জীবনধারা

আপনার শরীরের অঙ্গগুলি আপনার ব্যক্তিত্ব সম্পর্কে ঠিক কী বলে?

আপনার শরীরের অঙ্গগুলি সম্পর্কে আরও বিস্তারিত জানুন

উপর থেকে নীচে, আপনার শরীরের প্রতিটি অঙ্গ আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু বলে। একটি ভ্রু-র আকার, একটি তর্জনীর দৈর্ঘ্য, এমনকি আপনার মুখের আকৃতি, শরীরের প্রতিটি অঙ্গ আপনার সম্পর্কে অনেক কিছু প্রকাশ করে।

আপনার শরীরের অঙ্গগুলি আপনার সম্পর্কে ঠিক কী বলে, তা এখানে বলা হয়েছে:

চুল: টাকযুক্ত পুরুষদের কঠোর হিসাবে বিবেচনা করা হয়। বাদামী কেশযুক্ত লোকেদের দায়িত্বশীল এবং পরিশ্রমী হিসাবে এবং কালো কেশযুক্ত লোকেদের খুব গভীর এবং আধ্যাত্মিক হিসাবে বিবেচনা করা হয়। স্বর্ণকেশী মহিলারা আত্মবিশ্বাসী হন কারণ তারা আরও মনোযোগ পেতে পছন্দ করে।

কপাল: একটি প্রশস্ত কপাল চতুরতা, ব্যবহারিকতা, অধ্যবসায় এবং ধারণা পূর্ণ মাথা প্রকাশ করে। একটি চ্যাপ্টা কপাল বাস্তববাদের কথা বলে এবং সত্যের সাথে লেগে থাকে। অন্যদিকে যাদের কপাল উঁচু গোলাকার এবং গভীর কপাল তাদের দৃঢ় বন্ধুত্বের বন্ধন থাকে।

ভ্রু: ঘন এবং গাঢ় ভ্রু-যুক্ত ব্যক্তিরা সক্রিয় এবং বন্ধুত্বপূর্ণ হন। যে ভ্রু-গুলি উপরের দিকে নির্দেশ করে, তা মূলত একটি শক্তিশালী কাজের নীতি নির্দেশ করে।

মুখ: যাদের মুখ চওড়া তারা প্রতারণার প্রবণতা বেশি করে। সংকীর্ণ মুখের পুরুষদের সৎ এবং খোলা মনের হওয়ার সম্ভাবনা বেশি।

নাক: মিথ্যা কথা বললে নাক ফুলে যায়। মানুষের নাক ফুলে যায় যখন তারা সত্যের সাথে মিতব্যয়ী হয়।

কান: ছোট কান আপনাকে একজিমার প্রবণতা বাড়িয়ে তুলতে পারে, কারণ ত্বকের ভেতরের ফ্লেক্স বের করা কঠিন। খুব ছোট কান কিডনির সমস্যা নির্দেশ করতে পারে।

মুখের ভিতরের অঙ্গ: যাদের জিহ্বা বড়ো তাদের ভয়ানক নাক ডাকার প্রবণতা বেশি হতে পারে। বড় ঠোঁটযুক্ত ব্যক্তিরা আমাদের বিপরীত লিঙ্গের প্রতি আরও যৌন আকর্ষণীয় করে তোলে।

থুতনি: গবেষণা অনুসারে, যাদের থুতনি বড়ো তাদের প্রতারণার সম্ভাবনা বেশি, কারণ তাদের টেসটোসটেরনের মাত্রা বেশি থাকে।

বুক: গবেষণা অনুযায়ী, লোমশ বুকের পুরুষরা মহিলাদের কাছে কম আকর্ষণীয় হয়। মহিলারা সাধারণত একটি মসৃণ ত্বক পছন্দ করেন, কারণ লোমশ পুরুষদের মহিলা হরমোন ইস্ট্রোজেনের উচ্চ স্তরের সম্ভাবনা বেশি থাকে, যা তাদের পুরুষত্বকে প্রভাবিত করতে পারে।

হাত: যাদের তর্জনী আঙ্গুলের চেয়ে অনামিকা আঙ্গুল লম্বা হয় তাদের খারাপ ড্রাইভার বলে গণ্য করা হয়, কিন্তু যাদের তর্জনী লম্বা তাদের বিষণ্নতায় ভোগার সম্ভাবনা বেশি। একজন মানুষের অনামিকা আঙুল অর্থের প্রতি তার মনোভাবকেও নির্দেশ করে, কোন ব্যক্তির অনামিকা আঙুল তার তর্জনী আঙুলের চেয়ে লম্বা হওয়াকে বোঝায় যে সে ধনী হতে পারে।

পেট: পাতলা পুরুষদের তুলনায় মোটা পুরুষদের যৌন শক্তি বেশি থাকে। ভারী পুরুষদের মহিলা সেক্স হরমোনের মাত্রা বেশি থাকে, যা তাদের প্রচণ্ড উত্তেজনাকে ধীর করে দেয়। গবেষণা অনুসারে, যেসব মহিলাদের নাভি বাটি আকৃতির বা অবতল তারা সংবেদনশীল এবং উদ্বিগ্ন।

নিতম্ব: বড়ো নিতম্বযুক্ত লোকেরা তাদের সমবয়সীদের চেয়ে বেশি ভুলে যায়। কিন্তু নিতম্বের চারপাশে চর্বি বৃদ্ধি বরং মহিলাদের ডায়াবেটিস এবং হৃদরোগ থেকে রক্ষা করতে পারে।

পা: ছোট পায়ের লোকেরা সম্ভবত অন্য লোকেদের জন্য খুব বেশি করছে এবং নিজের জন্য যথেষ্ট নয়। চওড়া পায়ের লোকেরা সাধারণত খুব পরিশ্রমী হয়। তারা শান্তভাবে বসতে পারে না এবং কিছুই করতে পারে না।

Sanjana Chakraborty

My name is Sanjana Chakraborty. I'm a content writer. Writing is my passion. I studied literature, so I love writing.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button