হ্যাপি প্রমিস ডে ২০২৩: প্রমিস ডে-তে নিজের প্ৰিয় মানুষকে প্রতিশ্রুতি দিন

ভালোবাসার সম্পর্ক বিশ্বাস এবং প্রতিশ্রুতিতেই গড়ে উঠে

হ্যাপি প্রমিস ডে ২০২৩: ভ্যালেন্টাইনস সপ্তাহের পঞ্চম দিন অর্থাৎ ১০ই ফেব্রুয়ারি উদযাপন করা হয় প্রমিস ডে। এই দিনটি যে কোনও রোমান্টিক সম্পর্কের অগ্রগতিকে চিহ্নিত করে। ভ্যালেন্টাইনস সপ্তাহের প্রথমে আসে গোলাপ দিয়ে প্রেমের প্রস্তাব, তারপর পছন্দের মানুষকে চকোলেট দিয়ে নিজের হাতে মিষ্টি মুখ করানো এবং পরের ধাপে পছন্দের উপহার দেওয়া। এর ঠিক পরেই গুরুত্বপূর্ণ প্রতিশ্রুতি। সম্পর্কে যখন আমরা একে অপরকে ধীরে ধীরে বিশ্বাস করতে শুরু করি, একে অন্যেকে নিয়ে স্বপ্ন দেখা শুরু হয়, তখনই আমরা প্রতিশ্রুতি দিই, জীবনের বিভিন্ন ক্ষেত্রে একসঙ্গে থাকার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হই, আর তখনই আমাদের ভালোবাসা পূর্ণতা পায়। এই বিশেষ দিনে আমরা সেই দিকটিকেই উদযাপন করি। প্রতিশ্রুতি যে কোনও সম্পর্কের একটি গুরুত্বপূর্ণ অংশ। সুখী এবং সমৃদ্ধ সম্পর্কগুলি বিশ্বাস, ভালোবাসা, আনুগত্য এবং গোপনীয়তার প্রতিশ্রুতির উপর নির্মিত হয়। শুধু প্রেমিক-প্রেমিকারা নয়, বন্ধুরাও বছরে একবার এটি উদযাপন করে। এই দিনটি বোঝায় যে, প্রতিশ্রুতিগুলিও পালন করা হয়। একটি প্রতিশ্রুতি একটি সম্পর্ককে শক্তিশালী করতে সহায়তা করে। প্রেমিক-প্রেমিকা বা বিবাহিত দম্পতিদের ক্ষেত্রেও এই একই কথা প্রযোজ্য। তবে একটি বিষয় মাথায় রাখবেন, সঙ্গীকে এমন কোনও প্রতিশ্রুতি দেবেন না, যা আপনি পালন করতে পারবেন না। কারণ মিথ্যে আশা কখনোই দেওয়া ঠিক নয়।

https://www.instagram.com/p/CoXxMQyylXP/?igshid=YmMyMTA2M2Y=

প্রমিস ডে-তে আপনার প্রিয়জনকে এই প্রতিশ্রুতিগুলি দিতে পারেন:

১. আজকের এই বিশেষ দিনে আমি তোমাকে প্রতিশ্রুতি দিচ্ছি যে, সারাজীবনে যখনই তোমার প্রয়োজন হবে আমাকে তোমার পাশে পাবে। হ্যাপি প্রমিস ডে!

২. আমি সর্বদা তোমার প্রতি সৎ এবং অনুগত থাকব। আমাদের সম্পর্কের মাঝে কোনও মিথ্যে, ছলচাতুরি থাকবে না, এই প্রতিশ্রুতিই দিলাম। হ্যাপি প্রমিস ডে!

৩. আজকের এই বিশেষ দিনে আমি প্রতিশ্রুতি দিলাম যে, কোনওদিন একে অপরের থেকে কিছু লুকিয়ে রাখব না। হ্যাপি প্রমিস ডে প্ৰিয়!

৪. ভালোবাসা হল আজকের আনন্দ এবং আগামীকালের অঙ্গিকার। প্ৰিয়, আমি যে তোমার প্রেমে অঙ্গিকারবদ্ধ। হ্যাপি প্রমিস ডে!

৫. বিধাতা আমাদের একই বন্ধনে বেঁধেছেন। চাইলেও কেউ আমাদের আলাদা করতে পারবে না। হ্যাপি প্রমিস ডে প্রিয়!

৬. সুখে-দুঃখে, বিপদে-আপদে সারাজীবন তোমার পাশে থাকব। তোমাকে ফেলে চলে যাব না এই প্রতিশ্রুতিই দিলাম। হ্যাপি প্রমিস ডে!

৭. হাজারও ব্যস্ততার মাঝে তোমাকে সময় দেওয়ার চেষ্টা করব আজীবন। আজকের এই বিশেষ দিনে দাঁড়িয়ে এটিই আমার প্রতিশ্রুতি। হ্যাপি প্রমিস ডে!

৮. তোমার পছন্দ-অপছন্দকে সম্মান করব। তোমার ইচ্ছার বিরুদ্ধে গিয়ে কোনও কাজ করব না, এই প্রতিশ্রুতিই দিলাম। হ্যাপি প্রমিস ডে প্রিয়!

৯. আজ থেকে তোমার ছোটো ছোটো ইচ্ছা পূরণ করার দ্বায়িত্ব আমি নিলাম। তোমায় কখনও ছেড়ে যাব না। হ্যাপি প্রমিস ডে প্রিয়!

১০. একে অপরের পরিবারকে সম্মান করব। তোমার বাবা-মাকে নিজের বাবা-মার মতোই যত্ন করবো। তাঁদের বিপদে-আপদে পাশে এসে দাঁড়াব। হ্যাপি প্রমিস ডে!

১১. তোমায় ছাড়া জীবন আমার কল্পনাতেও নেই। তোমাকে সারাজীবন ভালো রাখার চেষ্টা করবো। খুব ভালোবাসবো। হ্যাপি প্রমিস ডে প্রিয়!

১২. আমার জীবনের রানী তুমি। কথা দিলাম, যতদিন বেঁচে আছি তোমাকে রানীর মতো রাখার চেষ্টা করবো। হ্যাপি প্রমিস ডে প্রিয়!

১৩. আমাদের মধ্যে যখন ঝগড়া-ঝামেলা হবে কিন্তু তখন তোমার দিকটাও বোঝার চেষ্টা করব। তোমাকে ভুল বুঝবো না বরং তোমার কথা শুনব। হ্যাপি প্রমিস ডে!

১৪. এই জীবনে তোমায় ছেড়ে যাব না। সারাজীবন কাটাবো একসঙ্গে। আনন্দে ভরে তুলব আমাদের জীবন এই প্রতিশ্রুতিই দিলাম। হ্যাপি প্রমিস ডে!

১৫. আমার শুধুমাত্র একটাই ইচ্ছে, তোমার সঙ্গেই বুড়ো হতে চাই। হ্যাপি প্রমিস ডে প্রিয়তমা!

হ্যাপি প্রমিস ডে!

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.