আপনি কী আপনার রাতের খাবারকে আরো স্বাস্থ্যকর ও পুষ্টিকর বানাতে চাইছেন? তাহলে খাবারের সাথে এই ৫ রকমের স্যালাড যোগ করুন

এই ৫ রকমের স্যালাডের রেসিপিগুলি রাতের খাবারের সাথে যোগ করে খাবারের গুণগত মান বাড়ান

উল্লেখিত বিষয়:

•স্বাদযুক্ত

•তৈরি করতে সহজ

•স্বাস্থ্যকর ও পুষ্টিকর

অধিকাংশ মানুষ স্যালাড বলতে ভাবেন সবুজ শাক এবং কিছু অতিরিক্ত সবজি বা ফলজাতীয়। তবে আমরা এখানে আপনাকে দেখাতে এসেছি যে, স্যালাড এর থেকেও অনেক বেশি হতে পারে। সঠিক উপকরণ দিয়ে আপনি একটি স্বাস্থ্যকর স্যালাড তৈরি করতে পারেন।

আপনার রাতের খাবারকে আরও বেশি পুষ্টিকর করতে নিয়মিত খাদ্যতালিকায় স্যালাড রাখুন। স্যালাড যেমন স্বাস্থ্যকর ঠিক তেমনই পুষ্টিকরও। সবচেয়ে মজার বিষয় হল এটি বাড়িতে অতি সহজেই তৈরি করা যায়।

স্বাস্থ্যকর স্যালাডের রেসিপিগুলি হল –

১. স্টিক-পিপারকর্ন স্যালাড:

বাড়িতে রেস্তোরাঁ-স্টাইলের স্যালাড তৈরি করুন এইভাবে, গ্রিল করা টমেটো, মাশরুম, পুরো-গমের ক্রাউটন এবং ঘরে তৈরি ক্রিমি গোলমরিচের ড্রেসিং সহ শীর্ষ রোমেইন লেটুস।

২. রোস্টেড ভেজিটেবল-স্টিক স্যালাড:

যখন আপনার দ্রুত এবং স্বাস্থ্যকর খাবারের প্রয়োজন হয়, তখন এই স্যালাডটি তৈরি করুন। এটি সবজি, প্রোটিন এবং ভালো কার্বোহাইড্রেট দিয়ে তৈরি একটি সহজ স্যালাড রেসিপি।

৩. ব্রকোলি স্যালাড:

ব্রকোলি স্যালাডের স্বাদ খুবই মশলাদার। এই স্যালাড স্বাস্থ্যের জন্য উপকারী। ব্রকোলি স্যালাড আরও মজাদার দেখায় যখন এটি ভালো মশলা এবং অন্যান্য সংমিশ্রণে তৈরি করা হয়। ব্রকোলির অনেক গুণ রয়েছে, তাই সবাই এটিকে খুব আগ্রহের সাথে খায়। ডাক্তাররাও ব্রকোলি স্যালাড খাওয়ার পরামর্শ দেন কারণ এটি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী এবং পুষ্টিকর।

৪. মিক্সড স্যালাড:

মিক্সড স্যালাডের স্বাদ খুবই সুস্বাদু। এতে যোগ করা হয় নানা ধরনের পুষ্টিকর ও বিশুদ্ধ সবজি, ফল ও অন্যান্য উপাদান যা সুস্বাদু হওয়ার পাশাপাশি স্বাস্থ্যের জন্যও উপকারী। আপনি এটি তৈরিতে আপনার পছন্দের উপাদানগুলি ব্যবহার করতে পারেন যা এটিকে আপনার পছন্দেরও করে তুলবে এবং আপনি এটি খেতে আলাদা স্বাদ পাবেন। মিক্সড স্যালাড স্বাস্থ্যের জন্য খুব উপকারী।

৫. ক্লাসিক গ্রীক স্যালাড:

ক্লাসিক গ্রীক স্যালাড হল একটি মৌলিক স্যালাড যা মূলত গ্রীসে খাওয়া হয়। এই স্যালাড তৈরি করা খুবই সহজ। এই স্যালাডের মধ্যে রয়েছে টমেটো, কাটা শসা, পেঁয়াজ, জলপাই ইত্যাদি। আপনি এতে কাটা ক্যাপসিকামও যোগ করতে পারেন, যা স্যালাডের স্বাদকে বাড়ায়। এই সাধারণ স্যালাডটি খুব স্বাস্থ্যকর এবং সুস্বাদু।

আপনার রাতের খাবার টেবিলে স্বাস্থ্যকর ও পুষ্টিকর স্যালাড যোগ করুন এবং সুস্থ থাকুন। এইরকম স্বাস্থ্য ও জীবনধারা সম্পর্কিত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.