এই ৮টি হার্ড পিলের কথা এখানে বলা হল যা প্রাপ্তবয়স্ক হওয়ার সাথে সাথে প্রত্যেককে গ্রাস করতে হয়

8 Hard Pills that everyone

প্রাপ্তবয়স্ক হওয়া সহজ নয়, বয়সের সাথে সাথে আমাদের সকলকে এই ৮টি হার্ড পিল গ্রাস করতে জানতে হবে

ছোটবেলায় আমরা সবাই বড়ো হতে চাই, কিন্তু প্রাপ্তবয়স্ক হওয়া এতটাও সহজ নয়। কিন্তু একবার আপনি বড়ো হতে শুরু করলে, আপনি বুঝতে পারবেন ছোটবেলায় আমাদের জীবন কতটা সহজ ছিল। প্রতি বছর অতিবাহিত হওয়ার সাথে সাথে, আমাদের সকলকে কঠিন পাঠ শিখতে হবে এবং জীবনের পথে চলার হার্ড পিল গুলিকে গ্রাস করতে হবে। এখানে ৮টি হার্ড পিলগুলির একটি তালিকা রয়েছে যা বড়ো হওয়ার সময় প্রত্যেককে গ্রাস করতে হবে।

১. সবাই আপনাকে পছন্দ করবে না এবং এটি ভালোভাবে আপনি বুঝতে পারবেন বড়ো হওয়ার সাথে সাথে। আপনি তাদের জন্য যাই করুন না কেন, তারা আপনাকে কখনই পছন্দ করবে না। আমরা সবাই পছন্দ করতে চাই এবং ভালোবাসতে চাই কিন্তু কঠিন সত্য হল সবাই আপনাকে পছন্দ করবে না। এই পৃথিবীতে এমন কেউ নেই যার বিদ্বেষী নেই, এমনকি তারা নিখুঁত মনে হলেও। আপনার সাফল্যের জন্য সবাই হাততালি দেবে না কিন্তু এমন কিছু লোক আছে যারা আপনার জন্য সত্যিকারের খুশি হবে। সেক্ষেত্রে আপনার উচিত শুধুমাত্র আপনার শুভাকাঙ্খীদের দিকে মনোনিবেশ করা।

২. আপনি জীবনে যা চান তা নাও পেতে পারেন, এটি গ্রাস করা সবচেয়ে কঠিন পিলগুলির মধ্যে একটি, কিন্তু আপনার এটিও প্রয়োজন। আপনি জীবনে যা চান তা আপনি পেতে পারেন না। আপনার স্বপ্নের বাড়ি কেনার জন্য সত্যিকারের ভালবাসার সন্ধান করুন। সমস্ত পরিস্থিতি আপনি যেভাবে চেয়েছিলেন সেভাবে পরিণত হবে না। তবে আপনার বড়ো বড়ো স্বপ্ন দেখা কোনোদিনই ছেড়ে দেওয়া উচিত নয়, তবে ধরুন আপনি সমস্ত বিকল্প শেষ করে ফেলেছেন এবং আপনি যা চান তা পেতে পারেন না, তারপর এটিকে একটি চিহ্ন হিসাবে নিন যে এটি আপনার জন্য নয়। এটি আপনার জন্য নির্দিষ্ট একটি পথ খুঁজে দেবে।

৩. মানুষ পরিবর্তনশীল অর্থাৎ মানুষ বদলে যায়। অংশীদার হওয়া থেকে সম্পূর্ণ অপরিচিত, পরিস্থিতি এবং মানুষের জীবনে পরিবর্তন আসে। আপনার এটির উপর একেবারে কোন নিয়ন্ত্রণ নেই। আপনি যা করতে পারবেন তা হল জিনিসগুলিকে যেভাবে আছে সেভাবে গ্রহণ করা। জীবনে এগিয়ে চলা সম্পর্কে এটি একটি ভালো পদক্ষেপ।

৪. আপনি প্রত্যাখ্যান সম্মুখীন হবেন কিন্তু সেটি ব্যাক্তিগতভাবে নেবেন না। তা ব্যক্তিগত জীবন হোক বা পেশাগত জীবন, আপনি জীবনে প্রত্যাখ্যানের মুখোমুখি হবেন। অবশ্যই এটি একটি ভালো অনুভূতি নয়, তবে আপনাকে এই সত্যটি মেনে নিতে হবে।

৫. কেউ জীবনের ভবিষ্যদ্বাণী করতে পারে না। আপনি জীবনে যতই প্রস্তুত থাকুন না কেন, যা ঘটার তা ঘটবেই। অপ্রত্যাশিত ব্রেক-আপ, মৃত্যু, আঘাত, চাকরি পরিবর্তন, পরবর্তী কয়েক মাস, দিন বা এমনকি মিনিটের মধ্যে যে কোনও কিছু ঘটতে পারে। এমন কিছু জিনিস আছে যা আপনি কখনই নিয়ন্ত্রণ করতে পারবেন না। তাই আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না এমন বিষয় নিয়ে চাপ দেবেন না নিজেকে।

৬. সময়ই সবকিছু হিসাব মিলিয়ে দেয়। আপনি যতই চেষ্টা করুন না কেন, সময়ই জীবনের সবকিছু। সময় ঠিক হলে জিনিসগুলি ঘটবে। আপনি নিজেকে অন্যদের সাথে তুলনা করতে পারবেন না। কেউ ২৫ বছর বয়সে তাদের স্বপ্নের চাকরি পেতে পারেন এবং অন্যরা ৩৫ বছর বয়সে এটি পেতে পারেন। কেউ ২৫ বছর বয়সে বিয়ে করতে পারেন এবং কেউ ৩৫ বছর বয়সেও করতে পারেন। এই সবগুলিই সঠিক সময়ের উপর নির্ভর করে।

৭. অপ্রত্যাশিত ভালোবাসার আশা করা কখনোই উচিত না। আপনি যতটা ভালোবাসেন ওপরজনের থেকে সেই একই ভালোবাসা আপনি নাও পেতে পারেন। অনেক লোক এই অনুভূতির মধ্য দিয়ে যায় এবং উদ্বিগ্ন বোধ করে। কিন্তু আপনাকে এমন হার্ড পিল গিলে ফেলতে হবে যে, যদি আপনি ওপর দিক দিয়ে সেই একই অনুভূতি না পান তবে সেখান থেকে বেরিয়ে আশাই আপনার জন্য শ্রেয়।

৮. লোকেরা আপনার সাথে এমন আচরণ করবে না যেভাবে আপনি তাদের সাথে ব্যবহার করেন। আপনি লোকেদের সাথে যেভাবে আচরণ করেন সেভাবে আপনার সাথে আচরণ করতে বলতে পারবেন না। এটি আসলে সবচেয়ে কঠিন পিলগুলির মধ্যে একটি গ্রাস করা। আপনি যখন কারোর সাথে করুণা এবং সহানুভূতির সাথে আচরণ করেন এবং তারা তা করেন না, তখন মনে ব্যথা লাগে। কিন্তু এটি আমাদের মেনে নিতে হয় কারণ এটি হল কঠিন সত্য।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.