আপনার প্রাক্তন প্রেমিকা তার বিয়েতে আপনাকে নিমন্ত্রণ করেছেন, আপনার কী যাওয়া উচিত সেই বিয়েতে?

৫টি সহজ টিপস জেনে নিন

প্রত্যেকের জীবনেই প্রেম আসে। কিন্তু সেই প্রেম পরিণতি পায় না। সম্পর্কটি বিচ্ছেদের রূপ নেয়। আবার কিছু সম্পর্ক বহু বছর টিকে যায় এবং তাদের বিয়ের হয়। বলা যায়, তারা অনেক ভাগ্যবান। ভালোবাসার মানুষকে বিয়ে করার স্বপ্ন আমরা সবাই দেখি। কিন্তু সবার স্বপ্ন সত্যি হয় না। কিছু সম্পর্কের সময়কাল কয়েক মাসেই থেমে যায়। একটা সময় জুড়ে আর একজন মানুষকে চেনা, তার সঙ্গে ঘনিষ্ঠ হওয়া, নিজের ভালো-খারাপ সবটুকু নিয়ে তার সামনে মেলে ধরা কিন্তু তার পরেই বিচ্ছেদ। অনেক সময়েই দীর্ঘ দিনের প্রেমিকের সঙ্গে বিচ্ছেদের পর বাবা-মায়ের পছন্দের ছেলে অথবা মেয়ের সঙ্গে বিয়ে করতে হয়। আর এই ক্ষেত্রে প্রাক্তন প্রেমিকার বিয়ে হওয়া স্বাভাবিক। সেই অনুষ্ঠানে আপনার নিমন্ত্রণ থাকলে কিন্তু সমস্যা হতে পারে। তখন আমাদের মাথা কাজ করে না এই ভেবে যে, আমাদের কী করা উচিত?

এইরকম পরিস্থিতিতে আমাদের মাথা ঠান্ডা রেখে কাজ করা উচিত। আপনাকে সাহায্য করতেই আমরা কিছু টিপস নিয়ে এসেছি। দেখে নিন টিপস গুলি-

ভুলে যাওয়ার চেষ্টা করুন সমস্ত অতীত:

আপনার প্রাক্তন প্রেমিকা বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন। সুতরাং সে সব ভুলেই নতুন জীবনে প্রবেশ করতে চলেছেন। তার মনে আপনার জন্য একটুও জায়গা অবশিষ্ট থাকলে সে আপনাকে তার বিয়েতে নিমন্ত্রণ করতেন না। তাহলে আপনারও উচিত পুরোনো স্মৃতি ভুলে যাওয়া। সে যখন সব ভুলে বিয়ে করছেন তখন আপনি তার বিয়েতে অতিথি হিসাবে গিয়ে কষ্ট পাবেন না। তার আগেই নিজেকে শক্ত করুন এবং প্রতিজ্ঞা করুন তার বিয়েতে গিয়ে জমিয়ে মজা করবেন।

তাকে নতুন জীবনের শুভেচ্ছা জানান:

হতে পারে এখন সে আপনার প্রাক্তন, কিন্তু কোনও একটি সময় আপনি তাকে ভালোবেসে ছিলেন। তাই তাকে তার নতুন জীবনের শুভেচ্ছা জানান। অন্যের জন্য ভালো ভাবনা মনে আনলে নিজেও ভালো থাকবেন। অতীতে কোনও কথা মনে রাখবেন না। এতে কষ্ট নিজেই পাবেন। তাকে মন থেকে শুভেচ্ছা জানিয়ে দেখুন আপনার মনের ভেতরে যে সব জটিলতাগুলি ছিল নিমেষের মধ্যে দূর হয়ে যাবে। বিয়ে বাড়িতে জমিয়ে মজা করুন এবং খাওয়া-দাওয়া করুন।

যেতে পারেন বন্ধুদের সঙ্গে:

আপনাদের দুজনের হয়তো বন্ধুদের গ্রুপ একই। এই বন্ধুদের সঙ্গেই আপনি তার বিয়েতে যাওয়ার চেষ্টা করুন। বেশি সময় কাটাতে যাবেন না। তবে যতটা সময় থাকবেন, তাদের সঙ্গেই থাকুন। আরেকটি গুরুত্বপূর্ণ কথা, সেটি হল তারা যেন কোনও মতেই পুরোনো কথা আপনাকে মনে না করায়, সেটি নিশ্চিত করতে হবে। তবেই আপনি এই দিনটি কাটিয়ে দিতে পারবেন অনায়াসে। মদ্যপান করবেন না এই গোটা দিনটায়। হিতে বিপরীত হতে পারে।

তার সাথে বেশি কথা বলার দরকার নেই:

আপনার প্রাক্তন প্রেমিকার বিয়েতে আপনি নিমন্ত্রিত অতিথিদের তালিকায় আছেন। তাই অতিথির মতোই ব্যবহার করবেন। তার সাথে বেশি কথা বলার দরকার নেই। শুধুমাত্র গিফট দিয়ে শুভেচ্ছা জানিয়ে খাওয়া-দাওয়া করে বাড়ি ফিরে আসুন। অথবা সেখানে বন্ধুদের সঙ্গেই ঘুরতে পারেন, যেমনটা বলা হয়েছে। কারণ প্রাক্তন প্রেমিকার সঙ্গে বেশি কথা বললে সমস্যার সৃষ্টি হতে পারে। তখন আপনার মনে নানা পুরোনো স্মৃতি ভাসতে থাকবে। তাই নিজেকে দুঃখ দেওয়ার কোনও দরকারই নেই। মন খারাপ করে লাভ নেই। বরং আপনি তাঁর থেকে দূরে থাকুন। পার্টিতে গিয়েছেন, মজা করুন, খাওয়াদাওয়া করুন। ব্যস, এইটুকুই। আর হ্যাঁ, মদ্যপান অন্তত এই দিনটায় করবেন না। কেলো হতে পারে পুরো।

ইচ্ছা না থাকলে যাবেন না:

আপনার যদি তার বিয়েতে যাওয়ার ইচ্ছা না থাকে জোর করে যাওয়ার দরকার নেই। সেখানে গিয়ে কিছু সমস্যাও হতে পারে। তার চেয়ে ভালো বিয়েতে যাওয়া থেকে নিজেকে আটকান। নিজেকে দুঃখ দিয়ে কোনও কাজ করবেন না। এটি নিজের সাথে অন্যায় করা হবে। নিজের সাথে কোনও প্রকার আপস করবেন না। নিজেকে ভালোবাসুন, দেখবেন ভালো থাকবেন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.