ইনস্টাগ্রামে শীর্ষ স্থানে অবস্থিত ভারতীয় স্বাস্থ্য প্রভাবিতকারীরা নানাভাবে আমাদের অনুপ্রাণিত করেন

Top Indian Health Influencers

ইনস্টাগ্রামে সেরা ভারতীয় স্বাস্থ্য প্রভাবিতকারীদের বাছাইয়ের একটি তালিকা এখানে দেওয়া হয়েছে

আপনার শরীর সুস্থ রাখা কোন রসিকতার বিষয় নয়। শরীর সুস্থ রাখার অনেক ভিন্ন পন্থা রয়েছে। ন্যায়সঙ্গতভাবে বলা যায়, যেহেতু সবাই আলাদা সেহেতু বলা যায় প্রত্যেকের একই সমস্যা নেই। এই ক্ষেত্রে, স্বাস্থ্য বিশেষজ্ঞদের বিবেচনা করা উচিত কারণ তারাই আমাদের সাহায্য করে এবং সুস্থতার সঠিক পথের দিকে পরিচালিত করে।

সাম্প্রতিককালে, মহামারী এবং এর বিধিনিষেধের সাথে, আমাদের অনেককে নিজেদের প্রয়োজনের তাগিদে স্বাস্থ্য বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করার জন্য সোশ্যাল মিডিয়ার উপর নির্ভর করতে হয়েছে। অনেক স্বাস্থ্য বিশেষজ্ঞ আছেন যাদের অনলাইনে উপস্থিতি রয়েছে, কিন্তু মাত্র কয়েকজনই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন। তারা আমাদের জন্য একটি সুস্থ জীবনধারার দিকে এগিয়ে যাওয়া সম্ভব করেছে।

আসুন সময় নষ্ট না করে দেখে নেওয়া যাক, ইনস্টাগ্রামে শীর্ষ ভারতীয় স্বাস্থ্য প্রভাবিতকারী হলেন –

স্বপ্না ব্যাস:

স্বপ্না ব্যাস সম্ভবত ইনস্টাগ্রামে সবচেয়ে অনুপ্রেরণাদায়ক স্বাস্থ্য প্রভাবিকা। তিনি একজন প্রত্যয়িত ওজন ব্যবস্থাপনা বিশেষজ্ঞ, আচরণ পরিবর্তন বিশেষজ্ঞ এবং ফিটনেস পুষ্টি বিশেষজ্ঞ। ১.৭ মিলিয়ন অনুসরণকারীর সাথে, তিনি প্রচুর জনপ্রিয়তা উপভোগ করেন ফলে অনেক ফিটনেস উৎসাহীরা তাকে অনুসরণ করে। তিনি ফিটনেস সম্প্রদায়ের একজন কিংবদন্তি কারণ তিনি নিজে কোনো ক্র্যাশ ডায়েটিং, পরিপূরক বা সার্জারি ছাড়াই এক বছরে প্রায় ৩৩ কেজি ওজন কমিয়েছেন। মজার বিষয় হল, স্বপ্না ব্যাস প্যাটেল আহমেদাবাদের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রীর মেয়ে এবং বর্তমানে তিনি একজন প্রত্যয়িত রিবক প্রশিক্ষিকা।

ডিন পান্ডে:

ডিন পান্ডে একজন ফিটনেস প্রশিক্ষিকা এবং উপদেষ্টা। তিনি স্বাস্থ্য এবং সুস্থতার উপর বেশ কয়েকটি বই লিখেছেন। তার ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মূল্যবান পরামর্শ দেন। তার ক্যাপশন সহায়ক টিপস এবং ধারণা আমাদের অনেক উপকারে লাগে। তিনি কসমোপলিটান সহ অনেক ব্লগ এবং ম্যাগাজিনে প্রদর্শিত হয়েছেন। তিনি যোগব্যায়ামের একটি বড়ো সমর্থক যা তার পৃষ্ঠায় স্পষ্ট।

লুক কৌটিনহো:

