হ্যাপি ভ্যালেন্টাইনস ডে ২০২৩: ভ্যালেন্টাইনস ডে উদযাপনের ৫টি রোমান্টিক উপায় জেনে নিন

ভালোবাসার মরসুমে চারিদিকে শুধুই ভালোবাসার ছোঁয়া

হ্যাপি ভ্যালেন্টাইনস ডে ২০২৩: এই বছর ১৪ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে পালিত হয়। এই দিনে একে অপরের প্রতি ভালোবাসা প্রকাশ করা হয়। শুধু অবিবাহিত নয়, বিবাহিতদের মধ্যেও ভ্যালেন্টাইনস ডে নিয়ে প্রচুর উৎসাহ রয়েছে। এই দিন প্রেমীরা তাদের আবেগ প্রকাশ করার বিভিন্ন উপায় সরবরাহ করে। তাই তাদের সাহায্য করার জন্য আমরা এখানে বেশ কয়েকটি রোমান্টিক পদ্ধতি নিয়ে আলোচনা করতে চলেছি। সম্ভবত এর মধ্যে একটি আপনাকেও অনুপ্রাণিত করবে। অনেকে আছেন যারা ভালোবাসার মানুষকে কোনও দামী রেস্তোরাঁয় নিয়ে গিয়ে একসাথে নৈশভোজ করেন। আবার অনেকে গ্রিটিং কার্ড, চকোলেট, গহনা বা ফুল বিশেষত গোলাপ দেয়। আমাদের আলোচনার বিষয় হিসেবে রোমান্টিক পদ্ধতিগুলি জেনে নিন –

১. আপনার “ড্রিম গার্ল”-কে প্রপোজ করে ফেলুন:

আপনার ড্রিম গার্লকে প্রপোজ করার সেরা দিন হল ভ্যালেন্টাইনস দিন। আপনি যদি যদি তাকে বিয়ের প্রস্তাব দেবেন ভাবছিলেন, তবে বুঝে উঠতে পারছিলেন না কী বলবেন তবে আপনার কাছে ভ্যালেন্টাইনস ডে-এর মতো ভালোবাসার দিন আর আসবে না। একটু রোমান্টিক ভাবে তাকে বিয়ে করার প্রস্তাব দিন, তাকে বলুন “Will you marry me?” আমাদের অপর ভরসা রাখুন, দেখবেন উত্তর আসবে “Yes”।

২. প্রিয়জনের সাথে সময় কাটান:

ভ্যালেন্টাইনস ডে-তে প্রিয়জনের সাথে মানসম্পন্ন সময় ব্যয় করুন। কাজের ব্যস্ততার জন্য হয়তো আপনাদের বেশি দেখা হয় না। ফলে যাই কাজ থাকুক না কেন, তাড়াতাড়ি শেষ করে বাকি সময়টা প্রিয়জনকে দিন। এতে আপনাদের সম্পর্কের ভিত মজবুত হবে। প্রিয়জনের সাথে মানসম্পন্ন সময় কাটানোর সহজতম উপায় হল আপনার কোনও একটি ভালো রেস্তোরাঁয় যান এবং একটি বিশেষ ডিনার করুন। অথবা কোনও মাল্টিপ্লেক্সে গিয়ে সিনেমা দেখুন। একসাথে সময় কাটানোর সময় নিজেদের মোবাইলগুলি দূরে রাখুন।

৩. প্রিয়জনের জন্য একটি হোমমেড কার্ড তৈরি করুন:

কার্ডটি যদি কোনও দোকান থেকে কার্ড কেনার পরিবর্তে আপনার দ্বারা তৈরি করা হয় তবে এর অর্থ সম্পূর্ণ হবে। আপনি যে ব্যক্তিকে এটি দিচ্ছেন তার বর্ণনা দিতে একদম স্পষ্ট ভাষায় নিজস্ব শব্দ ব্যবহার করুন। কার্ডটির মধ্যে একটি ভালোবাসার কবিতা বা একটি চিঠি লিখতে পারেন। অনেক চিরকুটও দিতে পারেন কার্ডটির সাথে। এর সাথেই ছোট ছোট টেডি এবং চকোলেট থাকলে ব্যাপারটা দারুণ হবে।

৪. কোনও নিরিবিলিতে গিয়ে সময় কাটান:

শহরের কোলাহল এবং কাজের ব্যস্ততার মাঝে আমরা প্রতিদিনই স্যান্ডউইচ হয়ে যাই। তাই ভ্যালেন্টাইনস ডে-এর দিন প্রিয়জনকে নিয়ে একটু নিরিবিলি কোনও প্রান্তে গিয়ে সময় কাটাতে পারেন। যেখানে শহরের কোলাহল আমাদের কান অবধি আসতে পারবে না। আপনি নিউটাউন ইকো পার্কের ১নং গেটের কাছে অবস্থিত “ক্যাফে একান্তে”-তে যেতে পারেন। খুবই সুন্দর এবং মনোমুগ্ধকর জায়গা এটি।

৫. এই দিন বন্ধুদের জন্যও রাখতে পারেন:

ভ্যালেন্টাইনস ডে ঐতিহ্যগতভাবে আপনার জীবনে রোম্যান্স উদযাপন করার একটি উপায়, তবে আপনার জীবনে বন্ধুদের জায়গাটা ঠিক কোথায় এবং তাদের কতটা মূল্য দেন তা দেখানোরও এটি একটি ভালো উপায়। তাদের সাথে আমি রেস্টুরেন্টে গিয়ে ডিনার করতে পারেন। অথবা কোনও ক্লাব বা পার্টিতে যেতে পারেন। আবার লং ড্রাইভেও যেতে পারেন বন্ধুদের সাথে। এক কথায় বলা যায়, ভ্যালেন্টাইনস ডে-এর সারাদিনটাই বন্ধুদের দিয়ে দেখুন তারাও আপনাকে ভালোবাসায় ভরিয়ে দেবে।

হ্যাপি ভ্যালেন্টাইনস ডে!

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.