জীবনধারা

উৎসবে র মরসুমে ব্যয়বহুল কি ছুকে নাকাটার পরি বর্তে আপনি যদি এই ৫টি জায়গা ঘুরে দে খতে পারে ন তাহলে আপনার জন্য খুবই ভাল ো হবে ।

এই ৫টি জায়গা সম্ভব হলে একবার ঘুরে আসুন।

প্রতি বছর আমরা অনে ক বে শি টাকা ব্যয় করি উৎসবে র মরসুমে । সে ই টাকাতে যদি আমরা ভ্রমণ করি তাহলে খুবই ভাল ো হয়। উৎসবে র মরসুমগুলি তে স্কুল, কলে জ, অফি স, আদালত সবই বন্ধ থাকে । তাই বাইরে ঘুরতে যাওয়ার থে কে ভাল ো সময় আর হয়ত ো আসবে না। বস্তুগত সম্পদ এখন আমাদে র কাছে আগে র চে য়ে অনে ক বে শি গুরুত্বপূর্ণ হয়ে উঠে ছে । আমরা প্রায়শই বঝু তে পারি না যে , একটি ব্যয়বহুল ঘড়ি বা একটি স্মার্টফ োন আমাদে র অভি জ্ঞতার কারণ হতে পারে না। ভ্রমণ একটি ব্যয়বহুল উপহারে র চে য়ে অনে ক কম খরচ হতে পারে , তবওু আমরা এখনও কি ছুকারণে উৎসবে র মরসুমে বস্তুগত সম্পদে র দি কে ই ঝুঁকে যাই। 

এমন ৫টি জায়গার কথা এখানে বলা হয়ে ছে , যা আপনি আপনার ব্যয়বহুল কে নাকাটার পরি বর্তে অভি জ্ঞতা অর্জন করতে পারে ন। 

. কাঠমান্ডু

আমরা যারা খুব বে শি দি ন কাজ দি য়ে ছুটি নি তে পারি না, তাদে র জন্য কাঠমান্ডুএকটি দর্দুর্দান্ত উদাহরণ। কাঠমান্ডু যাওয়ার খরচ একটি ব্র্যান্ডে ড ঘড়ি র চে য়ে অনে ক কম। আর আমরা নে পালে র সুন্দর অভি জ্ঞতাও অর্জন করতে পারি । 

. গ্যাংটক

হি মালয়ে র ক োলে বসবাস করা জীবনে র একটি প্রি য় অভি জ্ঞতা, যা যে ক োন বস্তুগত উপহারে র চে য়ে অনে ক বে শি স্মরণীয়। গ্যাংটক এমন একটি মন োরম জায়গা যা আপনি অনে ক কম খরচে যে তে পারে ন। জীবনে একবার হলে ও ঘুরে আসুন। 

. কাশ্মীর

কাশ্মীর এমনই একটি ল োভনীয় জায়গা, যে খানে যাওয়ার স্বপ্ন আমরা প্রত্যে কে ই কমবে শি দে খি । কার োর স্বপ্ন পূরণ হয় ত ো আবার কার োর হয় না। কি ন্তু বে চেঁচে থাকাকালীন একবার হলে ও কাশ্মীর ঘুরে আসুন। কাশ্মীরকে ভুস্বর্গ কে ন বলে তা নি জে র চ োখে না দে খলে হয়ত ো বি শ্বাস করবে ন না। 

. লাদাখ

আমরা অনে কে ই লে হ-লাদাখ পরি কল্পনা করি এবং বাতি লও করি । যখন লাদাখ যাওয়ার খরচ এত সস্তা হতে পারে তখন আপনার টাকা অন্য ক োথাও খরচ করার ক োন ো কারণ নে ই। পরি বার অথবা প্রি য়জনদে র নি য়ে লাদাখ যাওয়ার পরি কল্পনা করুন। 

. মালদ্বীপ :

মধুচন্দ্রি মার জন্য এখন সবাই মালদ্বীপকে ই বে ছে নি চ্ছে । ওয়াটার ভি লা যদি বাদ দে ন তাহলে এখানে অনে ক রি স োর্ট আছে যে গুলি আপনার খরচে র মধ্যে ই রয়ে ছে । উৎসবে র ছুটিতে যদি পারে ন ব্যয়বহুল কে নাকাটার পরি বর্তে প্রি য়মানষুকে নি য়ে মালদ্বীপ ঘুরে আসুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button