সময়ই অল-ব্যাক ভিন্টেজ গাউন পরতে ভালোবাসেন লেডি গাগা। তাঁর পছন্দের রং কালো।

এবার আসি আসল কথায়, দীপিকার লুকটিও যেমন খুব সুন্দর ছিল একইভাবে লেডি গাগার লুকটিও ছিল অনন্য। তাঁদের দুজনের লুকে মিল পাওয়া গিয়েছে এই কথা ঠিকই। কিন্তু এই বিষয়ে অভিনেত্রী নিজে সরাসরি কিছু বলেননি। তবে তাঁদের দুজনের সাজই ছিল অনন্য এবং যথেষ্ট প্রশংসা করার মতো।

৯৫ তম অস্কারের মঞ্চে প্রেজেন্টার হিসেবে দেখা মিলবে দীপিকা পাড়ুকোনের, একথা শোনার পর থেকেই সকলে অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন তাঁর লুক দেখার জন্য। কান চলচ্চিত্র উৎসবেও তাঁর লুক মুগ্ধ করেছিল দর্শক মহলকে। আর অস্কাকের মঞ্চেও তিনি বাজিমাত করলেন রেড কার্পেটে।

শুধু দীপিকাই নন, এবছর আর আর আর-এর টিমও অস্কারের মঞ্চে উপস্থিত হয়েছিল কালো পোশাকে। ডিজাইনার গৌরব গুপ্তা পুরো টিমের জন্য পোশাক ডিজাইন করেছিলেন। কালো রঙের শেরওয়ানিতে ছিল সূক্ষ্ম এমব্রয়ডারি করা।

ভ্যানিটি ফেয়ার অস্কার পার্টিতে দীপিকার লুক

প্রবণতা-পর্যবেক্ষকদের তার গ্ল্যাম লুকে ফ্লোর করার পরে, দীপিকা ইনস্টাগ্রামে ভ্যানিটি ফেয়ার অস্কার পার্টির জন্য তার লুক শেয়ার করতে গিয়েছিলেন। তাকে একটি স্পন্দনশীল পালক-ওয়াই মিনি ড্রেস, স্টেটমেন্ট বেল্ট, কালো স্টকিংস, ম্যাচিং হিল এবং গ্লাভস পরা দেখা গেছে। এইবারও, সে কার্টিয়ারের কাছে গহনা কিনতে গিয়েছিল এবং একটি অগোছালো শীর্ষ গিঁটে তার চুল টেনে নিয়েছিল।

এইরকম বিনোদন এবং লাইফস্টাইল সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.