আপনার ৫টি শীতকালীন পোশাক যা অত্যন্ত প্রয়োজনীয়!

চলুন দেখে নেওয়া যাক আপনার শীতের পোশাককে নিখুঁত করতে আপনার প্রয়োজনীয় জিনিসগুলি কী কী!

বছরের প্রথম দিয়েই জাঁকিয়ে শীত পড়েছে এবং আপনার একটি নিখুঁত শীতকালীন পোশাক দরকার। অবশ্যই প্রত্যেকেই বিভিন্ন শৈলী এবং নান্দনিকতার সাথে আলাদা, তবে কয়েকটি জিনিস রয়েছে যা সকলের পছন্দ না হলেও শীতকালে সেটি অপরিহার্য।

এই নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলিকে একত্রিত করে অন্তহীন সুন্দর শীতের পোশাক তৈরি করা যেতে পারে যা উৎকৃষ্ট, আরামদায়ক এবং ব্যবহারিক। অবশ্যই ফ্যাশন গুরুত্বপূর্ণ, তবে আরামের চেয়ে বেশি নয়। সুতরাং এখানে কয়েকটি প্রয়োজনীয় জিনিস রয়েছে যা কেবল স্টাইলেই নয়, আরামদায়কও!

একটি ট্রেঞ্চ কোট:

এটি একটি সার্বজনীনভাবে স্বীকৃত সত্য যে, একটি ট্রেঞ্চ কোট সর্বদা ফ্যাশনে থাকে। শীতকালে আপনি একটি ট্রেঞ্চ কোট সঙ্গে নিতে কোনোদিন ভুলবেন না। এটি জিন্স, শীতকালীন অন্যান্য পোশাক, লেগিংস, একটি মিডি বা ম্যাক্সি পোষাক এবং জাম্পসুটগুলির সাথে যুক্ত করা যেতে পারে।

একটি ভালো ট্রেঞ্চ কোট সত্যিই একসাথে একাধিক সাজসরঞ্জাম টানতে পারে। বিভিন্ন ধরনের ট্রেঞ্চ কোট পাওয়া যায় যেমন প্লেইন, প্লেইড, ফাক্স, ফ্লিস, উল ইত্যাদি। আপনার জন্য সঠিক কোনটি সেটি নিজেই বাছাই করুন।

সোয়েটার:

আমরা অনুমান করি যে, একটি সোয়েটার যে কোনও শীতের পোশাকের জন্য প্রয়োজনীয়। সব সোয়েটার এক নয়। এমন সোয়েটার রয়েছে যা চটকদার, যেটি আপনি বাইরে যাওয়ার সময় পরতে পারেন। তবে এমন সোয়েটার রয়েছে যা বাড়িতে আরামদায়ক রাতের জন্য তৈরি করা হয়।

শুধু তাই নয়, এগুলি বিভিন্ন রেঞ্জে পাওয়া যায়, যেমন লং স্লিভ ক্রু নেক থেকে ভি-নেক, কাউল নেক, টার্টলনেক, চঙ্কি নিট সোয়েটার এবং বড়ো আকারের সোয়েটার। খাটো, ক্রপ করা সোয়েটার হাই রাইজ জিন্সের সাথে জোড়া লাগানোর জন্য দারুণ। এখানকার দিনে সোয়েটার দিয়ে নানারকম স্টাইল করারও প্রবণতা দেখা যায়।

বুট:

আমরা দেশের যে প্রান্তে থাকি সেখানে তুষারপাত না হলেও, বুট এখানেও খুব প্রয়োজনীয়। শীতকালে পায়ের যত্ন সবচেয়ে বেশি নিতে হয়। কারণ আমাদের পায়ে ঠান্ডা লেগে যায়। যেকোনো ধরনের জুতো ভালো হলেও বুট যে আরাম দিতে পারে তা তুলনাহীন।

শুধু আরাম নয়, বুটগুলিও অত্যন্ত চটকদার এবং যে কোনও পোশাকে অতিরিক্ত প্রান্ত যোগ করতে পারে। গোড়ালি বুটের এখন অনেক প্রবণতা রয়েছে এবং আমরা চারিদিকে প্রচুর হাঁটু-উচ্চ বুট দেখতে পাচ্ছি।

স্কার্ফ:

শীতের পোশাকের জন্য স্কার্ফ খুবই প্রয়োজনীয়! এটি যে উষ্ণতা প্রদান করে তা একেবারেই অতুলনীয়। শীতকালে অনেকেরই ঘাড়ে ঠান্ডা লাগার অভিযোগ থাকে। একটি স্কার্ফ তাদের জন্য একটি নিখুঁত সমাধান। স্কার্ফ সম্ভবত প্রতিটি শীতকালীন পোশাকের সবচেয়ে বহুমুখী জিনিস। এগুলি বেল্ট হিসাবেও ব্যবহার করা যেতে পারে! এগুলি বিভিন্ন আকারে আসে। আপনার স্কার্ফ লেয়ার এবং পেয়ার করার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে।

প্যান্ট যা ডেনিম নয়!

যদিও জিন্সের একটি ভালো জোড়া একেবারে অপরিহার্য, আপনার অবশ্যই অন্তত কয়েক জোড়া নন-ডেনিম প্যান্ট থাকতে হবে। সবাই বাড়ি থেকে কাজ করে না বা একেবারে ডেনিম পছন্দ করে না। কিছু লোককে আনুষ্ঠানিক সেটিংসে থাকতে হবে এবং ডেনিম স্পষ্টতই একটি আনুষ্ঠানিক সেটিংসে কাজ করবে না।

নন-ডেনিমের কয়েকটি জোড়া বিভিন্ন সোয়েটার বা কোট বা শার্ট ইত্যাদির সাথে মিলিত হতে পারে।

এই প্রয়োজনীয় জিনিসগুলি ছাড়াও, আপনাকে অবশ্যই একটি বড়ো ব্যাগ বিনিয়োগ করার কথা ভাবতে হবে, বিশেষ করে নিরপেক্ষ রঙে, যা আপনার শীতের পোশাকের জন্য উপযুক্ত।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.