“প্রিন্স অফ ক্যালকাটা”-র বায়োপিকে এবার কী দেখা যেতে পারে রণবীর কাপুরকে?

কলকাতায় ছবির প্রমোশনে এসে আর ঠিক কী বললেন রণবীর?

হাইলাইটস:

•রবিবার নতুন ছবির প্রমোশনে শহরে এসেছিলেন রণবীর কাপুর

•সৌরভ গাঙ্গুলীর সাথে তাঁকে দেখা গেল ইডেনে

•বায়োপিক প্রসঙ্গে কী বললেন রণবীর?

রণবীর কাপুর তাঁর নতুন ছবি ‘তু ঝুটি ম্যায় মক্কার’-এর প্রোমোশনে জন্য গতকাল কলকাতায় এসেছিলেন। লাভ রঞ্জনের ছবির হাত ধরে চেনা ছকে ফিরছেন রণবীর। ফের বহুদিন পর রোম্যান্টিক কমেডি ছবিতে দেখা যাবে তাঁকে। এই প্রথমবার রণবীরকে দেখা যাবে অভিনেত্রী শ্রদ্ধা কাপুরের সঙ্গে। লাভ রঞ্জন পরিচালিত, ছবিটি টি-সিরিজের গুলশান কুমার এবং ভূষণ কুমার উপস্থাপন করেছেন। ছবিটি আগামী ৮ই মার্চ, ২০২৩-এ প্রেক্ষাগৃহে হিট হতে চলেছে। অন্যদিকে লাভ ফিল্মস প্রযোজনা সংস্থা সৌরভ গাঙ্গুলীর বায়োপিক তৈরি করবে বলেও জানা যায়। অভিনেতারা তাদের ভক্তদের একের পর এক চমক দিয়ে চলেছেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ধোনি ও শচীনের পর এবার প্রাক্তন ভারতীয় অধিনায়ক ও বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীকে নিয়ে একটি ছবি তৈরি হতে চলেছে। এই খবরের পর ভক্তরা দারুণ উত্তেজিত। আর তাতে অভিনয় করতে চলেছেন রণবীর কাপুর, এমনই খবর সামনে আসছিল। সব জল্পনার মধ্যেই এইদিন রণবীর এবং সৌরভ দুজনকেই ক্রিকেটের নন্দনকানন ইডেনের ২২ গজে দেখা গিয়েছিল একসাথে।

কিন্তু ইডেনে পৌঁছনোর আগেই সাংবাদিকদের গুগলি দিলেন রণবীর। অভিনেতা অবশ্য বলে গেলেন, দাদা আন্তর্জাতিক স্তরের চরিত্র। ফলে দাদার চরিত্রে অভিনয় করতে পারলে তাঁর গর্ব বোধ হবে। তবে এখনও এই সিনেমায় অভিনয়ের কোনও অফার তিনি পাননি। তিনি আসলে কিশোর কুমারের বায়োপিক নিয়ে কাজ করছেন এবং অনুরাগ বসুর সঙ্গে চিত্রনাট্য নিয়ে কাজ করছেন। যদিও রণবীর এদিন আইএসএল-এর প্রসঙ্গ টেনে এনেছিলেন। তিনি বলেছেন, এটিকে মোহনবাগান এবং মুম্বই সিটি এফসি প্লে-অফে রয়েছে। তারা লিগ শিল্ড জিতেছেন। ফাইনালে যদি দুই দলের দেখা হয়, তাহলে অবশ্যই তিনি দাদাকে অভিনন্দন জানাবেন।

ফুটবলপ্রেমী রণবীর যে ক্রিকেটটাও ভালো খেলেন, তা কলকাতায় এসে বুঝিয়ে দিয়ে গেলেন তিনি। যে ফ্রেম এদিন কলকাতা দেখল, তা অবাক হয়ে দেখার মতোই। প্রিন্স অফ ক্যালকাটা বলে পরপর ছক্কা হাঁকালেন বলি তারকা। জমজমাটি ইডেনে ঝলমলে দুই তারকা। সৌরভের সঙ্গে রণবীরের ক্রিকেট খেলার ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। দাদা’স ঝুটি ইলেভেন ও রণবীর’স মক্কর ইলেভেনের মধ্যে এদিন ক্রিকেট ম্যাচ হয়েছে। রণবীর-সৌরভ, একে অপরকে ব্যাট-বল করেন এক ওভার করে। রণবীরের চোখে সৌরভের প্রিয় মুহূর্ত বলতে ন্যাটওয়েস্ট ট্রফিতে, লর্ডসে জার্সি খুলে ওড়ানো। সেই সময়ে রণবীরের বয়স ছিল মাত্র কুড়ি বছর। রণবীর জানিয়েছেন যে, ইডেনে খেলতে নামা তাঁর কাছে স্বপ্নপূরণ। তার ওপর সৌরভের বোলিংয়ে ব্যাট করার অভিজ্ঞতাও অভূতপূর্ব বলে জানিয়েছেন রণবীর।

সৌরভ তাঁর বায়োপিক বলেন, ‘রণবীরকে আমার বায়োপিকের জন্য প্রথম পছন্দ হলেও, রণবীর আমার বায়োপিকে কাজ করছে না। রণবীর ভালো অভিনেতা। অভিনয়ের ঘরানা রয়েছে ওর পরিবারে। আমি ওর প্রায় প্রতিটি ছবিই দেখেছি। সাম্প্রতিক কালে ব্রহ্মাস্ত্রও দেখেছি। দার্জিলিংয়ে শ্যুটিং হওয়া বরফিও দেখেছিলাম। দীপিকা পাড়ুকোনের সঙ্গে ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবিটি দেখেছিলাম। ‘তু ঝুটি ম্যায় মক্কর’ হিট করবে বলে আশা করি।’ এর থেকে বেশি বায়োপিক নিয়ে একটি শব্দও খরচ করলেন না দাদা। দুপক্ষই চাইছে, চুপিচুপি কাজ এগিয়ে ফেলতে। শেষবেলা পর্যন্ত যেন কেউ টের না পায়। তাতে চমক থাকবে বেশি। সিনেমায় যত চমক থাকবে, তত বেশি মজা পাবেন দর্শকরা।

সৌরভ গাঙ্গুলী মানে বাঙালির কাছে আবেগ। ক্রিকেটের বাইশ গজকে তিনি বিদায় জানিয়েছেন বহু বছর আগেই। কিন্তু ক্রিকেটের মাঠ তাঁকে ছেড়ে যায়নি। এখনও বাঙালির চায়ের আড্ডায় ক্রিকেট মানেই সৌরভ-সচিন। তাই প্রিয় মহারাজের বায়োপিক আসছে শুনে সবথেকে উত্তেজিত হয়েছিল বাঙালি সিনেপ্রেমীরাই। কোন অভিনেতাকে দেখা যাবে সৌরভের ভূমিকায়? জল্পনা চলছিল অনেকদিন ধরেই। এক্ষেত্রে বারংবার উঠে এসেছে রণবীর কাপুরের নাম। কারণটা অবশ্য সৌরভ নিজেই। তিনি নিজেই নিজের বায়োপিকে মুখ্য ভূমিকায় রণবীরকে দেখার ইচ্ছা প্রকাশ করেছিলেন। তাই এবার শুধু দেখার পালা প্রিন্স অফ ক্যালকাটা-র বায়োপিকে কোন বলি তারকাকে দেখা যাবে।

এইরকম বিনোদন সম্পর্কিত আপডেট পেতে চোখ রাখুন ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার ওয়েবসাইটে।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.