জীবনধারা

এই ৫টি তথ্য হল একক ভ্রমণের প্রবণতার মূল কারণ

একক ভ্রমণ করে মনকে শান্ত রাখুন

নিজের মধ্যে একটি সমৃদ্ধ অভিজ্ঞতা সৃষ্টি করতে একক ভ্রমণ একটি বৃহৎ পরিসরে বেড়েছে, বিশেষ করে কোভিড-১৯ মহামারীর পরে একক ভ্রমণ বহুগুন বৃদ্ধি পেয়েছে।

একক ভ্রমণ কেন করবেন?

মনকে ডিক্লুটার করুন :

এক বছর ধরে বাড়িতে কোয়ারেন্টাইনে থাকা থেকে শুরু করে মহামারীর কারণে আমরা যেসব পরিস্থিতির স্বীকার হয়েছি, যার জন্য কিছু ভ্রমণকারী একা ভ্রমণ করে শান্তি ও নিরিবিলি পেতে চায়। জীবনের ব্যস্ততা থেকে দূরে একক ভ্রমণকারী ভ্রমণের সময় নিজেদের বিভিন্ন দিক অন্বেষণ করে। কারণ তাদের নিজেদেরই একাধিক কাজ সম্পাদন করতে হবে।

নিরাপত্তার তাগিদে :

প্রযুক্তি প্রতিদিন দ্রুত বৃদ্ধি পাচ্ছে এবং বিশ্বজুড়ে কী কী ঘটনা ঘটছে তা ট্র্যাক করার জন্য প্রচুর অ্যাপ্লিকেশন তৈরি হয়েছে। বিশেষ করে মহিলা ট্রিপারদের জন্য জরুরী পরিচিতি সংরক্ষণ করতে এবং জরুরী পরিস্থিতিতে তাদের সতর্ক করতে এই অ্যাপ্লিকেশনগুলি সাহায্য করে। হ্যাভেনের মতো অ্যাপও রয়েছে, যেগুলি আপনাকে আপনার ফোন ট্র্যাক করতে সাহায্য করে যদি আপনার ভ্রমণের জায়গায় অপরাধের হার বেশি থাকে। এখন একাধিক অ্যাপে অবস্থান ট্র্যাকিং বৈশিষ্ট্য রয়েছে যা একক ভ্রমণকারী এবং তাদের প্রিয়জনদের জন্য নিরাপদ অভিজ্ঞতার পথ তৈরি করে।

বর্ধিত এক্সপোজার :

সোশ্যাল মিডিয়ার এক্সপোজার এবং বিশ্ব একটি গ্লোবাল ভিলেজ হয়ে ওঠার বিষয়টি লকডাউনের সময় আরও ভালো হয়েছে। দেশ জুড়ে নেটওয়ার্কিং আমাদের পরিচিতদের অনুমতি দিয়েছে যারা তাদের শহর বা দেশে ভ্রমণের পরিকল্পনা করার সময় সাহায্যের হাত বাড়িয়ে দেয়।

ডিজিটাল যাযাবর জীবন :

ডিজিটাল যাযাবররা বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ায় এবং এখন তারা ভ্রমণের সময় জীবিকা নির্বাহও করতে পারে। ৪৫টি দেশ ডিজিটাল নোম্যাড ভিসা চালু করেছে, যাতে মানুষ তাদের হৃদয়ের সৌন্দর্য উপভোগ করতে পারে। কিছু জায়গা তাদের থাকার পাঁচ বছর পর্যন্ত ডিজিটাল যাযাবরদের কাছ থেকে কর আদায় করে না।

কম খরচ :

চলার পথের সঙ্গীর চেয়ে একা ভ্রমণ করা অবশ্যই সস্তা, যা আপনার ভ্রমণের গন্তব্য বেছে নেওয়ার সময় কাজে আসতে পারে। যেহেতু মাথাপিছু খরচ কম, আপনি এমন একটি শহর বা দেশ বেছে নিতে পারেন যেখানে জীবনযাত্রা উচ্চ মানের।

Sanjana Chakraborty

My name is Sanjana Chakraborty. I'm a content writer. Writing is my passion. I studied literature, so I love writing.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button