আপনার মা আপনার প্রিয় বন্ধু হলে, এই ১০টি জিনিসকে এর সাথে আপনি সম্পর্কিত করতে পারবেন।

Your mother your BFF

“মা” কথাটির মধ্যে লুকিয়ে আছে অনেক ভালোবাসা, মায়া,মমতা ও ত্যাগ।


ভারতীয় পিতামাতাকে কঠোর এবং বন্ধুত্বপূর্ণ নয় বলে মনে করা হয়। অনেক সময় আমরা এমন গল্প শুনি যেখানে আমাদের বন্ধুরা অত্যন্ত কঠোর পিতামাতার দ্বারা লালিত-পালিত হয়েছিল। খুব কম মানুষই আছেন যারা তাদের পিতামাতার সাথে বন্ধুত্বপূর্ণ বন্ধন ভাগ করে নেয়, বিশেষ করে তাদের মায়ের সাথে। স্কুল এবং কলেজে, আমরা আমাদের মাকে আমাদের প্রিয় বন্ধু বলতে কিছুটা বিব্রত বোধ করতাম। কিন্তু বড়ো হওয়ার সাথে সাথে আমরা বুঝতে পারি যে, এটি আমাদের সর্বকালের সেরা বন্ধন। আপনি যখন আপনার মায়ের মধ্যে একজন বন্ধু খুঁজে পান, এটির থেকে ভালো কিছু আর হয়না।

আপনার মা যদি আপনার প্ৰিয় বন্ধু হন,তবে এখানে ১০টি জিনিস দেওয়া হল যা এটির সাথে সম্পর্কিত হবে।

১. যে নারী তোমাকে জন্ম দিয়েছেন তার মত তোমার হৃদয় কেউ জানেন না। যদি আপনার মা আপনার প্রিয় বন্ধু হন, তাহলে আপনি তার সাথে যে কোনও বিষয়ে আলোচনা করতে পারেন। এটি যে কোনও পেশাদার পরামর্শ হোক বা কোনও ব্যক্তিগত পরামর্শ হোক তার কাছে সর্বদা পরামর্শ থাকে আপনাকে দেওয়ার জন্য।

২. আপনি একদমই বিরক্ত না হয়ে ফোনে ঘন্টার পর ঘন্টা আপনার মায়ের সাথে কথা বলতে পারেন। আত্মীয়দের সম্পর্কে দুশ্চিন্তা করা থেকে শুরু করে বিরক্তিকর প্রতিবেশী পর্যন্ত, আপনার মায়ের কাছে বলার মতো সবসময়ই আকর্ষণীয় গল্প রয়েছে।

3. আপনার মা আপনাকে বাস্তবতার সাথে পরিচয় করতে সাহায্য করেন। যদি তিনি আপনার প্ৰিয় বন্ধু হন, তবে তিনি আপনাকে আয়না দেখানোর সুযোগ ছাড়বেন না। আপনি যদি কারোর সাথে সম্পর্কে জড়ান আর এই বিষয়টি যদি আপনার মা জানেন, তাহলে ঠিক কেমন অনুভব করেন তিনি অথবা তার যদি খারাপ মনে হয় তা আপনাকে জানাবেন, আপনি যেভাবে আপনার জীবনের গুরুত্বপূর্ণ বিষয়গুলিকে অবহেলা করছেন সে বিষয়েও আপনাকে বার বার খোঁচা দেবেন।

৪. যখনই আপনি নিজের জন্য কিছু কিনতে চান, প্রথম যে ব্যক্তিটি আপনার মনে আসে তিনি হলেন আপনার মা। কারণ তার জামাকাপড় পছন্দ করা সম্পর্কে দক্ষতা রয়েছে।

৫. আপনি আপনার মায়ের সাথে আপনার গভীরতম গোপনীয়তা এবং আপনার নিরাপত্তাহীনতার ব্যাপারে যাবতীয় কথা শেয়ার করতে পারেন। আপনি জানেন আপনার সম্পর্কের মধ্যে ভয়ের চেয়ে বেশি ভালবাসা রয়েছে। আপনি তার সাথে আপনার সমস্ত গোপনীয়তা শেয়ার করতে পারেন, কারণ সে আপনাকে কোনোদিন বিচার করবেন না।

৬. তিনি জানেন যে আপনি আপনার স্বাধীনতা ভালবাসেন। অন্যদের মতো, তিনি আপনার পছন্দের জন্য আপনাকে বিচার করেন না। আপনার মা-ই সেই ব্যক্তি যিনি আপনাকে মুক্ত করে কারণ আপনার তার সন্তান।

৭. আপনি যদি কোনও ছবি পোস্ট করেন বা সোশ্যাল মিডিয়ায় কোনও স্ট্যাটাস দেন, আর আপনার মাও যদি সোশ্যাল মিডিয়াতে থাকেন তবে সর্বপ্রথম লাইকটি তিনিই দেবেন। কারণ আপনি জানেন যে, তিনি আপনার অন্ধভক্ত এবং আপনার খুঁটিনাটি বিষয়ে সেরাটা একমাত্র আপনার মা-ই খুঁজে নেন।

৮. আমরা সবাই জীবনে এমন কাউকে চাই যে আমাদের বুঝবে। আপনার মা আপনাকে তার চেয়েও ভালো চেনেন এবং বোঝেনও। তিনি ঠিক জানেন আপনি আসলে কী চান। এই বিষয়টিই তাকে আপনার সেরা বন্ধু করে তোলে।

৯. আপনার মা আপনার মধ্যে সেরাটা বের করে আনেন। কারণ তিনি আপনার সবচেয়ে বড় সমালোচক। তিনি জানেন কখন আপনার স্কুলে পড়াশুনার প্রয়োজন হয় এবং সে কখনই আপনাকে রোস্ট করার সুযোগ ছেড়ে দেয় না (যদি প্রয়োজন হয়) সম্ভবত এটি আপনার মধ্যে সেরাটি নিয়ে আসে।

১০. কিছু কিছু মানুষের সাথে সময় কাটাতে আমাদের খুব ভালো লাগে এবং আপনার মা তাদের একজন। এমন কিছু সময় আসে যখন আপনাকে কিছু মানুষের সাথে মানসম্পন্ন সময় কাটাতে হবে। আপনার মা সেই একজন ব্যক্তি কথা বললেই সব কিছু ঠিক হয়ে যায়।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.