লুক কৌটিনহো হলেন ইন্টিগ্রেটিভ এবং লাইফস্টাইল মেডিসিনের ক্ষেত্রে বিশ্বব্যাপী বিখ্যাত হলিস্টিক লাইফস্টাইল প্রশিক্ষক এবং একজন পুরস্কার বিজয়ী হলিস্টিক নিউট্রিশনিস্ট যিনি ভারত ও বিদেশ জুড়ে অনুশীলন করছেন। তিনি দৃঢ়ভাবে মানসিক ফোকাস নিরাময়ের জন্য একটি সামগ্রিক পদ্ধতিতে খাদ্য এবং জীবনধারা ব্যবহার করার জন্য লোকেদের গাইড করেন। তার ইনস্টাগ্রাম পেজটি অনুপ্রেরণামূলক বার্তায় পূর্ণ যা অবশ্যই আপনার দিনটিকে তৈরি করে দেবে। এছাড়াও তিনি বেস্ট ইন দ্য ইন্ডাস্ট্রি – ২০১৮ সালে Vogue দ্বারা পুষ্টিবিদ, ELLE বিউটি অ্যাওয়ার্ডস দ্বারা ২০১৮ সালের সেরা স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং মিডল ইস্ট হেলথকেয়ার লিডারশিপ অ্যাওয়ার্ড – ২০১৭ সালে ইন্টিগ্রেটিভ এবং লাইফস্টাইল মেডিসিনে সেরা হলিস্টিক ওয়েলনেস-এ পুরস্কৃত হন। তিনি ২০১৮ সালের জন্য GQ-এর ৫০ সবচেয়ে প্রভাবশালী তরুণ ভারতীয়-তেও পুরস্কৃত হয়েছেন।

নাতাশা নোয়েল:

নাতাশা নোয়েল একজন নৃত্যশিল্পী এবং প্রত্যয়িত যোগব্যায়াম প্রশিক্ষিকা। তিনি ইউটিউব এবং ইনস্টাগ্রাম উভয় ক্ষেত্রেই জনপ্রিয়তা লাভ করেছেন। তিনি সৃজনশীল স্ব-প্রেম এবং আত্ম-প্রকাশ সম্পর্কে নিজের মত রাখেন যা তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের মাধ্যমে আপলোড করা হয়। তিনি কেরালায় জন্মগ্রহণ করেছিলেন, তার মা আত্মহত্যা করার পরে নাতাশা মুম্বাইতে চলে আসেন এবং বাবার সাথে থাকতে শুরু করেন। তারপর তার বাবাও সিজোফ্রেনিয়ায় আক্রান্ত হন। একটি রুক্ষ অতীত থাকার জন্য তিনি যোগব্যায়ামে নির্মলতা খুঁজে পান। তিনি একজন জোশ টকস এবং TEDx স্পিকার।

মমতা ডাগর:

মমতা ডাগর হলেন একজন বিখ্যাত পুষ্টিবিদ। তিনি তার পেজে জীবন প্রশিক্ষণ সম্পর্কিত ভিডিও এবং গল্প আপলোড করেন এবং দেখান এই পৃথিবীতে একজন মানুষের জীবনের সেরা সময়গুলি কীভাবে কাটানো উচিত। তিনি তার নিজস্ব উদ্যোগ শেপ অ্যান্ড ইউ চালু করেছেন। শেপ অ্যান্ড ইউ একজনের মনের মধ্যে একটি রূপান্তর নিয়ে আসে যা তাদের চ্যালেঞ্জের বিরুদ্ধে লড়াই করতে এবং জীবন থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানায়। বিভিন্ন গণমাধ্যমেও তাকে স্থান দেওয়া হয়েছে।

ইয়াসমিন করাচিওয়ালা:

ইয়াসমিন করাচিওয়ালা একজন ফিটনেস প্রশিক্ষিকা। তিনি ক্যাটরিনা কাইফ, দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট, প্রীতি জিনতা, বিপাশা বসু, নোরা ফাতেহি, বাণী কাপুর, সোফি চৌধুরী, অনন্যা পান্ডে, খুশী কাপুরের মতো সেলিব্রিটিদের তালিকাভুক্ত করে, তার ক্লায়েন্ট-এ নিয়ে আসার ফলে তিনি এক নম্বর সেলিব্রিটি ফিটনেস প্রশিক্ষিকা হওয়ার খ্যাতি অর্জন করেছেন। তিনি হলেন ভারতের প্রথম BASI প্রত্যয়িত Pilates প্রশিক্ষিকা। তিনি Elle beauty এবং Vogue দ্বারাও পুরস্কৃত হয়েছেন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.